ঢাকা, মঙ্গলবার, ১১ মাঘ ১৪২৮, ২৫ জানুয়ারি ২০২২, ২১ জমাদিউস সানি ১৪৪৩

নির্বাচন

নির্বাচন থেকে সরে না দাঁড়ালে হত্যার হুমকি

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২৩১৮ ঘণ্টা, নভেম্বর ২৭, ২০২১
নির্বাচন থেকে সরে না দাঁড়ালে হত্যার হুমকি সংবাদ সম্মেলন করেছেন আমদিয়া ইউনিয়ন পরিষদের বর্তমান চেয়ারম্যান ও ইউনিয়ন আওয়ামীলীগের সভাপতি নাজিম উদ্দিন ভুইয়া রিপন

রাত পোহালেই নরসিংদীর ২২টি ইউনিয়ন পরিষদে নির্বাচন অনুষ্ঠিত হবে। এরই মধ্যে হামলা-পাল্টা হামলা ভাংচুর ও সংঘর্ষ শুরু হয়েছে।

শনিবার দুপুরে আমদিয়া ইউনিয়নের সতন্ত্র প্রার্থীর বাড়িতে হামলা ভাংচুর ও গুলিবর্ষনের ঘটনা ঘটেছে।  

এদিকে নৌকা প্রতিকের প্রার্থীর বিরুদ্ধে স্বতন্ত্র প্রার্থীকে হত্যা ও নির্বাচন থেকে সরে দাঁড়ানোর হুমকির অভিযোগ এনে সংবাদ সম্মেলন করেছেন আমদিয়া ইউনিয়ন পরিষদের বর্তমান চেয়ারম্যান ও ইউনিয়ন আওয়ামীলীগের সভাপতি নাজিম উদ্দিন ভুইয়া রিপন। শনিবার সন্ধ্যায় নরসিংদী প্রেস ক্লাব মিলনায়তনে সংবাদ সম্মেলনে এমন অভিযোগ করা হয়।

নরসিংদী প্রেস ক্লাব মিলনায়তনে সংবাদ সম্মেলনে বক্তব্যকালে কান্না জড়িত কণ্ঠে নাজিম উদ্দিন ভুইয়া রিপন অভিযোগ করে বলেন, নির্বাচনী আচরণবিধি ভঙ্গ করায় নৌকা প্রতিকের প্রার্থী আব্দুল্লাহ ইবনে রহিজ মিঠু’র বিরুদ্ধে নির্বাচন কমিশনে অভিযোগ করি। এতে ক্ষিপ্ত হয়ে নৌকার প্রতিকের প্রার্থী ও তার সমর্থকরা সন্ত্রাসী বাহিনী নিয়ে আমার বাড়ি-ঘরে হামলা ভাংচুর ও এলোপাথারী গুলি বর্ষণ করে। ওই সময় আমার বৃদ্ধা মা জ্ঞান হারিয়ে ফেলে। তাদের হামলায় আমরা ভাতিজা সহ ৫ জন গুরুতর আহত হয়।

তিনি আরো বলেন, ১১ নভেম্বরের পর থেকে একাধিকবার নির্বাচন থেকে সরে দাঁড়াতে বলা হচ্ছে, নয়তো হত্যা করা হবে বলেও আমাকে হুমকি দেয়া হচ্ছে। শুধু তাই নয়, প্রতিপক্ষরা অন্তত কয়েক বার আমার নেতা-কর্মী-সমর্থকদের ওপর হামলা,বাড়িঘর ও ক্যাম্প ভাংচুর করেছে।  ফলে নির্বাচন পরিস্থিতি উত্তপ্ত হয়ে উঠেছে। এমন পরিস্থিতিতেও নির্বাচনের সুষ্ঠ পরিবেশ বিনষ্ট হতে পারে।

১৯ বছর ধরে দায়িত্ব পালনকারী চেয়ারম্যান ও ইউনিয়ন আওয়ামীলীগের সভাপতি নাজিম উদ্দিন ভুইয়া রিপন আরো অভিযোগ করে বলেন, সুষ্ঠু ভোট হলে আমি বিপুল ভোটে নির্বাচিত হবো। নির্বাচনের যদি কোন সহিংসতা হয় তাহলে তার দায় নৌকার প্রার্থীকেই নিতে হবে ।

সংবাদ সম্মেলনে  নরসিংদী প্রেস ক্লাবের সভাপতি হাবিবুর রহমান, সাধারণ সম্পাদক হুমায়ূন কবির শাহসহ প্রিন্ট ও ইলেক্টনিক মিডিয়ার সাংবাদিকরা উপস্থিত ছিলেন।

বাংলাদেশ সময়: ২৩১৬ ঘণ্টা, নভেম্বর ২৭, ২০২১
এমএমএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa