ঢাকা, বুধবার, ২৬ শ্রাবণ ১৪২৯, ১০ আগস্ট ২০২২, ১১ মহররম ১৪৪৪

নির্বাচন

‘শেষ নির্বাচনটা চ্যালেঞ্জ হিসেবে নিয়েছি’

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২২১১ ঘণ্টা, ডিসেম্বর ৬, ২০২১
‘শেষ নির্বাচনটা চ্যালেঞ্জ হিসেবে নিয়েছি’ ‘শেষ নির্বাচনটা চ্যালেঞ্জ হিসেবে নিয়েছি’

নারায়ণগঞ্জ: নারায়ণগঞ্জ সিটি করপোরেশন নির্বাচনের রিটার্নিং অফিসার মাহফুজা আক্তার বলেছেন, পুরো সিটিতে নির্বাচন হবে ইভিএমে। এখন আমরা ডিজটাল যুগের মানুষ।

রংপুর কুমিল্লায় সিটি নির্বাচন ইভিএমে হয়েছে, এবার এখানেও হবে। নারায়ণগঞ্জে তারাব ও বিভিন্ন ইউনিয়নেও ইভিএমে ভোট হয়েছে। আমরা একটি সুষ্ঠু সুন্দর নির্বাচন করবো।

তিনি বলেন, আমরা স্বচ্ছতার সর্বোচ্চটুকু করতে চাই। আপনারা জানেন এটাই এ কমিশনের মেয়াদের সর্বশেষ নির্বাচন। আমরাও এটাকে চ্যালেঞ্জ হিসেবে নিয়েছি, একটি সুষ্ঠু ও নিরপেক্ষ নির্বাচন করার জন্য। আমরা সর্বোচ্চ স্বচ্ছতার ভিত্তিতে নির্বাচনটা করছি।

সোমবার (৬ ডিসেম্বর) দুপুরে নারায়ণগঞ্জ জেলা নির্বাচন অফিসের সম্মেলন কক্ষে সাংবাদিকদের সঙ্গে মতবিনিময় অনুষ্ঠানে এসব কথা বলেন মাহফুজা আক্তার।

তিনি বলেন, আচরণবিধি সকল প্রার্থীকে মেনে চলতে হবে। আচরণবিধি সবার জন্য সমান। ১৯০ টা কেন্দ্রে আমাদের যা যা করা তাই আমরা করবো। ব্যালটে নির্বাচন করতে গেলে মালামাল আনা নেওয়াসহ যে হ্যাসেল সেগুলো দূর করতেই এ ইভিএমে নির্বাচন করছি।

তিনি আরও বলেন, ২৮ তারিখ প্রতীক দেয়ার পর থেকে শুরু হবে প্রচার প্রচারণা।

এসময় আরও উপস্থিত ছিলেন- জেলা নির্বাচন অফিসার মতিয়ুর রহমানসহ বিভিন্ন কর্মকর্তা ও গণমাধ্যম কর্মীরা।

তফসিল অনুযায়ী, মনোনয়নপত্র জমা দেওয়ার শেষ সময় ১৫ ডিসেম্বর। ২০ ডিসেম্বর বাছাই, মনোনয়নপত্র প্রত্যাহারের শেষ সময় ২৭ ডিসেম্বর। ভোট ১৬ জানুয়ারি।

২০১১ সালে সিটি করপোরেশন হিসেবে যাত্রা শুরুর পর এটি হচ্ছে তৃতীয় নির্বাচন। প্রথমবার ৯টি ওয়ার্ডে ইভিএমে, বাকিগুলোতে ব্যালট পেপারে ভোট হয়। ২০১৬ সালে সব কেন্দ্রে ব্যালট পেপারে এবং এবার ভোট হবে ইভিএমে। প্রথমবার নির্দলীয় প্রতীকে ভোট হয় এ সিটিতে। দলীয় প্রতীকে স্থানীয় নির্বাচন চালুর পর এটি দ্বিতীয় নির্বাচন হতে যাচ্ছে।

বাংলাদেশ সময়: ২২১১ ঘণ্টা, ডিসেম্বর ৬, ২০২১
জেডএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa