ঢাকা, সোমবার, ১৩ আষাঢ় ১৪২৯, ২৭ জুন ২০২২, ২৭ জিলকদ ১৪৪৩

নির্বাচন

‘চাচা-ভাতিজার দ্বন্দ্বে নৌকা তলে যাইবে’

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫১৯ ঘণ্টা, ডিসেম্বর ১১, ২০২১
‘চাচা-ভাতিজার দ্বন্দ্বে নৌকা তলে যাইবে’

নীলফামারী: নীলফামারীর সৈয়দপুর উপজেলার বাঙালিপুর ইউনিয়ন পরিষদ (ইউপি) নির্বাচনের জনসংযোগ নিয়ে দবিরুল ইসলাম (৫৪) নামের এক ভোটার বলেছেন, ‘চাচা-ভাতিজার দ্বন্দ্বে নৌকা হামার তলে যাইবে ব্যাহে। ’

তিনি বলেন, বাঙালিপুর ইউনিয়নটি নৌকার ঘাঁটি হিসাবে পরিচিত।

গত দুই দফায় এ ইউনিয়নে চেয়ারম্যান ছিলেন আওয়ামী লীগের ডা. শাহজাদা সরকার। তুমুল জনপ্রিয় তিনি। অথচ পরের নির্বাচনে বর্তমান চেয়ারম্যান প্রণোবেশ বাগচীর কাছে সামান্য ভোটে হেরে যান তিনি। তবে প্রণোবেশ বাগচী এবার নির্বাচন করছেন না। সমর্থনও করছেন না কোনো প্রার্থীকে।

এদিকে, নির্বাচনে ডা. শাহজাদার প্রতীক নৌকা। কিন্তু তিনি বিপাকে পড়েছেন ভাতিজাকে নিয়ে। ভাতিজা শামসুল হক সরকার আনারস প্রতীকে স্বতন্ত্র প্রার্থী হয়েছেন। নিজের পক্ষে ভোট চাইছেন, সেই সঙ্গে চাচার বিপক্ষে জনসংযোগ করছেন তিনি।

শামসুল হক সরকার বলেন, চাচার অনুসারীরা আমাকে নির্বাচন থেকে সরে দাঁড়াতে বলেছিলেন। কিন্তু মানুষ আমাকে ভালোবাসে। তাদের আহ্বানে ভোটে দাঁড়িয়েছি। আমি মানুষের সঙ্গে প্রতারণা করতে পারব না।

এদিকে, ভাতিজার সঙ্গে প্রতিদ্বন্দ্বিতা খুব একটা আমলে নিচ্ছেন না চাচা ডা. শাহজাদা সরকার।

তিনি বলেন, আমার মার্কা নৌকা। এটি বঙ্গবন্ধুর মার্কা। এই মার্কাকে এলাকার মানুষ বুকে আগলে রেখেছে। জয় আমার হবেই।

এদিকে চাচা- ভাতিজার ভোটের লড়াইকে নেতিবাচক হিসাবে দেখছেন ভোটাররা।

নাম প্রকাশে অনিচ্ছুক একজন কলেজ শিক্ষক জানান, ভোট চাচা-ভাতিজার মধ্যে ভাগাভাগি হবে। এ অবস্থায় বিএনপির স্বতন্ত্র প্রার্থী সাইদুল ইসলাম বাবলুর সুযোগ সৃষ্টি হতে পারে।

সাইদুল ইসলাম বাবলু মোটরসাইকেল প্রতীকে নির্বাচন করছেন।

স্থানীয় বাসিন্দা দবিরুল ইসলাম বলেন, ‘নৌকাত যদি আনারস চড়ে তাহলে ওই নৌকা ভাসি থাকে ব্যাহে। ওটা তলে যাইবে। এর ফাঁক দিয়া মোটরসাইকল দাবড়ে ব্যারে যাইবে বাবলু। ’

চতুর্থ দফায় ওই ইউনিয়নের নির্বাচন আগামী ২৬ ডিসেম্বর অনুষ্ঠিত হবে। এই নির্বাচনে ইউনিয়নটিতে মোট ৪ জন প্রার্থী চেয়ারম্যান পদে প্রতিদ্বন্দ্বিতা করছেন।

বাংলাদেশ সময়: ১৫১৫ ঘণ্টা, ডিসেম্বর ১১, ২০২১
এনএইচআর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa