ঢাকা, সোমবার, ২২ আশ্বিন ১৪৩১, ০৭ অক্টোবর ২০২৪, ০৩ রবিউস সানি ১৪৪৬

নির্বাচন

কুমিল্লায় প্রার্থিতা ফিরে পেলেন ২৭ কাউন্সিলর প্রার্থী

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৯২৮ ঘণ্টা, ডিসেম্বর ১১, ২০১৫
কুমিল্লায় প্রার্থিতা ফিরে পেলেন ২৭ কাউন্সিলর প্রার্থী

কুমিল্লা: কুমিল্লায় ছয় পৌরসভায় নির্বাচনের মনোনয়নপত্র যাচাই বাছাই শেষে বাতিল হওয়া ৩৮ জন প্রার্থীর মধ্যে ২৭ জন কাউন্সিলরের মনোনয়নপত্র বৈধতা পেয়েছে।

প্রধান রিটার্নিং কর্মকর্তা ও কুমিল্লা জেলা প্রশাসক মো হাসানুজ্জামান কল্লোল বিষয়টি জানিয়েছেন।


 
বৃহস্পতিবার (১০ ডিসেম্বর) সকাল থেকে বিকেল পর্যন্ত পাঁচ মেয়র প্রার্থীসহ ৩৮ জন বাতিল হওয়া প্রার্থীর আপিলের শুনানি কুমিল্লা জেলা প্রশাসক মিলনায়তনে অনুষ্ঠিত হয়। পরে রাত সাড়ে ৮টায় আপিলের ফলাফল ঘোষণা করা হয়।
শুনানি শেষে আবেদন করা পাঁচ মেয়র প্রার্থীর কারো আবেদন বৈধতা পায়নি। তবে ২৬ জন সাধারণ কাউন্সিলর ও একজন সংরক্ষিত মহিলা কাউন্সিলরের মনোনয়ন বৈধতা পেয়েছে। ফলে তারা নির্বাচনে অংশ নিতে পারবেন।

কুমিল্লা জেলা প্রশাসক মো. হাসানুজ্জামান কল্লোল বাংলানিউজকে জানান, ছয় পৌরসভায় মনোনয়নপত্র বাতিল হওয়া ৩৮ জন প্রার্থীর আপিল শুনানি শেষ হয়েছে। শুনানি শেষে ২৭ জন কাউন্সিলর প্রার্থীর আপিল মঞ্জুর করা হয়েছে। বাকি ১১ জন ( পাঁচজন মেয়র প্রার্থী, পাঁচজন সাধারণ কাউন্সিলর প্রার্থী ও একজন সংরক্ষিত মহিলা কাউন্সিলর প্রার্থী)  নির্বাচনে অংশ নিতে পারবেন না। আবেদনকৃতদের মধ্যে ছোট-খাট ত্রুটি  যেগুলো তেমন গুরুত্ব বহন করে না বলে মনে হয়েছে সুষ্ঠু ও স্বচ্ছ নির্বাচনের স্বার্থে তাদের আপিল মঞ্জুর করা হয়েছে।

আগামী ৩০ ডিসেম্বর কুমিল্লার চৌদ্দগ্রাম, লাকসাম, বরুড়া, দাউদকান্দি, হোমনা ও চান্দিনায় পৌরসভা নির্বাচন অনুষ্ঠিত হবে।
 
বাংলাদেশ সময়: ০৯৩০ ঘণ্টা, ডিসেম্বর ১১, ২০১৫
আরএ
 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।