ঢাকা, সোমবার, ২২ আশ্বিন ১৪৩১, ০৭ অক্টোবর ২০২৪, ০৩ রবিউস সানি ১৪৪৬

নির্বাচন

পৌর নির্বাচন: গণগ্রেফতার ও ভয়-ভীতি দেখানো হচ্ছে

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২৩৩৩ ঘণ্টা, ডিসেম্বর ১০, ২০১৫
পৌর নির্বাচন: গণগ্রেফতার ও ভয়-ভীতি দেখানো হচ্ছে মির্জা ফখরুল ইসলাম আলমগীর / ফাইল ফটো

ঢাকা: আসন্ন পৌরসভা নির্বাচন সামনে রেখে বিএনপি প্রার্থী, নেতা-কর্মী ও সমর্থকদের গণগ্রেফতার ও ভয়-ভীতি প্রদর্শন করা হচ্ছে বলে অভিযোগ তুলেছেন বিএনপির ভারপ্রাপ্ত মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।
 
বৃহস্পতিবার (১০ ডিসেম্বর) রাতে গুলশানে খালেদা জিয়ার রাজনৈতিক কার্যালয়ে স্থায়ী কমিটির বৈঠক শেষে আয়োজিত সংবাদ সম্মেলনে তিনি এ অভিযোগ করেন।



বৈঠক শেষে সংক্ষিপ্ত সংবাদ সম্মেলনে মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেন, মোটামুটি সব বিষয় নিয়ে স্থায়ী কমিটির বৈঠকে আলোচনা হয়েছে। তবে আসন্ন পৌরসভা নির্বাচনের বিষয়টিই আলোচনায় এসেছে বেশি।

তিনি বলেন, আপনার জানেন, এই নির্বাচনটা খুব তড়িঘরি করে আয়োজন করেছে সরকার। প্রায় অর্ধ কোটি ভোটার বাইরে রেখে নির্বাচনের আয়োজন করা হয়েছে।

তাছাড়া নির্বাচন কমিশনে নিবন্ধিত দলগুলোর সঙ্গে কোনো প্রকার আলাপ-আলোচনা ছাড়াই নির্বাচনের তফসিল ঘোষণা করা হয়েছে। এ বিষয়গুলো আজকের বৈঠকে আলোচনা হয়েছে।

শিগগিরি নির্বাচন মনিটরিং সেল গঠন করা হবে জানিয়ে ফখরুল বলেন, আমরা কেন্দ্রীয় ও বিভাগীয় পর‌্যায়ে নির্বাচন মনিটরিং সেল গঠন করে নির্বাচন মনিটর করবো। সারাদেশে আমাদের প্রার্থীরা কে, কোথায়, কোন ধরনের সমস্যা ‘ফেস’ করছেন সেগুলো পর‌্যবেক্ষণ করা হবে।

সরকার প্রধান নির্বাচনী আচরণবিধি ভঙ্গ করেছেন- অভিযোগ করে তিনি বলেন, বেশ ক’টি জেলায় আওয়ামী লীগ একাধিক প্রার্থী দিয়েছে, যা নির্বচনী আচরণবিধির লংঘন। আর এ ঘটনা ঘটেছে খোদ সরকার প্রধানের হাত দিয়ে। সুষ্ঠু নির্বাচনের জন্য এটি উদ্বেগজনক।

খালেদা জিয়ার সভাপতিত্বে বৈঠকে অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন স্থায়ী কমিটির সদস্য ব্যারিস্টার মওদুদ আহমদ, লে. জেনারেল (অব.) মাহবুবুর রহমান, ব্রি. জেনারেল (অব.) আ স ম হান্নান শাহ, ড. আবদুল মঈন খান, ব্যারিস্টার জমির উদ্দিন সরকার, বেগম সারোয়ারী রহমান ও গয়েশ্বর চন্দ্র রায়।

বাংলাদেশ সময়: ২৩৩৩ ঘণ্টা, ডিসেম্বর ১০, ২০১৫ আপডেট সময়: ২৩৪০ ঘণ্টা.
এজেড/এটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।