ঢাকা, রবিবার, ৯ মাঘ ১৪২৮, ২৩ জানুয়ারি ২০২২, ১৯ জমাদিউস সানি ১৪৪৩

নির্বাচন

পৌর নির্বাচন

রাজশাহীতে ১১ জনের মনোনয়নপত্র প্রত্যাহার

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯৩৮ ঘণ্টা, ডিসেম্বর ১৩, ২০১৫
রাজশাহীতে ১১ জনের মনোনয়নপত্র প্রত্যাহার

রাজশাহী: রাজশাহীর ১৩টি পৌরসভায় মেয়র পদে ৬২ জন প্রার্থীর মধ্যে ১১ জন তাদের মনোনয়নপত্র প্রত্যাহার করে নিয়েছেন।

এর মধ্যে রয়েছেন- আওয়ামী লীগের বিদ্রোহী ৬ জন, বিএনপির বিদ্রোহী ২জন, জামায়াতের ১জন ও জাতীয় পার্টি মনোনীত ২জন।



রোববার (১৩ ডিসেম্বর) শেষদিনে মনোনয়নপত্র প্রত্যাহার শেষে মেয়র পদে ৫১ জন, সাধারণ কাউন্সিলর পদে ৪৬৮ জন এবং সংরক্ষিত কাউন্সিলর পদে ১৩৯ জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন।
 
রাজশাহী জেলা নির্বাচন কর্মকর্তা আমিরুল ইসলাম জানান, জেলার ১৩টি পৌরসভায় মেয়র পদে ১১ জন, সাধারণ কাউন্সিলর পদে ২৫ এবং সংরক্ষিত কাউন্সিলর পদে ২জন প্রার্থিতা প্রত্যাহার করেছেন। সোমবার (১৪ ডিসেম্বর) এসব প্রার্থীদের মাঝে প্রতীক বরাদ্দ দেওয়া হবে।

দুপুরে রাজশাহীর কাটাখালি পৌরসভা আওয়ামী লীগের বিদ্রোহী চার মেয়র প্রার্থী তাদের মনোনয়নপত্র প্রত্যাহার করে নেন।

তারা হলেন- আবু সামা, মোতাহার হোসেন, জহুরুল ইসলাম ও মঞ্জুর রহমান।

এদিকে, চারঘাট পৌরসভা জামায়াত নেতা সাইফুল ইসলাম, গোদাগাড়ী পৌরসভায় বিএনপির বিদ্রোহী গোলাম কিবরিয়া রুলু, ভবানীগঞ্জ পৌরসভায় জাতীয় পার্টি মনোনীত আবু তালেব, মুন্ডুমালা পৌরসভায় আওয়ামী লীগের বিদ্রোহী প্রার্থী আহসানুল কবির স্বপন ও অধ্যাপক লুৎফর রহমান এবং বিএনপির বিদ্রোহী প্রার্থী মোজাম্মেল হক মেয়র পদ থেকে তাদের প্রার্থিতা প্রত্যাহার করে নিয়েছেন।

অপরদিকে পুঠিয়ার জাপা মনোনীত মেয়র প্রার্থী হাসিবুল ইসলাম প্রার্থিতা প্রত্যাহার করে নেন। নিয়েছেন।

রাজশাহী জেলা নির্বাচন কার্যালয় সূত্রে জানা গেছে, গোদাগাড়ী পৌরসভায় মেয়র পদে একজন ও সাধারণ কাউন্সিলর পদে ৩ জন, কাঁকনহাটে সাধারণ কাউন্সিলর পদে একজন, তানোরে সাধারণ কাউন্সিলর পদে একজন, মুন্ডুমালায় মেয়র পদে ৩জন ও সাধারণ কাউন্সিলর পদে ২জন, নওহাটায় সাধারণ কাউন্সিলর পদে ১জন, কাটাখালিতে মেয়র পদে ৪জন ও সাধারণ কাউন্সিলর পদে ৩জন, কেশরহাটে সাধারণ কাউন্সিলর পদে ৪জন, ভবানীগঞ্জে মেয়র পদে একজন, সাধারণ কাউন্সিলর পদে দুই ও সংরক্ষিত কাউন্সিলর পদে ১জন, দূর্গাপুরে সাধারণ কাউন্সিলর পদে ১জন, পুঠিয়ায় মেয়র পদে ১জন ও সাধারণ কাউন্সিলর পদে একজন, চারঘাটে মেয়র পেদে ১জন এবং আড়ানী পৌরসভায় সাধারণ কাউন্সিলর পদে ৬জন ও সংরক্ষিত কাউন্সিলর পদে ৬জন প্রার্থী তাদের প্রার্থিতা প্রত্যাহার করে নিয়েছেন। প

বাংলাদেশ সময়: ১৯৩৮ ঘণ্টা, ডিসেম্বর ১৩, ২০১৫
এসএস/বিএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa