ঢাকা, সোমবার, ২১ আশ্বিন ১৪৩১, ০৭ অক্টোবর ২০২৪, ০৩ রবিউস সানি ১৪৪৬

নির্বাচন

পৌর নির্বাচন

‘যশোরে প্রার্থীরা জীবনের নিরাপত্তাহীনতায় ভুগছেন’

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭২১ ঘণ্টা, ডিসেম্বর ২২, ২০১৫
‘যশোরে প্রার্থীরা জীবনের নিরাপত্তাহীনতায় ভুগছেন’

যশোর: যশোর পৌরসভায় মেয়র প্রার্থীরা জীবনের নিরাপত্তাহীনতায় ভুগছেন বলে অভিযোগ করেছেন স্বতন্ত্র মেয়র প্রার্থী (আওয়ামী লীগের বহিষ্কৃত- বিদ্রোহী) এসএম কামরুজ্জামান চুন্নু।

সরকারি দলের মেয়র পদপ্রার্থী জহিরুল ইসলাম চাকলাদারকে ইঙ্গিত করে চুন্নু বলেন, ওই প্রার্থীর কারণে নির্বাচনী পরিবেশ নষ্ট হচ্ছে।

একজন প্রার্থীই এককভাবে একের পর এক সব নির্বাচনী বিধিবিধান লঙ্ঘন করে চলেছেন। যদি জরুরি ভিত্তিতে এ ব্যাপারে ব্যবস্থা নেওয়া না হয়, তাহলে যশোরে অবাধ ও সুষ্ঠু ভোট হবে না।

মঙ্গলবার (২২ ডিসেম্বর) দুপুরে প্রেসক্লাব যশোরে আয়োজিত সংবাদ সম্মলনে এসএম কামরুজ্জামান চুন্নু এসব অভিযোগ করেন।

এসময় তিনি আরও বলেন, সরকারি দলের মেয়র প্রার্থীর কর্মীরা সোমবার (২১ ডিসেম্বর) তার নির্বাচনী কার্যালয়ে হামলা চালিয়ে ভাঙচুর করেছে। সেখানে থাকা বঙ্গবন্ধুর ছবিও ভাঙচুর করার পর সেটি তারা নিয়ে যায়।

এছাড়াও শহরের বিভিন্ন স্থানে তার পোস্টার ছিড়ে আগুন দেওয়া হচ্ছে, কর্মীদের মারধর করা হচ্ছে। প্রচার মাইকও ভেঙে দেওয়া হচ্ছে। এমনকি যারা তার পক্ষে পোলিং এজেন্ট হতে পারেন, তাদেরও নানাভাবে হুমকি-ধামকি  দেওয়া হচ্ছে।

সরকার দলের এই বহিষ্কৃত নেতা অভিযোগ করে আরও বলেন, তাকেসহ তার স্ত্রী এমনকি বৌমাকে (ছেলের বউ) মোবাইল ফোনে হত্যার হুমকি, অশ্লীল গালিগালাজ করা হচ্ছে। শহরের মানুষও ওই প্রার্থীর কর্মকাণ্ডে আতঙ্কিত হয়ে পড়েছেন। ভোটের দিন ভোটকেন্দ্রে যাতে কেউ না যায়, সেরকম মেসেজই দেওয়া হচ্ছে সরকারি দলের প্রার্থীর লোকজনের পক্ষ থেকে।

বাংলাদেশ সময়: ১৭২১ ঘণ্টা, ডিসেম্বর ২২, ২০১৫
এসএইচ

** যশোরে স্বতন্ত্র মেয়র প্রার্থীর কার্যালয় ভাঙচুরের অভিযোগ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।