ঢাকা, সোমবার, ২১ আশ্বিন ১৪৩১, ০৭ অক্টোবর ২০২৪, ০৩ রবিউস সানি ১৪৪৬

নির্বাচন

পৌর নির্বাচন

নড়াইলে মেয়র প্রার্থী ৮, গ্রাজুয়েট ৩

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১২২৫ ঘণ্টা, ডিসেম্বর ২০, ২০১৫
নড়াইলে মেয়র প্রার্থী ৮, গ্রাজুয়েট ৩

নড়াইল: নড়াইল পৌরসভা নির্বাচনে মেয়র পদে মাঠে রয়েছেন বিভিন্ন দল ও স্বতন্ত্রসহ ৮ প্রার্থী। তবে তাদের মধ্যে স্নাতক ডিগ্রিধারী রয়েছেন মাত্র ৩ জন।



অপর মেয়র প্রার্থীদের কেউ প্রাথমিক, কেউ অষ্টম শ্রেণি আবার কেউবা মাধ্যমিকের গণ্ডী পার হয়েছেন। এবার নড়াইলের ভোটারদের মধ্যে প্রার্থীদের শিক্ষাগত যোগ্যতার এ বিষয়টিও বেশ আলোচিত।

মেয়র প্রার্থীদের নির্বাচনী হলফনামা থেকে জানা গেছে, আওয়ামী লীগের প্রার্থী জাহাঙ্গীর হোসেন বিশ্বাস পঞ্চম শ্রেণি পাস। তার মূল প্রতিদ্বন্দ্বী বিএনপির প্রার্থী জুলফিকার আলী মন্ডলের শিক্ষার দৌঁড় এইচএসসি পর্যন্ত।

নির্বাচনী মাঠ চষে বেড়নো আওয়ামী লীগের দুই বিদ্রোহীর মধ্যে নারকেল গাছ প্রতীকের প্রার্থী সোহরাব হোসেন বিশ্বাসের শিক্ষাগত যোগ্যতা এলএলবি এবং জগ প্রতীকের প্রার্থী সরদার আলমগীর হোসেন অষ্টম শ্রেণি পাস।

এছাড়া ওয়ার্কার্স পার্টির পারভেজ আলম বাচ্চু (হাতুড়ি) এইচএসসি ও এনপিপি প্রার্থী আনোয়ার হোসেন খান  (আম) এইচএসসি, জাতীয় পার্টির ফায়েকুজ্জামান ফিরোজ (লাঙ্গল) এলএলবি এবং জাসদের আরিফুল ইসলাম পান্ত (মশাল) বিএ ডিগ্রিধারী।  

এ পৌরসভার ৯টি ওয়ার্ডে সংরক্ষিত নারী কাউন্সিলর পদে ১০ জন এবং সাধারণ কাউন্সিলর পদে ৩৯ প্রার্থী নির্বাচনী মাঠে আছেন।

নড়াইল পৌরসভার মোট ভোটার ২৯ হাজার ৪৫০ জন। এদের মধ্যে পুরুষ ভোটার ১৪ হাজার ৪৮৮ জন এবং নারী ভোটার ১৪ হাজার ৯৬২ জন।

বাংলাদেশ সময়: ১২২৫ ঘণ্টা, ডিসেম্বর ২০, ২০১৫
এসআর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।