ঢাকা, বুধবার, ১৯ আষাঢ় ১৪৩১, ০৩ জুলাই ২০২৪, ২৫ জিলহজ ১৪৪৫

নির্বাচন

সোনারগাঁও পৌরসভায় উৎসবের আমেজ

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৯৫০ ঘণ্টা, ডিসেম্বর ৩০, ২০১৫
সোনারগাঁও পৌরসভায় উৎসবের আমেজ

নারায়ণগঞ্জ: সকাল থেকে শীত উপেক্ষা করে মানুষ বিভিন্ন কেন্দ্রে এসে ভোট দিচ্ছেন। সোনারগাঁও পৌরসভা নির্বাচনের ভোটগ্রহণ চলছে শান্তিপূর্ণ ও উৎসবমুখর পরিবেশে।



বুধবার (৩০ ডিসেম্বর) সকাল ৮টা থেকে ভোটগ্রহণ শুরু হয়েছে। পৌরসভার ৯টি ভোটকেন্দ্রের ৬৩টি কক্ষে বিকাল ৪টা পর্যন্ত ভোটগ্রহণ চলবে। সুষ্ঠু ও শান্তিপূর্ণ ভোটগ্রহণের লক্ষ্যে প্রশাসনের পক্ষ থেকে কঠোর নিরাপত্তা ব্যবস্থা গ্রহণ করা হয়েছে। র‌্যাব-পুলিশ ও আনসারের পাশাপাশি বিজিবিও মোতায়েন রয়েছে।

সোনারগাঁও পৌরসভায় চারজন মেয়র প্রার্থীর পাশাপাশি নয়টি ওয়ার্ডে সাধারণ কাউন্সিলর পদে ২৭ জন ও তিনটি সংরক্ষিত নারী কাউন্সিলর পদে ৩৭ জন প্রতিদ্বন্দ্বিতা করছেন।

মেয়র প্রার্থী চারজন হলেন আওয়ামী লীগের অ্যাডভোকেট এটি ফজলে রাব্বী (নৌকা), বিএনপির মোশারফ হোসেন (ধানের শীষ), স্বতন্ত্র প্রার্থী হিসেবে আওয়ামী লীগের বিদ্রোহী প্রার্থী বর্তমান মেয়র সাদেকুর রহমান (জগ) ও জাহিদুল আজাদ নজরুল (নারিকেল গাছ)।

আওয়ামী লীগের প্রার্থী ফজলে রাব্বি বলেন, ভোটগ্রহণ সুন্দরভাবে চলছে। এভাবে সুষ্ঠুভাবে ভোট চললে জনরায়ে অবশ্যই নৌকারই জয় হবে।

বিএনপির প্রার্থী যুবদল নেতা মোশারফ হোসেন অভিযোগ করে বলেন, সরকার দলীয় প্রার্থীর সমর্থনে কেন্দ্রের আশেপাশে বিপুল সংখ্যক সশস্ত্র বহিরাগত অবস্থান নিয়েছেন বলে খবর পেয়েছি। বিএনপির নেতাকর্মী ও সাধারণ ভোটারদের কেন্দ্রে আসতে বাধা প্রদান করার চেষ্টা করছেন তারা।

স্বতন্ত্র ও আওয়ামী লীগের বিদ্রোহী প্রার্থী সাদেকুর রহমান সকাল পৌনে দশটায় বলেন, এখন পর্যন্ত সবকিছু ভালোই চলছে। তবে দেখা যাক, কতোক্ষণ সবকিছু ঠিক থাকে।

সোনারগাঁও থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মঞ্জুর কাদের জানান, শান্তিপূর্ণভাবে ভোটগ্রহণ চলছে। এখন পর্যন্ত কোথাও কোনো গোলযোগের সংবাদ পাইনি। তবে কেউ বিশৃঙ্খলার চেষ্টা করলে তার বিরুদ্ধে কঠোর ব্যবস্থা গ্রহণ করা হবে।   

সোনারগাঁও পৌরসভার ৯টি ওয়ার্ডে মোট ভোটার সংখ্যা ২২ হাজার ৪৪২ জন। তাদের মধ্যে পুরুষ ভোটার সংখ্যা ১১ হাজার ৫১০ জন ও নারী ভোটার ১০ হাজার ৯৩২ জন।

বাংলাদেশ সময়: ০৯৫০ ঘণ্টা, ডিসেম্বর ৩০, ২০১৫
এএসআর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।