ঢাকা, বুধবার, ১৯ আষাঢ় ১৪৩১, ০৩ জুলাই ২০২৪, ২৫ জিলহজ ১৪৪৫

নির্বাচন

সারাদেশে উৎসবমুখর ভোট, নারীরা সরব

নিউজ ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১০২১ ঘণ্টা, ডিসেম্বর ৩০, ২০১৫
সারাদেশে উৎসবমুখর ভোট, নারীরা সরব

ঢাকা: শীতের সকালেই ভোটের উত্তাপে জমে উঠেছে দেশের ২৩৪টি পৌরসভার নির্বাচন। সকাল থেকেই ভোটকেন্দ্রে আসতে শুরু করেছেন ভোটাররা।

কোথাও কোথাও কেউ চলে এসেছেন ভোট শুরু হওয়ার আগেই। লম্বা লাইন দিয়ে তারা ছিলেন ভোটের অপেক্ষায়। এরপর সকাল ৮টায় ভোট শুরু হলেই তারা একে একে ঢুকে পড়তে শুরু করেন পোলিং বুথে। কয়েকটি বিচ্ছিন্ন ঘটনা ছাড়া সারাদেশ থেকে অনেকটা সুষ্ঠু পরিবেশে ভোটগ্রহণের খবর আসছে।

বেলা বাড়ার সঙ্গে সঙ্গে কেন্দ্রগুলোতে ভোটার সংখ্যা বাড়ছে। এদের মধ্যে নারী ভোটারের উপস্থিতি লক্ষ্য করা যাচ্ছে উল্লেখযোগ্য হারে। কোথাও কোথাও কেন্দ্রে নারী ভোটারের প্রাধান্যই বেশি দেখা যাচ্ছে।

বুধবার (৩০ ডিসেম্বর) সকালে একযোগে ভোটগ্রহণ শুরু হওয়ার পর ঢাকা, চট্টগ্রাম, রাজশাহী, রংপুর, সিলেট, খুলনা ও বরিশাল বিভাগের বিভিন্ন পৌরসভা থেকে বাংলানিউজের করেসপন্ডেন্টরা জানান, শীতকে উপেক্ষা করে সকালেই ভোটকেন্দ্রে হাজির হয়েছেন ভোটাররা। বেশিরভাগ কেন্দ্রেই সকাল বেলা নারী ভোটারদের উপস্থিতি বেশি লক্ষ্য করা গেছে।

গাইবান্ধা থেকে বাংলানিউজের স্টাফ করেসপন্ডেন্ট নুরুল আমিন জানান, এ জেলার তিন পৌরসভার ৫২ কেন্দ্রে একযোগে ভোটগ্রহণ শুরু হওয়ার পরই ভোটারদের লাইন পড়ে যায়। কিছু কেন্দ্রে নারী ভোটারদের উপস্থিতিতে উৎসবের আমেজ লেগে যায়।

বাংলানিউজের চট্টগ্রাম ব্যুরো জানায়, সকাল ৮টা বাজতেই ভোটগ্রহণ শুরু হয় চট্টগ্রামের ১০টি পৌরসভায়। পৌষের সকালে কনকনে ঠাণ্ডা ও কুয়াশা উপেক্ষা করে সিরিয়াস ভোটাররা সকাল ৭টা থেকেই লাইনে দাঁড়িয়ে যান। অনেক নারী ভোটার সাতসকালেই চলে আসেন কেন্দ্রে। উৎসবমুখর পরিবেশে এ ভোটগ্রহণ চলবে একটানা বিকেল চারটা পর্যন্ত।

পার্বত্য এলাকার অন্য সব পৌরসভায়ও উৎসবমুখর পরিবেশে ভোটগ্রহণ চলছে বলে জানায় চট্টগ্রাম ব্যুরো।

সিলেটের গোলাপগঞ্জ থেকে বাংলানিউজের স্টাফ করেসপন্ডেন্ট নাসির উদ্দিন ও কানাইঘাট থেকে আরেক স্টাফ করেসপন্ডেন্ট আবদুল্লাহ আল নোমান জানান, দুই পৌরসভায় ভোটার ও জনসাধারণের মধ্যে বিরাজ করছে উৎসবের আমেজ। ভোটগ্রহণ শুরুর আগেই ভোটারদের স্রোত ভোটকেন্দ্রমুখী। সকাল পর্যন্ত ভোটারদের উপস্থিতি সন্তোষজনক বলে জানাচ্ছেন প্রার্থীরাও।

উৎসব মুখর ও শান্তিপূর্ণ পরিবেশে ভোটগ্রহণ শুরু হওয়ার কথা জানান নরসিংদী থেকে স্পেশাল করেসপন্ডেন্ট সেরাজুল ইসলাম সিরাজ ও সিনিয়র করেসপন্ডেন্ট মহিউদ্দিন মাহমুদ, টাঙ্গাইল থেকে সিনিয়র করেসপন্ডেন্ট ইলিয়াস সরকার, কুমিল্লা থেকে সিনিয়র করেসপন্ডেন্ট আবু খালিদও। বাংলানিউজের ডিস্ট্রিক্ট ও উপজেলা করেসপন্ডেন্টরাও জানাচ্ছেন উৎসবমুখর ভোটের কথা।

অবশ্য, চট্টগ্রামের চন্দনাইশ, বরগুনা, জামালপুর, কুয়াকাটা, গাইবান্ধার গোবিন্দগঞ্জ, ফেনীর দাগনভূঁইয়াসহ কয়েকটি এলাকায় বিচ্ছিন্ন কিছু অপ্রীতিকর ঘটনারও খবর দিচ্ছেন বাংলানিউজের করেসপন্ডেন্টরা।

বাংলাদেশ সময়: ১০২১ ঘণ্টা, ডিসেম্বর ৩০, ২০১৫/আপডেট ১১০০ ঘণ্টা
এইচএ/এমএমকে/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।