ঢাকা, শুক্রবার, ১৪ চৈত্র ১৪৩০, ২৯ মার্চ ২০২৪, ১৮ রমজান ১৪৪৫

নির্বাচন

মঙ্গলবার চাঁপাইনবাবগঞ্জের দুই ইউনিয়নে উপ-নির্বাচন

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭৪২ ঘণ্টা, অক্টোবর ১৯, ২০২০
মঙ্গলবার চাঁপাইনবাবগঞ্জের দুই ইউনিয়নে উপ-নির্বাচন প্রতীকী ছবি

চাঁপাইনবাবগঞ্জ: মঙ্গলবার চাঁপাইনবাবগঞ্জ সদর ও নাচোলের ২  ইউনিয়নে চেয়ারম্যান পদে উপ-নির্বাচনের ভোটগ্রহণ অনুষ্ঠিত হতে যাচ্ছে। ইউনিয়ন ২টি হলো চাঁপাইনবাবগঞ্জ সদর উপজেলার অনুপনগর ও নাচোল উপজেলার ফতেপুর।

 

মঙ্গলবার (২০ অক্টোবর) সকাল ৯টা থেকে বিকেল ৪টা পর্যন্ত বিরতিহীনভাবে ভোটগ্রহণ অনুষ্ঠিত হবে।  

জেলার সদর উপজেলার অনুপনগর ইউনিয়নে চেয়ারম্যান পদে ৩ জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন। তারা হলেন- আওয়ামী লীগ মনোনীত মো. সেরাজুল ইসলাম (নৌকা), বিএনপি সমর্থিত স্বতন্ত্র প্রার্থী জহুরুল হক বিশ্বাস বুলু (মোটরসাইকেল) এবং অপর স্বতন্ত্র প্রার্থী আব্দুল লতিফ মেম্বর (আনারস)।  

এ ইউনিয়নে ৯টি ভোট কেন্দ্রে ৮ হাজার ৮৮৮ ভোটার তাদের ভোটাধিকার প্রয়োগ করবেন। এর মধ্যে পুরুষ ভোটার ৪ হাজার ৫২০ ও নারী ভোটার ৪ হাজার ৩৬৮ জন।

জেলার নাচোল উপজেলার ফতেপুর ইউনিয়নে ১২টি কেন্দ্রে ২৩ হাজার ৮১৮ জন ভোটার তাদের ভোটাধিকার প্রয়োগ করবেন। এর মধ্যে পুরুষ ভোটার ১২ হাজার ও নারী ভোটার ১১ হাজার ৭৪৪ জন। এ ইউনিয়নে চেয়ারম্যান পদে ২ জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন। এরা হলেন- আওয়ামী লীগ মনোনীত মো. খাইরুল ইসলাম (নৌকা) ও বিএনপি মনোনীত সাদির আহম্মেদ ভুলু (ধানের শীষ)।

এদিকে জেলা নির্বাচন অফিসার মোতাওয়াক্কিল রহমান জানান, নির্বাচন অবাধ, সুষ্ঠু ও নিরপেক্ষ করতে ইতোমধ্যে সব প্রস্তুতি সম্পন্ন করা হয়েছে। নির্বাচনে ২টি ইউনিয়নে ৩ জন করে ম্যাজিস্ট্রেটের পাশাপাশি পুলিশ, বিজিবি, র‌্যাব ও আনসার বাহিনী মোতায়েন করা হয়েছে। এর আগে সোমবার বিকেলে নির্বাচনী কেন্দ্রগুলোতে সরঞ্জাম পাঠানো শেষ হয়েছে।

প্রসঙ্গত, অনুপনগর ইউনিয়নের চেয়ারম্যান মো. সাদেকুল ইসলাম বাচ্চু ও ফতেপুর ইউনিয়নের চেয়ারম্যান মো. ইসরাইল হক মৃত্যুবরণ করায় পদ দু’টি শুন্য ঘোষণা করে নির্বাচন কমিশন।

বাংলাদেশ সময়: ১৭৪০ ঘণ্টা, অক্টোবর ১৯, ২০২০
আরএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।