ঢাকা, শনিবার, ১৩ মাঘ ১৪২৯, ২৮ জানুয়ারি ২০২৩, ০৫ রজব ১৪৪৪

নির্বাচন

বরিশালে সাত ইউনিয়নের পাঁচটিতেই আ’লীগ প্রার্থীর জয়

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৫৫৩ ঘণ্টা, নভেম্বর ১, ২০১৬
বরিশালে সাত ইউনিয়নের পাঁচটিতেই আ’লীগ প্রার্থীর জয়

বরিশাল: বরিশাল জেলার সাত উপজেলার ১১টি ইউনিয়নের মোট ১৩টি কেন্দ্রে ফের ভোটগ্রহণ ও হিজলা ও মুলাদী উপজেলার ২টি ইউনিয়নে পূর্ণ নির্বাচন অনুষ্ঠিত হয়েছে।

পুনঃ ভোটে সাধারণ ও সংরক্ষিত সদস্যপদে ১১টি ইউনিয়নে ভোটগ্রহণ হলেও চেয়ারম্যান পদে ভোটগ্রহণ হয়েছে ৫টিতে।

এর মধ্যে ৩টিতে আওয়ামী লীগ, ১টিতে ওয়ার্কার্স পার্টি ও ১টিতে স্বতন্ত্র প্রার্থী বিজয়ী হয়েছেন।

বাবুগঞ্জ উপজেলার চাঁদপাশা ইউনিয়নে ওয়ার্কার্স পার্টির প্রার্থী আনিসুর রহমান হাতুড়ি প্রতীক নিয়ে ৪ হাজার ১৭১ ভোট পেয়ে বিজয়ী হয়েছেন। আওয়ামী লীগের প্রার্থী মকবুল হোসেন পেয়েছেন ৩ হাজার ৯৩ ভোট।

একই উপজেলার রহমতপুর ইউনিয়নের স্বতন্ত্র প্রার্থী সরোয়ার মাহামুদ আনারস প্রতীক নিয়ে ৩ হাজার ৮৬৪ ভোট পেয়ে বিজয়ী হয়েছেন ও তার নিকটতম প্রার্থী মৃধা আক্তারুজ্জামান মিলন নৌকা প্রতীক নিয়ে ৩ হাজার ৭৬৫ ভোট পেয়েছেন।

বাকেরগঞ্জ উপজেলার নেয়ামতি ইউনিয়নে রুহুল আমিন নৌকা প্রতীক নিয়ে ১ হাজার ৩১২ ভোট পেয়ে বিজয়ী হয়েছেন। তার নিকটতম প্রার্থী আব্দুস ছ‍াত্তার হাতপাখা প্রতীক নিয়ে পেয়েছেন ১৮৬ ভোট।

উজিরপুরের গুঠিয়া ইউনিয়নে নৌকা প্রতীক নিয়ে দেলোয়ার হোসেন ৫ হাজার ৬৫৯ ভোট পেয়ে বিজয়ী হয়েছেন এবং তার নিকটতম প্রার্থী শাহীন হাওলাদার ধানের শীষ প্রতীক নিয়ে পেয়েছেন ৩ হাজার ৩৫৩ ভোট।

মেহেন্দিগঞ্জের চানপুর ইউনিয়নে বিজয়ী হয়েছেন আব্দুর রব সিপাহী। নৌকা প্রতীক নিয়ে তিনি পেয়েছেন ৪ হাজার ৫৭৭ ভোট। ২ হাজার ৩৩১ ভোট পেয়েছেন তার নিকটতম প্রার্থী বাহাউদ্দিন ঢালী। তার প্রতীক ছিলো চশমা।

অন্যদিকে ২টি ইউনিয়নে পূর্ণ নির্বাচনে মুলাদী উপজেলার বাটামারা ইউনিয়নে নৌকা প্রতীক নিয়ে শহিদুল ইসলাম সিকদার পেয়েছেন ১১ হাজার ৮০ ভোট, তার নিকটতম প্রার্থী ধানের শীষ প্রতীক নিয়ে ফজলুল হক মনি পেয়েছেন ৩১৭ ভোট।

হিজলা উপজেলায় আওয়ামী লীগের প্রার্থী নজরুল ইসলাম বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত হয়েছেন।

বাংলাদেশ সময়: ০৫৫০ ঘণ্টা, নভেম্বর ০১, ২০১৬
এমএস/এটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa