ঢাকা, সোমবার, ১৩ আষাঢ় ১৪২৯, ২৭ জুন ২০২২, ২৭ জিলকদ ১৪৪৩

নির্বাচন

দেবীগঞ্জে দুই ইউনিয়নে নির্বাচনের দাবিতে বিক্ষোভ

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯৩৫ ঘণ্টা, ডিসেম্বর ১২, ২০২১
দেবীগঞ্জে দুই ইউনিয়নে নির্বাচনের দাবিতে বিক্ষোভ

পঞ্চগড়: দীর্ঘ ১১ বছর ধরে নির্বাচন না হওয়ায় পঞ্চগড়ের দেবীগঞ্জ উপজেলার দেবীডুবা ও দেবীগঞ্জ ইউনিয়নে (ইউপি) নির্বাচনের দাবিতে বিক্ষোভ ও মানববন্ধন করছে সম্ভাব্য প্রার্থী ও ইউনিয়নবাসি।

৫ম ধামে দেবীগঞ্জ উপজেলার ১০টি ইউনিয়নের মধ্যে ২টি ইউনিয়ন পরিষদ নির্বাচনের তফসিল ঘোষণা না হওয়ায় বিক্ষোভ ও মানববন্ধন করেছে দুই ইউনিয়নবাসি।

রোববার (১২ ডিসেম্বর) দুপুরে দেবীগঞ্জ বিজয় চত্বর থেকে সম্ভাব্য প্রার্থী ও ইউনিয়নবাসির উদ্যোগে বিক্ষোভ ও মানববন্ধন কর্মসূচি পালন করে তারা। এর আগে ডাকবাংলা চত্বর থেকে একটি বিক্ষোভ মিছিল বের করা হয়। মিছিলটি শহরের বিভিন্ন এলাকা প্রদক্ষিণ করে বিজয় চত্বরে এসে মানববন্ধন কর্মসূচি পালন করে। মানববন্ধনে দুই ইউনিয়নের প্রায় ১০ হাজার মানুষ অংশ নেন।

এসময় বক্তব্য দেন- দেবীগঞ্জ ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আশরাফুল আলম এমু, সভাপতি আব্দুর রাজ্জাক দুলাল, দেবীগঞ্জ উপজেলা যুবলীগের সাধারণ সম্পাদক রাজু আহম্মেদ মিঠু, দেবীডুবা ইউনিয়ন যুবলীগের আহ্বায়ক ফরিদ হাসান স্বপন প্রমুখ।

বক্তারা বলেন, দেবীগঞ্জ পৌরসভাকে কেন্দ্র করে দেবীডুবা ও সদর এই দুইটি ইউনিয়নের সীমানা জটিলতা নিয়ে মামলার কারণে এই দুইটি ইউনিয়নের নির্বাচন স্থগিত ছিল। পরবর্তী মামলার জটিলতা নিষ্পত্তি হলে সাম্প্রতিক দেবীগঞ্জ পৌরসভার নির্বাচন অনুষ্ঠিত হয়। তবে ৫ম ধাপের দেবীগঞ্জ উপজেলার ১০টি ইউনিয়নের মধ্যে ২টি ইউনিয়নের নির্বাচনের তফসিল ঘোষণা না হওয়ায় ৬ষ্ঠ ধাপে নির্বাচনের তফসিল ঘোষণার দাবি জানায় বক্তারা।

বাংলাদেশ সময়: ১৯৩৫ ঘণ্টা, ডিসেম্বর ১২, ২০২১
আরএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa