ঢাকা, বুধবার, ১৯ আষাঢ় ১৪৩১, ০৩ জুলাই ২০২৪, ২৫ জিলহজ ১৪৪৫

নির্বাচন

বরিশালে শান্তিপূর্ণভাবে ভোটগ্রহণ চলছে

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১০৩১ ঘণ্টা, ডিসেম্বর ৩০, ২০১৫
বরিশালে শান্তিপূর্ণভাবে ভোটগ্রহণ চলছে ছবি: বাংলানিউজটোয়েন্টিফোর.কম

বরিশাল: বরিশাল জেলার ৬টি পৌরসভার ৫৮ ভোটকেন্দ্রে পৌর নির্বাচনের ভোটগ্রহণ শান্তিপূর্ণভাবে চলছে।

বুধবার (৩০ ডিসেম্বর) সকাল ৮টায় প্রচণ্ড শীত ও কুয়াশা উপেক্ষা করে নারী ও পুরুষ ভোটাররা লাইন দিয়ে ভোট দেওয়া শুরু করেন।


বরিশাল জেলার বানারীপাড়া, গৌরনদী, উজিরপুর, মুলাদী, মেহেন্দীগঞ্জ  ও বাকেরগঞ্জ পৌরসভায় শান্তিপূর্ণভাবে ভোটগ্রহণ চলছে। এ ৬টি পৌরসভায় ২২ জন মেয়র প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন।

এছাড়াও ৫৪ সাধারণ ও ১৮ সংরক্ষিত কাউন্সিলর নিবার্চিত হতে মেয়র পদে ২২, সাধারণ কাউন্সিলর পদে ১৮১ এবং সংরক্ষিত ওয়ার্ড কাউন্সিলর পদে ৫৮ প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন।

জেলার ৬ পৌরসভায় মেয়র পদে আওয়ামী লীগ, বিএনপি ও ইসলামী আন্দোলন বাংলাদেশ মনোনীত একক প্রার্থী রয়েছে। এছাড়াও এনপিপি’র মনোনীত তিন ও বাংলাদেশ ওয়ার্কার্স পার্টির এক মেয়র প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন।

বানারীপাড়ার ইউনিয়ন ইনিস্টিটিউট পাইলট ৬ নম্বর ভোটকেন্দ্রের প্রিজাইডিং অফিসার শাহজালাল জানান, ভোট শান্তিপূর্ণভাবে শুরু হয়েছে। তবে ভোটারের উপস্থিতি ছিল কম।

তিনি জানান, শীত ও ঠাণ্ডায় সকালে ভোটারদের উপস্থিতি কম হয়েছে। বেলা বাড়ার সাথে সাথে ভোটারদের উপস্থিতি বাড়বে বলেও জানান তিনি।

জেলা নির্বাচন অফিস সূত্র জানিয়েছে, ৬ পৌরসভায় মোট ভোটার হলো ৯৪ হাজার ৯৭৬। এর  মধ্যে পুরুষ ভোটার ৪৮ হাজার ৪৫৯ ও নারী ভোটার ৪৬ হাজার ৫১৭।

এদিকে জেলার ৬ পৌরসভায় মেয়র পদে ক্ষমতাসীন আওয়ামী লীগ মনোনীত ও বিএনপি মনোনীত প্রার্থীদের মধ্যে প্রতিদ্বন্দ্বিতা হবে বলে রাজনীতিবিদরা ধারণা
করছেন।

এ খবর লেখা পর্যন্ত তারা কোথাও কোন অপ্রীতিকর ঘটনার খবর পাওয়া যায়নি।

আনসার, পুলিশ সদস্য ছাড়াও বিজিবি সদস্যদের টহল অব্যাহত রয়েছে।

জেলা পুলিশের বিশেষ শাখা সূত্র জানিয়েছে, মোট ৫৮ কেন্দ্রের মধ্যে ৪৩টি ঝুঁকিপূর্ণ হিসেবে চিহ্নিত করা হয়েছে।

উল্লেখ্য, বরিশাল বিভাগের ১৭টি পৌরসভায় সুষ্ঠু-সুন্দর পরিবেশে নির্বাচন অনুষ্ঠানের জন্য ১১ প্লাটুন বিজিবি এবং ৬ প্লাটুন কোস্টগার্ড তাদের কার্যক্রম পরিচালনা করছে। এছাড়া ১৭টি পৌর এলাকায় প্রায় ৫ হাজার পুলিশ ও আনসার নির্বাচনী দায়িত্ব পালন করছেন।

বরিশাল বিভাগের ১৭ পৌরসভার মধ্যে পিরোজপুর সদর পৌরসভায় শুধু কাউন্সিলর পদে নির্বাচন অনুষ্ঠিত হবে। সেখানে মেয়র পদে প্রার্থী একজন  হওয়ায় এই পদে নির্বাচন হচ্ছে না।

বাংলাদেশ সময়: ১০৩১ ঘণ্টা, ডিসেম্বর ৩০, ২০১৫
এমজেএফ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।