ঢাকা, সোমবার, ২২ আশ্বিন ১৪৩১, ০৭ অক্টোবর ২০২৪, ০৩ রবিউস সানি ১৪৪৬

নির্বাচন

পৌর নির্বাচন থেকে বিএনপির সরে আসার সুযোগ নেই

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭২৮ ঘণ্টা, ডিসেম্বর ১০, ২০১৫
পৌর নির্বাচন থেকে বিএনপির সরে আসার সুযোগ নেই

ঢাকা: পৌরসভা নির্বাচন থেকে বিএনপির সরে আসার সুযোগ নেই বলে মন্তব্য করেছেন আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক আহমদ হোসেন।

তিনি বলেন, নির্বাচন নিয়ে খালেদা জিয়া উল্টাপাল্টা কথা বলছেন।

কিন্তু খালেদা জিয়ার নির্বাচন থেকে সরে আসার সুযোগ নেই।

বৃহস্পতিবার (১০ ডিসেম্বর) রাজধানীর ধানমন্ডিতে দলীয় রাজনৈতিক কার্যালয়ে আওয়ামী লীগ আয়োজিত এক সংবাদ সম্মেলনে এসব কথা বলেন তিনি।

তিনি বলেন, তিন সিটি নির্বাচনে প্রার্থীকে সরাতে পেরেছিল বিএনপি (চলতি বছরের ২৮ এপ্রিল), কিন্তু এবার ২৩৫ জন প্রার্থীকে সরানো যাবে না (আগামী ৩০ ডিসেম্বর)। তাই বলবো- নির্বাচন থেকে সরে আসবেন না।

এই নির্বাচন একটি এসিড টেস্ট উল্লেখ করে আহমদ হোসেন বলেন, এই নির্বাচনের মধ্য দিয়েই দেশি ও আন্তর্জাতিক অঙ্গনে প্রমাণ হবে জনগণ কাদের সঙ্গে আছে।

তিনি আরও বলেন, খালেদা জিয়া আপনি স্থির হন। রাজনীতিতে থাকুন। ভুল রাজনীতি ত্যাগ করুন। মনে হচ্ছে খালেদা জিয়া আবারও পেট্রোল বোমার রাজনীতিতে ফিরে যাওয়ার পাঁয়তারা করছেন। তিনি আসলে ভুল রাজনীতি সংশোধন করতে পারছেন না। কিন্তু আপনার দলের কর্মীরা ভুল রাজনীতি চায় না।

অপর এক প্রশ্নের উত্তরে তিনি বলেন, আওয়ামী লীগের বিদ্রোহী প্রার্থীদের মনোনয়ন প্রত্যাহার করার ২৪ ঘণ্টার আল্টিমেটাম দেওয়া হয়েছে। ইতোমধ্যে ৭০ বিদ্রোহীর অর্ধেক প্রত্যাহার করে নিয়েছেন। আগামী ১৩ তারিখের মধ্যে বাকি সিংহভাগ প্রত্যাহার করে নেবেন বলে আশা করছি।

সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন, দলের সাংগঠনিক সম্পাদক খালিদ মাহমুদ চৌধুরী, আবু সাঈদ, আল মাহমুদ স্বপন, দফতর সম্পাদক ড. আবদুস সোবহান গোলাপ, কার্য নির্বাহী সদস্য সুজিত রায় নন্দী প্রমুখ।

বাংলাদেশ সময়: ১৭২৬ ঘণ্টা, ডিসেম্বর ১০, ২০১৫
এসকে/আইএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।