ঢাকা, সোমবার, ২১ আশ্বিন ১৪৩১, ০৭ অক্টোবর ২০২৪, ০৩ রবিউস সানি ১৪৪৬

নির্বাচন

পৌর নির্বাচন

যশোরের ১২৬ কেন্দ্রে ২৫শ’ কর্মকর্তা নিয়োগ

উত্তম ঘোষ, স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৫৪৫ ঘণ্টা, ডিসেম্বর ২২, ২০১৫
যশোরের ১২৬ কেন্দ্রে ২৫শ’ কর্মকর্তা নিয়োগ

যশোর: যশোরের ছয়টি পৌরসভার আসন্ন নির্বাচনে ১২৬টি কেন্দ্রে ভোটগ্রহণ অনুষ্ঠিত হবে। এসব কেন্দ্রে ভোটগ্রহণের জন্য বিভিন্ন সরকারি দফতরের ২ হাজার ৪৬৯ জন কর্মকর্তাকে নিযুক্ত করা হয়েছে।

এরমধ্যে প্রিসাইডিং অফিসার হিসেবে ১২৬ জন, সহকারী প্রিসাইডিং অফিসার হিসেবে ৭৮১ জন এবং পোলিং অফিসার হিসেবে দায়িত্ব পালন করবেন ১ হাজার ৫৬২ জন।

যশোর জেলা নির্বাচন অফিস সূত্রে এ তথ্য জানা গেছে। সূত্রটি জানায়, জেলার ছয়টি  পৌরসভা নির্বাচনে ১২৬টি ভোট কেন্দ্রে ৭৮১টি ভোট কক্ষের ব্যবস্থা করা হয়েছে। ছয়টি পৌরসভা নির্বাচনে দুই লাখ ৪৪ হাজার ৬০৭ জন ভোটার তাদের ভোটাধিকার প্রয়োগ করতে পারবেন। এরমধ্যে ১ লাখ ২১ হাজার ৩৬৩ জন পুরুষ ও ১ লাখ ২৩ হাজার ২৪৪ জন নারী ভোটার রয়েছেন।

খোঁজ নিয়ে জানা যায়, যশোর পৌরসভায় ৫৫টি কেন্দ্রে ৩৯৬টি কক্ষে ভোট গ্রহণ করা হবে। এ পৌরসভায় ৫৫ জন প্রিসাইডিং অফিসার, ৩৯৬ জন সহকারী প্রিসাইডিং অফিসার ও ৭৯২ জন পোলিং অফিসার দায়িত্ব পালন করবেন।

কেশবপুর পৌরসভায় ১০টি কেন্দ্রে ৬১টি কক্ষে ভোট গ্রহণ করা হবে। এ পৌরসভায় ১০ জন প্রিসাইডিং অফিসার, ৬১ জন সহকারী প্রিসাইডিং অফিসার ও ১২২ জন পোলিং অফিসার দায়িত্ব পালন করবেন।

মণিরামপুর পৌরসভায় ১২টি কেন্দ্রের ৬৬টি কক্ষে ভোট গ্রহণ করা হবে। এ পৌরসভায় ১২ জন প্রিসাইডিং অফিসার, ৬৬ জন সহকারী প্রিসাইডিং অফিসার ও ১৩২জন পোলিং অফিসার হিসেবে দায়িত্ব পালন করবেন।

অভয়নগরের নওয়াপাড়া পৌরসভায় ৩০টি কেন্দ্রে ১৮৭টি কক্ষে ভোট গ্রহণ করা হবে। এ পৌরসভায় ৩০ জন প্রিসাইডিং অফিসার, ১৮৭ জন সহকারী প্রিসাইডিং অফিসার ও ৩৭৪ জন পোলিং অফিসার দায়িত্ব পালন করবেন।

বাঘারপাড়া পৌরসভায় ৯টি কেন্দ্রে ২৫টি কক্ষে ভোট গ্রহণ করা হবে। এ পৌরসভায় ৯ জন প্রিসাইডিং অফিসার, ২৫ জন সহকারী প্রিসাইডিং অফিসার ও ৫০ জন পোলিং অফিসার দায়িত্ব পালন করবেন।

চৌগাছা পৌরসভায় ১০টি কেন্দ্রে ৪৬টি কক্ষে ভোট গ্রহণ করা হবে। এ পৌরসভায় ১০ জন প্রিসাইডিং অফিসার, ৪৬ জন সহকারী প্রিসাইডিং অফিসার ও ৯২ জন পোলিং অফিসার দায়িত্ব পালন করবেন।

বাংলাদেশ সময়: ০৪৪৩ ঘণ্টা,  ডিসেম্বর ২২, ২০১৫
এইচএ/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।