ঢাকা, বুধবার, ১৯ আষাঢ় ১৪৩১, ০৩ জুলাই ২০২৪, ২৫ জিলহজ ১৪৪৫

নির্বাচন

সুনামগঞ্জের চার পৌরসভায় চলছে শান্তিপূর্ণ ভোটগ্রহণ

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৯৫৩ ঘণ্টা, ডিসেম্বর ৩০, ২০১৫
সুনামগঞ্জের চার পৌরসভায় চলছে শান্তিপূর্ণ ভোটগ্রহণ ছবি: বাংলানিউজটোয়েন্টিফোর.কম

সুনামগঞ্জ: সুনামগঞ্জে চার পৌরসভা নির্বাচনে শান্তিপূর্ণভাবে ভোটগ্রহণ চলছে। পৌরসভাগুলো হলো- সুনামগঞ্জ, দিরাই, ছাতক ও জগন্নাথপুর।



বুধবার (৩০ ডিসেম্বর) সকাল ৮টা থেকে জেলার চারটি পৌরসভার ৬৪ কেন্দ্রে ভোটগ্রহণ শুরু হয়। বিরতি ছাড়াই চলবে বিকেল ৪টা পর্যন্ত।

সুনামগঞ্জ পৌরসভা নির্বাচনের রির্টানিং অফিসার ও অতিরিক্ত জেলা প্রশাসক মনজুর মোহাম্মদ শাহরিয়ার বাংলানিউজকে জানান, সুনামগঞ্জ পৌরসভায় ২৩টি কেন্দ্রে ৪০ হাজার ৩৭৪ জন ভোটার। এর মধ্যে ২০ হাজার ৪শ’ ১৯ জন পুরুষ ও ১৯ হাজার ৯শ’ ৫৫ জন নারী।

এ পৌরসভায় ১১ জন নির্বাহী ম্যাজিস্ট্রেট দায়িত্ব পালন করছেন। অপরদিকে মাঠ রয়েছে  ৩ প্লাটুন র‌্যাব ও ৩ প্লাটুন বিজিবি।

দিরাই রির্টানিং অফিসার ও উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. আলতাফ  হোসেন জানান, ১২টি কেন্দ্রে ১৮ হাজার ৬৭৪ জন ভোটার রয়েছেন। এর মধ্যে ৯ হাজার ৪শ’ ৩৫ জন পুরুষ এবং ৯ হাজার ২৩৯ জন নারী ভোটার।

তিনি আরো জানান, নির্বাচন অবাধ ও সুষ্ঠু করতে নির্বাচনী এলাকায় ৯ জন নির্বাহী ম্যাজিস্ট্রেট দায়িত্ব পালন করবেন। এছাড়া পুলিশের পাশাপাশি ১ প্লাটুন বিজিবি ও র‌্যাব সদস্যরা মাঠে রয়েছেন।

সুনামগঞ্জ জেলা নির্বাচন কর্মকর্তা ও ছাতক পৌর নির্বাচনের রির্টানিং অফিসার মো. সাদেকুল ইসলাম জানান, ছাতকে ৭ জন নির্বাহী ম্যাজিস্ট্রেট দায়িত্ব পালন করবেন। পুলিশের পাশাপাশি ১ প্লাটুন র‌্যাব ও ১ প্লাটুন বিজিবি মাঠে রয়েছে।

জগন্নাথপুর রির্টানিং অফিসার ও উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. হুমায়ুন কবির জানান,  পৌর এলাকার আইন-শৃঙ্খলা রক্ষায় ১ প্লাটুন র‌্যাব ও ৩ প্লাটুন বিজিবি মাঠে রয়েছে। এ ছাড়াও ৭ জন নির্বাহী ম্যাজিস্ট্রেট দায়িত্ব পালন করছেন।

বাংলাদেশ সময়: ০৯৫৫ ঘণ্টা, ডিসেম্বর ৩০, ২০১৫
জেডএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।