ঢাকা, বুধবার, ২২ আষাঢ় ১৪২৯, ০৬ জুলাই ২০২২, ০৬ জিলহজ ১৪৪৩

নির্বাচন

এক ইউনিয়নে দুই পরিবারের ৫ জন চেয়ারম্যান প্রার্থী

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮৪৬ ঘণ্টা, ডিসেম্বর ১০, ২০২১
এক ইউনিয়নে দুই পরিবারের ৫ জন চেয়ারম্যান প্রার্থী চেয়ারম্যান প্রার্থী

সিরাজগঞ্জ: সিরাজগঞ্জ সদর উপজেলার কাওয়াকোলা ইউনিয়ন পরিষদ নির্বাচনে দুই পরিবারের পাঁচ প্রার্থী চেয়ারম্যান পদে প্রতিদ্বন্দ্বিতায় নেমেছেন।  

এরা হলেন- বর্তমান চেয়ারম্যান ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি আব্দুল আলীম ভুঁইয়া ও তার আপন মামাতো ভাই সাবেক ছাত্রলীগ নেতা জিয়াউর রহমান মুন্সী এবং সাবেক চেয়ারম্যান বিএনপি নেতা টি এম শাহাদৎ হোসেন ঠান্ডু, তার চাচাতো ভাই বাংলাদেশ প্রতিদিন ও নিউজ২৪ এর জেলা প্রতিনিধি আব্দুস সামাদ সায়েম এবং তার মামাতো ভাই আওয়ামী লীগ মনোনীত প্রার্থী মোহাম্মদ শফিকুল ইসলাম।

তারা সদর উপজেলা নির্বাচন অফিসার ও রিটার্নিং কর্মকর্তা আজিজার রহমানের কাছে মনোনয়নপত্র দাখিল করেছেন।  

এরা ছাড়াও মনোনয়নপত্র দাখিল করেছেন আরও তিন প্রার্থী। এরা হলেন- সাবেক ইউপি সদস্য ছরোয়ার হোসেন, সদর থানা মৎস্যজীবী লীগ নেতা সুরুত জামাল তালুকদার ও বিএনপি নেতা এস এম রফিকুল ইসলাম।  

দুই পরিবারের পাঁচজন চেয়ারম্যান প্রার্থীর মনোনয়নপত্র দাখিলের বিষয়টি নিয়ে এলাকায় চাঞ্চল্যের সৃষ্টি হয়েছে।  

বর্তমান চেয়ারম্যান আব্দুল আলীম ভুঁইয়া বলেন, আমি গত ৫ বছর ধরে এলাকার মানুষের জন্য কাজ করেছি। অবহেলিত চরাঞ্চলের উন্নয়নে ভূমিকা রেখেছি। দল আমাকে মনোনয়ন দেয়নি। তবে এলাকার মানুষের অনুরোধে আমি স্বতন্ত্র প্রার্থী হিসেবে নির্বাচন করছি।  

অপর প্রার্থী আব্দুল আলীমের মামাতো ভাই জিয়াউর রহমান মুন্সী বলেন, আমি অনেক আগে থেকেই নির্বাচনী মাঠে রয়েছি। জনগণ আমার সঙ্গে রয়েছে। দলের মনোনয়নপ্রত্যাশী ছিলাম। ২০ বছর এলাকায় ছিল না এমন একজনকে মনোনয়ন দেওয়া হয়েছে। তবে আমি মাঠে রয়েছি।  
স্বতন্ত্র প্রার্থী সাংবাদিক আব্দুস সামাদ সায়েম বলেন, সাবেক চেয়ারম্যান শাহাদৎ হোসেন ঠান্ডু আমার চাচাতো ভাই এবং আওয়ামী লীগ প্রার্থী মুহাম্মদ শফিকুল ইসলাম আমার মামাতো ভাই। তাদের সঙ্গে এবার আমিও নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতা করছি।  

সদর উপজেলা নির্বাচন কর্মকর্তা আজিজার রহমান বলেন, ৫ম দফা ইউপি নির্বাচনে সিরাজগঞ্জ সদর উপজেলার মেছড়া ও কাওয়াকোলা ইউনিয়নে নির্বাচন অনুষ্ঠিত হবে। আগামী ১২ ডিসেম্বর প্রার্থী যাচাই-বাছাই ও ১৯ ডিসেম্বর মনোনয়ন প্রত্যাহারের শেষ দিন, ২০ ডিসেম্বর প্রতিক বরাদ্দ এবং ৫ জানুয়ারী ভোটগ্রহণ অনুষ্ঠিত হবে।  

বাংলাদেশ সময়: ১৮৪৫ ঘণ্টা, ডিসেম্বর ১০, ২০২১
আরএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa