ঢাকা, বুধবার, ১৫ আষাঢ় ১৪২৯, ২৯ জুন ২০২২, ২৯ জিলকদ ১৪৪৩

নির্বাচন

ব্যালট ছিনতাইয়ের ঘটনায় ফল বাতিল, ফের ভোট

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১১২ ঘণ্টা, ডিসেম্বর ১২, ২০২১
ব্যালট ছিনতাইয়ের ঘটনায় ফল বাতিল, ফের ভোট

হবিগঞ্জ: ব্যালট পেপার ছিনতাইয়ের ঘটনায় হবিগঞ্জ সদর উপজেলার পাঁচ নম্বর গোপায়া ইউনিয়ন পরিষদ (ইউপি) নির্বাচনের একটি কেন্দ্রের ফলাফল বাতিল করেছে নির্বাচন কমিশন। কেন্দ্রটিতে পুনরায় ভোট গ্রহণের সিদ্ধান্ত নেয়া হয়েছে।


 
রোববার (১২ ডিসেম্বর) নির্বাচন কমিশন সচিবালয়ের উপ সচিব মো. আতয়ার রহমান এখানে পুনঃনির্বাচনের প্রয়োজনীয় কার্যক্রম গ্রহণ করতে হবিগঞ্জ জেলা নির্বাচন কর্মকর্তা, সদর উপজেলা নির্বাচন কর্মকর্তা ও রিটার্নিং কর্মকর্তাকে চিঠি পাঠিয়ে এ নির্দেশ দেন।
 
চিঠিতে বলা হয়, ২৮ নভেম্বর তৃতীয় ধাপে অনুষ্ঠিত গোপায়া ইউনিয়নের দুই নম্বর ওয়ার্ডের ৪১ নম্বর ভোটকেন্দ্রে অর্থাৎ বহুলা সরকারি প্রাথমিক বিদ্যালয়ের ফলাফল বাতিল করে পুনঃনির্বাচন অনুষ্ঠানের সিদ্ধান্ত নিয়েছে নির্বাচন কমিশন। এজন্য প্রয়োজনীয় কার্যক্রম গ্রহণের জন্য নির্দেশক্রমে অনুরোধ করা হল।
 
এ বিষয়ে হবিগঞ্জ সদর উপজেলা নির্বাচন কর্মকর্তা মো. মনিরুজ্জামান বাংলানিউজকে বলেন, নির্বাচনের দিন কেন্দ্রটিতে ব্যালট পেপার ছিনতাইয়ের ঘটনা ঘটে। এজন্য শুধু ওই কেন্দ্রের ফলাফল বাতিল করে পুনরায় কেন্দ্রটিতে ভোট গ্রহণের সিদ্ধান্ত হয়েছে। এখনও তফসিলের তারিখ চূড়ান্ত হয়নি। নির্বাচন কমিশন থেকে তফসিল ঘোষণার পর ভোটগ্রহণের কার্যক্রম নেওয়া হবে।
 
গত ২৮ নভেম্বর তৃতীয় ধাপে গোপায়া ইউপি নির্বাচন অনুষ্ঠিত হয়। এদিন বহুলা সরকারি প্রাথমিক বিদ্যালয় কেন্দ্রে শান্তিপূর্ণ ভোটগ্রহণ শেষে সন্ধ্যায় ভোট গণনা হয়। কিন্তু সন্ধ্যায় ফল ঘোষণার পর এক থেকে দেড় হাজার লোক এসে কেন্দ্রটিতে হামলা চালান। এ সময় তারা কেন্দ্রের সব ব্যালট ছিনিয়ে নেন।
 
বেসরকারি ফলাফল অনুযায়ী গোপায়ায় ইউপিতে ৫ হাজার ২৩৮ ভোট পেয়ে নির্বাচিত হন মো. আব্দুল মন্নান। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী মো. নুরুজ্জামান চৌধুরী ৪ হাজার ৩২৯, মো. আক্তার হোসেন ৩ হাজার ২৫৫, চৌধুরী মিসবাহুল বারী ১ হাজার ৮২৯ ও জহিরুল ইসলাম পেয়েছেন ৬৯৩ ভোট।
  
** ফল ঘোষণার পর ব্যালট ছিনতাই

বাংলাদেশ সময়: ২১১০ ঘণ্টা, ডিসেম্বর ১২, ২০২১
আরএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa