ঢাকা, শুক্রবার, ১৫ চৈত্র ১৪৩০, ২৯ মার্চ ২০২৪, ১৮ রমজান ১৪৪৫

নির্বাচন

ইউপি নির্বাচন

নাটোরে বিএনপি-আ’লীগের পাল্টাপাল্টি অভিযোগ

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০৩৩ ঘণ্টা, এপ্রিল ৮, ২০১৬
নাটোরে বিএনপি-আ’লীগের পাল্টাপাল্টি অভিযোগ

নাটোর: নাটোর সদর উপজেলায় তৃতীয় ধাপে সাত ইউপি নির্বাচন নিয়ে নানান অভিযোগ করে পাল্টাপাল্টি সংবাদ সম্মেলন করেছেন উপজেলা বিএনপি ও আওয়ামী লীগ।

 

শুক্রবার (০৮ এপ্রিল) দুপুর ২টার দিকে সদর উপজেলা বিএনপি এবং বিকেল ৩টার দিকে উপজেলা আওয়ামী লীগ তাদের অস্থায়ী কার্যারয়ে এ সংবাদ সম্মেলন করেন।

এতে বিএনপি প্রার্থীরা বলেন, বর্তমানে নাটোর সদরের ৭ ইউনিয়নে নির্বাচনের সুষ্ঠু পরিবেশ নেই। সরকারদলীয় লোকজন বিএনপি প্রার্থীসহ তাদের সমর্থকদের মারপিট ও হুমকি দিয়ে প্রচারে বাধা দিচ্ছে। নির্বাচন থেকে দূরে রাখতে প্রার্থীদের নামে মিথ্যা মামলাসহ অস্ত্রের মুখে জিম্মি করে প্রার্থীতা প্রত্যাহারে বাধ্য করা হয়েছে।

সম্মেলনে বিএনপি নেতারা নির্বাচনের আগেই সরকারি দলের সশস্ত্র ক্যাডারদের অবৈধ অস্ত্র উদ্ধারের পাশাপাশি প্রার্থী ও সাধারণ ভোটারদের নিরাপত্তার দাবি জানান। একই সঙ্গে গোলাম সারোয়ারের বিরুদ্ধে মিথ্যা মামলা প্রত্যাহারেরও দাবি জানান।

সংবাদ সম্মেলনে বক্তব্য রাখেন- জেলা বিএনপির সাধারণ সম্পাদক আমিনুল হক, উপজেলা বিএনপির সভাপতি রহিম নেওয়াজ, তেবাড়িয়া ইউনিয়নের বিএনপি প্রার্থী গোলাম সারোয়ার, কাফুরিয়া ইউনিয়নের চেয়ারম্যান প্রার্থী খবির উদ্দিন শাহ, লক্ষ্মীপুর খোলাবাড়িয়ার রফিকুল ইসলাম, হরিশপুরের মাহতাব উদ্দিনসহ স্থানীয় বিএনপির নেতারা।

অপরদিকে বিএনপির এসব অভিযোগকে ভিত্তিহীন ও মিথ্যাচার দাবি করে উপজেলা আওয়ামী লীগ নেতারা পাল্টা সংবাদ সম্মেলন করেছেন।

এতে উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আনোয়ার হোসেন আনু বলেন, নৌকার বিজয় নিশ্চিত জেনে নির্বাচনকে প্রশ্নবিদ্ধ করতেই বিএনপি এ ধরনের অপচেষ্টা চালাচ্ছে।

সংবাদ সম্মেলনে অন্যান্যের মধ্যে জেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক অ্যাডভোকেট এম আব্দুল মালেক শেখ, দপ্তর সম্পাদক দিলীপ কুমার দাস, তেবাড়িয়া ইউপি চেয়ারম্যান প্রার্থী ওমর ফারুক প্রমুখ উপস্থিত ছিলেন।

বাংলাদেশ সময়: ২০৩১ ঘণ্টা, এপ্রিল ০৮, ২০১৬
এটিআর/এসএইচ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।