ঢাকা, বুধবার, ১৯ আষাঢ় ১৪৩১, ০৩ জুলাই ২০২৪, ২৫ জিলহজ ১৪৪৫

নির্বাচন

ভোলার ৩ পৌরসভায় শান্তিপূর্ণ ভোটগ্রহণ চলছে

ছোটন সাহা, ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১০১৫ ঘণ্টা, ডিসেম্বর ৩০, ২০১৫
ভোলার ৩ পৌরসভায় শান্তিপূর্ণ ভোটগ্রহণ চলছে ছবি: বাংলানিউজটোয়েন্টিফোর.কম

ভোলা: ব্যাপক নিরাপত্তা ব্যবস্থার মধ্যে ভোলা সদর, দৌলতখান ও বোরহানউদ্দিন পৌরসভায় শান্তিপূর্ণ পরিবেশে ভোটগ্রহণ চলছে।

এ তিনটি পৌরসভায় মেয়র পদে ৭ জন, নারী ও পুরুষ কাউন্সিলর পদে মোট ৭৮জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন।



ভোলা পৌরসভায় আওয়ামী লীগ, বিএনপি ও ইসলামী আন্দোলনের ৩ মেয়র প্রার্থীসহ মোট ২৫ কাউন্সিলর, দৌলতখান পৌরসভায় আওয়ামী লীগ ও বিএনপির দুই মেয়র প্রার্থীসহ ৬০ কাউন্সিলর ও বোরহানউদ্দিন পৌরসভায় আওয়ামী লীগ ও বিএনপির ২ মেয়র প্রার্থীসহ ২৯ কাউন্সিলর প্রার্থী রয়েছেন।

নির্বাহী ম্যাজিস্ট্রেটের পাশাপাশি পুলিশ, র‌্যাব, বিজেপি, কোস্টগার্ড, সাদা পোশাকের পুলিশ ও আনসার বাহিনীর প্রায় ১৩’শত সদস্য নিরাপত্তা নিশ্চিতের দায়িত্বে মাঠে রয়েছেন।

তিনটি পৌরসভার ৩৬টি কেন্দ্রর মধ্যে ১৯টি অধিক ঝকিপূর্ণ রয়েছে। ঝূঁকিপূর্ন কেন্দ্রেগুলোতেও অতিরিক্ত নিরাপত্তা ব্যবস্থা জোরদার রয়েছে।

বেশ কয়েকটি কেন্দ্র ঘুরে দেখা গেছে সকাল বেলা ভোটারদের উপস্থিতি একটু কম হলেও বেলা বাড়ার সাথে সাথে ভোটারদের উপস্থিতি বাড়ছে। কেন্দ্রগুলোতে নারী ও পুরুষ ভোটাররা শান্তিপূর্ণ পরিবেশে তাদের ভোটাধিকার প্রয়োগ করছেন। তবে নারী ভোটারদের উপস্থিতি তুলনামূলক বেশি।

বোরহানউদ্দিনের আব্দুল জব্বার কলেজ কেন্দ্রের প্রিজাইডিং অফিসার নজরুল আলম বলেন, সকাল থেকে প্রায় ৩০ শতাংশ ভোট কাস্ট হয়েছে।

ভোলার পুলিশ সুপার মোহাম্মদ মনিরুজ্জামান বলেন, কোথাও কোনো অপ্রীতিকর ঘটনার খবর পাওয়া যায়নি। ভোটকেন্দ্রের পরিবেশ সুষ্ঠু ও শান্তিপূর্ণ রয়েছে।

বুধবার (৩০ ডিসেম্বর) সকাল ৮টা সারা দেশে প্রথমবারের মতো দলীয় প্রতীকে পৌর নির্বাচনের ভোটগ্রহণ শুরু হয়।

বাংলাদেশ সময়: ১০১৬ ঘণ্টা, ডিসেম্বর ৩০, ২০১৫
এমজেএফ/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।