ঢাকা, শনিবার, ১৫ আষাঢ় ১৪৩১, ২৯ জুন ২০২৪, ২১ জিলহজ ১৪৪৫

নির্বাচন

৫ পুলিশ কর্মকর্তা বরখাস্ত

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৩৪৮ ঘণ্টা, ডিসেম্বর ৩০, ২০১৫
৫ পুলিশ কর্মকর্তা বরখাস্ত

ঢাকা: পৌরসভা নির্বাচনে চট্টগ্রামের চন্দনাইশে স্থগিত হওয়ার তিন কেন্দ্রের দায়িত্বপ্রাপ্ত তিন পুলিশ কর্মকর্তা ও মাদারীপুরের কালকিনির দুই কেন্দ্রের দুই পুলিশ কর্মকর্তাকে বরখাস্ত করা হয়েছে।

এ পাঁচ ভোটকেন্দ্রে অনিয়মের কারণে বুধবার (৩০ ডিসেম্বর) ভোটগ্রহণ স্থগিত করেছে নির্বাচন কমিশন (ইসি)।

এরপর দুপুরে অনিয়মের অভিযোগে সংশ্লিষ্ট পুলিশ কর্মকর্তাদের বরখাস্ত করা হয়েছে বলে নির্ভরযোগ্য সূত্র জানিয়েছে।
 
কালকিনি পৌরসভায় কাস্টরঘর সরকারি প্রাথমিক বিদ্যালয় ও দক্ষিণ জনারদ্বন্দ্বী সরকারি প্রাথমিক বিদ্যালয়ে কর্মকর্তা ছিলেন দুই পুলিশ কর্মকর্তা। তারা হলেন পুলিশের উপ-পরিদর্শক (এসআই) আব্দুল কুদ্দুস শিকদার ও শরীফ আব্দুর রশীদ। আর চন্দনাইশ পৌরসভায় ওই তিনটি কেন্দ্রে দায়িত্বরত ছিলেন এসআই নাজমুল হোসেন, আলমগীর ভূঁইয়া ও মো. সোলাইমান।

এ পাঁচজনকেই বরখাস্ত করতে মহা পুলিশ পরিদর্শকে (আইজিপি) নির্দেশ দিয়েছে নির্বাচন কমিশন। নির্দেশনাটি বুধবার বিকেল ৪টার দিকে আইজিপিকে পাঠানো হয়েছে।
 
দক্ষিণ জনারদ্বন্দ্বী সরকারি প্রাথমিক বিদ্যালয় কেন্দ্রে মঙ্গলবার (২৯ ডিসেম্বর) দিনগত রাত দেড়টার দিকে ইসি’র সচিবের কাছে পাঠানো এক চিঠিতে মেয়র পদে নৌকা প্রতীকে ৫০০ ব্যালট সিল মারা অবস্থায় পাওয়া যায় বলে উল্লেখ করেছেন রিটার্নিং কর্মকর্তা মো. আলাউদ্দীন।

কাস্টরঘর সরকারি প্রাথমিক বিদ্যালয় কেন্দ্রেও মেয়র ও সংরক্ষিত নারী কাউন্সিলর পদের ১৪৩৬টি ব্যালটের মধ্যে ৮০১টি ব্যালটের সন্ধান পাওয়া যায়নি।

বাংলাদেশ সময়: ১৩৪৮ ঘণ্টা, ডিসেম্বর ৩০, ২০১৫
ইউডি/এএসআর

পৌরসভায় জাতীয় নির্বাচনের আবহ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।