ঢাকা, সোমবার, ২২ আশ্বিন ১৪৩১, ০৭ অক্টোবর ২০২৪, ০৩ রবিউস সানি ১৪৪৬

নির্বাচন

পৌর নির্বাচন

আচরণবিধি লঙ্ঘন করায় যশোরে ১১ প্রার্থীকে নোটিশ

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৫৫৮ ঘণ্টা, ডিসেম্বর ১১, ২০১৫
আচরণবিধি লঙ্ঘন করায় যশোরে ১১ প্রার্থীকে নোটিশ

যশোর: যশোরে নির্বাচনী আচরণবিধি লঙ্ঘন করার অভিযোগের প্রেক্ষিতে মেয়রপ্রার্থীসহ ১১ জনকে কারণ দর্শা‍নোর নোটিশ দিয়েছে জেলা নির্বাচন অফিস।

বৃহস্পতিবার (১০ ডিসেম্বর) সন্ধ্যায় যশোরের অতিরিক্ত জেলা প্রশাসক ও রিটার্নিং কর্মকর্তা সাবিনা ইয়াসমিন বাংলানিউজকে বলেন, একজন মেয়র প্রার্থীসহ ১০ জন কাউন্সিলর প্রার্থীকে শোকজ নোটিশ দেওয়া হয়েছে।

ইতোমধ্যে তাদের কাছে নোটিশটি পৌঁছে গেছে।

তিনি আরও বলেন, নোটিশ প্রাপ্তির ২৪ ঘণ্টার মধ্যে জবাব দিতে বলা হয়েছে অভিযুক্তদের। অন্যথায় আইনানুগ ব্যবস্থা নেওয়া হবে- উল্লেখ করা হয় এতে।

শোকজ প্রাপ্ত প্রার্থীরা হলেন, যশোর পৌরসভায় আওয়ামী লীগের (বিদ্রোহী) স্বতন্ত্র মেয়র প্রার্থী এসএম কামরুজ্জামান চুন্নু এবং কাউন্সির প্রার্থী যশোর পৌরসভার ২ নম্বর ওয়ার্ডের মহিউদ্দিন, তপন কুমার ঘোষ, একই ওয়ার্ডের সংরক্ষিত মহিলা ওয়ার্ডের সৈয়দা সামারাতুদ্দৌলা, ৫ নম্বর ওয়ার্ডের হাফিজুর রহমান, ৬ নম্বর ওয়ার্ডের আলমগীর কবীর, ইউসুফ আলী, ৮ নম্বর ওয়ার্ডের সন্তোষ দত্ত, প্রদীপ কুমার নাথ বাবলু, সংরক্ষিত মহিলা ১ নম্বর ওয়ার্ডের রোকেয়া বেগম ও অর্চনা অধিকারী।

নোটিশে বলা হয়েছে, পৌরসভার নির্বাচনী আচরণ বিধিমালা ২০১৫’র বিধি ৮ (৮) অনুযায়ী, কোনো প্রার্থী বা প্রতিদ্বন্দ্বি প্রার্থী বা তার পক্ষে কোনো ব্যক্তি, সংস্থা বা প্রতিষ্ঠান বা রাজনৈতিক দল নির্বাচনী এলাকায় দেয়াল এবং যানবাহনে পোস্টার, লিফলেট ও হ্যান্ডবিল লাগাতে পারবেন না।

অথচ মৌখিকভাবে সতর্ক করার পরেও প্রার্থীদের ছবিসহ পোস্টার পৌরসভার ভেতরে বিভিন্ন দেয়ালে দেখা যাচ্ছে। বিষয়টি রিটার্নিং কর্মকর্তার নজরে আসায় কারণ দর্শানোর নোটিশ দেওয়া হয়েছে।

বাংলাদেশ সময়: ০৫৫৩ ঘণ্টা, ডিসেম্বর ১১, ২০১৫
ওএইচ/এটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।