ঢাকা, সোমবার, ২১ আশ্বিন ১৪৩১, ০৭ অক্টোবর ২০২৪, ০৩ রবিউস সানি ১৪৪৬

নির্বাচন

পৌর নির্বাচন

চৌগাছায় আ.লীগের নেতাকর্মীদের বিরুদ্ধে ২ মামলা

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১৩০ ঘণ্টা, ডিসেম্বর ২১, ২০১৫
চৌগাছায় আ.লীগের নেতাকর্মীদের বিরুদ্ধে ২ মামলা

যশোর: যশোরের চৌগাছা পৌরসভা নির্বাচনে নৌকা প্রতীক ও প্রধানমন্ত্রীর ছবি পোড়ানো এবং দুই গ্রুপের সংঘর্ষের ঘটনায় আওয়ামী লীগের শতাধিক নেতাকর্মীর বিরুদ্ধে পৃথক দুটি মামলা হয়েছে।

পৌর নির্বাচনে আওয়ামী লীগের মেয়র প্রার্থী নূরউদ্দিন আল মামুন হিমেল বাদী হয়ে এ মামলা করেন।



সোমবার (২১ ডিসেম্বর) চৌগাছা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) ইলিয়াস হোসেন বাংলানিউজকে এ তথ্য জানান।

তিনি জানান, মামলাটি ২০ ডিসেম্বর রাতে রেকর্ড করা হয়েছে। ইতোমধ্যে আসামিদের গ্রেফতারে অভিযান শুরু হয়েছে।

মামলার আসামিদের মধ্যে চৌগাছার সিংহঝুলি ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান ও আওয়ামী লীগ নেতা রেজাউর রহমান রেন্দু, ফুলসারা ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মেহেদী মাসুদ চৌধুরী, উপজেলা চেয়ারম্যান ও উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এসএম হাবিবুর রহমানের ছেলে আলিফ, উপজেলা ছাত্রলীগের একাংশের সাধারণ সম্পাদক রাজুসহ ৮৯ নেতাকর্মীর নাম উল্লেখ করা হয়েছে। এছাড়া অর্ধশত অজ্ঞাতপরিচয় নেতাকর্মীকে আসামি করা হয়েছে।

মামলা সূত্রে জানা গেছে, আসামিরা স্বতন্ত্র মেয়র প্রার্থী আওয়ামী লীগের বিদ্রোহী এসএম সাইফুর রহমান বাবুলের বাহিনীর সদস্য। তারা নৌকার দলীয় প্রার্থী নূরউদ্দিন আল মামুন হিমেলের কর্মীদের হত্যার উদ্দেশে অস্ত্রশস্ত্র নিয়ে তাদের ওপর গুলি চালায় ও বোমা হামলা করে। এতে ইমরান, মারুফ হোসেন, হাফিজুরসহ বেশ কয়েকজন কর্মী  আহত হয়।

অন্য মামলার এজহারে উল্লেখ করা হয়েছে, আসামিরা প্রধানমন্ত্রীর ছবি সম্বলিত নৌকা প্রতীকে পেট্রোল ঢেলে আগুন ধরিয়ে দেয় এবং হিমেলের কর্মীদের হত্যার হুমকি দেয়।

এই মামলার আসামিদের মধ্যে অন্যতম, উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও উপজেলা পরিষদের চেয়ারম্যান এসএম হাবিবুর রহমানের ভাই এসএম আজিজুর রহমান আজু, ভাইয়ের ছেলে এসএম রুবেল, এসএম ইমরান, ফারুক প্রমুখ।

বাংলাদেশ সময়: ২১৩০ ঘণ্টা, ডিসেম্বর ২১, ২০১৫
এসআর

**  চৌগাছায় আ’লীগ ও বিদ্রোহী প্রার্থীর সমর্থকদের সংঘর্ষ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।