ঢাকা, মঙ্গলবার, ১৪ অগ্রহায়ণ ১৪২৯, ২৯ নভেম্বর ২০২২, ০৪ জমাদিউল আউয়াল ১৪৪৪

নির্বাচন

কেরানীগঞ্জে দুই বোনের ভোটযুদ্ধ 

কেরানীগঞ্জ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮০০ ঘণ্টা, নভেম্বর ১৪, ২০২১
কেরানীগঞ্জে দুই বোনের ভোটযুদ্ধ  আফরোজা ও পুতুল

কেরানীগঞ্জ: ক্ষমতার মসনদ পাওয়ার জন্য সন্তান পিতা-মাতাকে, পিতা তার সন্তানকে, ভাই তার আপন ভাই-বোনকে হত্যার ইতিহাস অনেক পুরোনো। আধুনিক যুগে ঢাল তলোয়ারের লড়াই উঠে গেলেও ভোটযুদ্ধে এখনো দেখা যায় ভাই-ভাই, স্বামী-স্ত্রী, বাপ-ছেলে বা মা-মেয়ে একে অপরের বিরুদ্ধে ভোটের মাঠে যুদ্ধে লিপ্ত হতে।

 

ভোটের মাঠে লড়াইয়ে কেউ কাউকে ছাড় দেয় না এটা আবারও প্রমাণিত হলো। ভোটযুদ্ধে দুই বোনের লড়াই এবার দেখা যাবে ঢাকার কেরানীগঞ্জে।  

২৮ নভেম্বর আসন্ন তৃতীয় ধাপের ইউনিয়ন পরিষদ নির্বাচনে ঢাকার কেরানীগঞ্জের ১২টি ইউনিয়নের ১১টিতে অনুষ্ঠিত হবে নির্বাচন। উপজেলার ৮টি ইউনিয়নে বিনা প্রতিদ্বন্দ্বিতায় চেয়ারম্যান এবং ১৪টি ওয়ার্ডে মেম্বার ও ৭টি সংরক্ষিত আসনে মহিলা মেম্বার নির্বাচিত হওয়ায় নির্বাচনের রঙ হারিয়েছে অনেকটাই।  

মডেল থানার হযরতপুর, বাস্তা এবং শাক্তা ইউনিয়নে কিছুটা নির্বাচনী আমেজ থাকলেও আলাদা করে নজর কেড়েছে শুভাঢ্যা ইউনিয়নের ৭, ৮ ও ৯ নম্বর ওয়ার্ডের সংরক্ষিত মহিলা আসনে প্রতিদ্বন্দ্বিতাকারী দুই প্রার্থী জান্নাতুল ফেরদৌস পুতুল ও আফরোজা ভুট্টো নামে আপন দুই বোন।  

আফরোজা ও পুতুলের বাবার নাম আব্দুর রশিদ, তারা ৭ নম্বর ওয়ার্ডের বাসিন্দা। ভিন্ন নির্বাচনী এলাকায় বিয়ে হলেও একই এলাকায় বসবাস সূত্রে একই ওয়ার্ডের ভোটার তারা। বড় বোন আফরোজা ভুট্টো আগেও ছোট বোনকে হারিয়ে মেম্বার নির্বাচিত হয়েছেন, বেশ জনপ্রিয় ও শক্তিশালী প্রার্থী হওয়ায় এবার তৃতীয়বারের মতো জয়ী হবেন বলে আশা আফরোজার।  

ইতোমধ্যে দুজনের প্রার্থীতাই বৈধ ঘোষণা করে প্রতীক বরাদ্দ দিয়েছে নির্বাচন অফিস। জান্নাতুল ফেরদৌস পুতুল তাল গাছ এবং আফরোজা ভুট্টো মাইক প্রতীকে নির্বাচন করছেন। দুই বোনই জয়ের ব্যাপারে আশাবাদী।  

দুই বোনের এই ভোটযুদ্ধে ভোটারদের মাঝেও কৌতুহল বিরাজ করছে। দুই বোনের কার মুখে থাকবে বিজয়ের হাসি দেখা যাবে ২৮ নভেম্বর, নাকি দুই বোনের লড়াইয়ে অন্য কেউ পরবে বিজয় মালা সে অপেক্ষায় ৭, ৮ ও ৯ নম্বর ওয়ার্ডের ভোটারসহ আশপাশের ভোটাররা।

জানা যায়, আগামী ২৮ নভেম্বর কেরানীগঞ্জের ১১টি ইউনিয়নের ১০৮টি ওয়ার্ডের মধ্যে ৯৪টি ওয়ার্ডে ৪৭৩ জন প্রার্থী মেম্বার পদে, ১৫ জন চেয়ারম্যান পদে ও সংরক্ষিত আসনে ১২৪ জনসহ মোট ৬১২ জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা কর‌বেন বলে জানিয়েছেন নির্বাচন কর্মকর্তা আব্দুল আজিজ।

বাংলাদেশ সময়: ১৭৪৭ ঘণ্টা, নভেম্বর ১৪, ২০২১
আরএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa