ঢাকা, শুক্রবার, ১৫ চৈত্র ১৪৩০, ২৯ মার্চ ২০২৪, ১৮ রমজান ১৪৪৫

নির্বাচন

কুয়াশা উপেক্ষা করে ভোটকেন্দ্রে ভোটারদের ভিড়

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১০০৮ ঘণ্টা, জানুয়ারি ১৬, ২০২১
কুয়াশা উপেক্ষা করে ভোটকেন্দ্রে ভোটারদের ভিড় ভোটারদের লাইন। ছবি: বাংলানিউজ

সিরাজগঞ্জ: উৎসবমুখর পরিবেশে সিরাজগঞ্জে পৌর নির্বাচনের ভোটগ্রহণ শুরু হয়েছে। ঘন কুয়াশাকে উপেক্ষা করে সকাল থেকেই সিরাজগঞ্জ পৌরসভার ভোটকেন্দ্রগুলোতে ভোটারদের উপচেপড়া ভিড় লক্ষ্য করা গেছে।

 

শনিবার (১৬ জানুয়ারি) সকাল থেকে সিরাজগঞ্জ পৌর এলাকার রজব আলী মেমোরিয়াল কলেজ, কালেক্টরেট স্কুল অ্যান্ড কলেজ, দিয়ার ধানগড়া, সাহেদনগরসহ বিভিন্ন কেন্দ্র ঘুরে ভোটারদের ব্যাপক ভিড় দেখা যায়। বিশেষ করে প্রতিটি কেন্দ্রে শত শত নারী ভোটারের দীর্ঘ লাইন ছিল চোখে পড়ার মতো।  

রিটার্নিং অফিসারের কার্যালয় সূত্রে জানা যায়, জেলার ৫টি পৌরসভায় মোট ভোটার সংখ্যা ২ লাখ ২৫ হাজার ৪৩ ও মোট ভোটকেন্দ্রের সংখ্যা ১২০টি। এর মধ্যে বেলকুচিতে ভোটার সংখ্যা ৫৩ হাজার ৩৬৬, ভোটকেন্দ্র ২৬, উল্লাপাড়ায় ১৭টি ভোটকেন্দ্রে ভোটার সংখ্যা ৩৪ হাজার ৫০৩, রায়গঞ্জে ১০টি ভোটকেন্দ্রে ভোটার সংখ্যা ১১ হাজার ৮৬৭, সদর পৌরসভায় মোট ভোটার ১ লাখ ১৩ হাজার ৯২৬ ও কেন্দ্র সংখ্যা ৫৭টি এবং কাজিপুরে মোট ভোটকেন্দ্র ১০টি ভোটার সংখ্যা ১১ হাজার ৩৮১।  ৫টি পৌরসভার মধ্যে কাজিপুরে প্রতিদ্বন্দ্বী প্রার্থী না মেয়র পদে নির্বাচন হচ্ছে না। বাকি ৪টিতে মেয়র পদে ১৪, সংরক্ষিত আসনের কাউন্সিলর ৮২ ও সাধারণ কাউন্সিলর পদে ২২০ জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন।  

সিরাজগঞ্জ পুলিশ সুপার মো. হাসিবুল আলম জানান, নির্বাচনকে শান্তিপূর্ণ করতে সব পদক্ষেপ নেওয়া হয়েছে। সাধারণ কেন্দ্রগুলোতে ৪ জন করে পুলিশ দায়িত্ব পালন করছে এবং ঝুঁকিপূর্ণ কেন্দ্রগুলোতে ৫ জন করে। এছাড়া অধিক ঝুঁকিপূর্ণ কেন্দ্রগুলোতে পুলিশের মোবাইল টিমের নজরদারি রয়েছে সার্বক্ষণিক।  

বাংলাদেশ সময়: ১০০৭ ঘণ্টা, জানুয়ারি ১৬, ২০২১
আরএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।