ঢাকা, শুক্রবার, ৬ বৈশাখ ১৪৩১, ১৯ এপ্রিল ২০২৪, ০৯ শাওয়াল ১৪৪৫

নির্বাচন

গাংনীতে স্বতন্ত্র মেয়র প্রার্থীর ওপর হামলা, আহত ১০

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭৪৭ ঘণ্টা, জানুয়ারি ১১, ২০২১
গাংনীতে স্বতন্ত্র মেয়র প্রার্থীর ওপর হামলা, আহত ১০ মেহেরপুরের মানচিত্র

মেহেরপুর: মেহেরপুরের গাংনী উপজেলায় পৌর নির্বাচনে স্বতন্ত্র মেয়র প্রার্থী ও বর্তমান মেয়র আশরাফুল ইসলামের ওপর হামলা, মারধর ও পিস্তল ছিনিয়ে নেওয়ার অভিযোগ উঠেছে।  এসময় ১০ জন আহত হয়েছে বলে দাবি করা হয়েছে।


সোমবার (১১ জানুয়ারি)  দুপুর দুইটার দিকে পৌরসভার ২ নম্বর ওয়ার্ড শিশিরপাড়া এলাকায় এ ঘটনা ঘটে। আহতরা হলেন- হিরোন, আব্দুল করিম, মাসুদ, শহিদুল ইসলাম, রুমন হোসেন, সম্রাট আলী, বিদুৎ হোসেন ও মেয়র আশরাফুল ইসলাম। এখনও পিস্তলটি উদ্ধার হয়নি বলে জানান মেয়র আশরাফুল ইসলাম।  

তবে আওয়ামী লীগের দলীয় মনোনীত প্রার্থী আহমেদ আলী এ ঘটনায় মেয়র আশরাফুল ইসলামকে গ্রেফতার ও তার পিস্তল জব্দের দাবি জানিয়েছেন।

মেয়র আশরাফুল ইসলাম অভিযোগ করেন, দুপুর দুইটার দিকে কর্মী সমর্থকদের সঙ্গে নিয়ে তিনি প্রথমে ৮ নম্বর ওয়ার্ডে যান। সেখানে তাকে বাধা দেন কিছু লোক। তারপর তিনি ৩ নম্বর ওয়ার্ডে প্রচারণা চালানোর সময় সাবেক ছাত্রলীগ নেতা ইসমাইল হোসেন, রেন্টু ও ইনামুল হকের নেতৃত্বে কিছু লোকজন তিনি ও তার কর্মী সমর্থকদের বেধড়ক মারধর করেন। একপর্যায়ে তারা তার কোমর থেকে পিস্তল ছিনিয়ে নিয়ে দুই রাউন্ড গুলিবর্ষণ করেন।

এদিকে এ ঘটনা এলাকায় ছড়িয়ে পড়লে গাংনী হাসপাতাল বাজার এলাকায় আওয়ামী লীগের নেতাকর্মীরা জড়ো হয়। সেখানেই বক্তব্য রাখেন আওয়ামী লীগের দলীয় প্রার্থী আহমেদ আলী।  

তিনি সাংবাদিকদের বলেন, মেয়র আশরাফুল ইসলাম তার ক্যাডার বাহিনী নিয়ে আওয়ামী লীগের কর্মী সমর্থকদের ওপর হামলা করেছে। এছাড়া তার পিস্তল দিয়ে দুই রাউন্ড গুলিও করেছে। এভাবে চললে নির্বাচনী পরিবেশ ঠিক থাকবে না। তিনি আশরাফুল ইসলামের পিস্তল জব্দ ও তাকে গ্রেফতারের দাবি জানান।  

আহমেদ আলী দাবি করেন মেয়র আশরাফুল ইসলামের লোকজন হামলা চালিয়ে তার পক্ষের ৫/৬ জনকে আহত করেছে। এর মধ্যে একজনের অবস্থা আশঙ্কাজনক।  

এ ঘটনার পরপরই গাংনী হাসপাতাল বাজার এলাকা থেকে একটি বিক্ষোভ মিছিল বের হয়। মিছিলে জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও গাংনী উপজেলা পরিষদের চেয়ারম্যান এমএ খালেক, গাংনী উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক গোলাম মোস্তফা, পৌর আওয়ামী লীগের সভাপতি সানোয়ার হোসেন বাবলু, সাধারণ সম্পাদক আনারুল ইসলাম বাবু সহ দলীয় নেতাকর্মীরা উপস্থিত ছিলেন।  
পরে গাংনী বাসস্ট্যান্ড চত্বরে সমাবেশ অনুষ্ঠিত হয়।  

গাংনী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) বজলুর রহমান জানান, খবর পেয়ে পুলিশ ঘটনাস্থলে গিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে নিয়েছে। এ ব্যাপারে  আইনগত ব্যবস্থা নেওয়া হবে।  

বাংলাদেশ সময়: ১৭৩০ ঘণ্টা, জানুয়ারি ১১, ২০২১
আরএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।