ঢাকা, বুধবার, ১৫ আষাঢ় ১৪২৯, ২৯ জুন ২০২২, ২৯ জিলকদ ১৪৪৩

নির্বাচন

সমান ভোট পাওয়া ওয়ার্ডে পুনঃনির্বাচনে ভোট ব্যবধান ১শ

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৯৩৪ ঘণ্টা, ডিসেম্বর ২২, ২০২১
সমান ভোট পাওয়া ওয়ার্ডে পুনঃনির্বাচনে ভোট ব্যবধান ১শ

হবিগঞ্জ: হবিগঞ্জের নবীগঞ্জ উপজেলার বড় ভাকৈর পূর্ব ইউনিয়ন পরিষদ নির্বাচনে সাত নম্বর ওয়ার্ডে সদস্যপদে দুই প্রার্থী সমান ভোট পাওয়ায় এ ওয়ার্ডে পুনরায় ভোটগ্রহণ হয়েছে। পুনঃনির্বাচনে এক প্রার্থী ১২৭ ভোট বেশি পেয়ে নির্বাচিত হয়েছেন।


 
মঙ্গলবার (২২ ডিসেম্বর) সকাল ৮টা থেকে বিকেল ৪টা পর্যন্ত স্থানীয় কাজীরগাঁও সরকারি প্রাথমিক বিদ্যালয় কেন্দ্রে ভোটগ্রহণ অনুষ্ঠিত হয়। সেখানে দায়িত্ব পালন করেছেন উপজেলা সহকারী কমিশনার (ভূমি) উত্তম কুমার দাশ। কেন্দ্রে পুলিশ ও আনসার সদস্য মোতায়েন ছিল।
 
এ ওয়ার্ডে ভোটার সংখ্যা ১ হাজার ২০৪ জন। এর মধ্যে ৯৩৯ জন ভোটাধিকার প্রয়োগ করেন ও ৬টি ভোট বাতিল হয়। সে হিসেবে ৭৮ শতাংশ ভোট কাস্ট হয়েছে।
 
বেসরকারিভাবে ঘোষিত ফলাফল অনুযায়ী টিউবওয়েল প্রতীকে ৫৩০ ভোট পেয়ে নির্বাচিত হয়েছেন শিপু আহমেদ। একমাত্র প্রতিদ্বন্দ্বী প্রার্থী তখলিছ মিয়া মোরগ প্রতীকে পেয়েছেন ৪০৩ ভোট।
 
উপজেলা নির্বাচন কর্মকর্তার কার্যালয় সূত্রে জানা গেছে, গত ২৮ নভেম্বর নবীগঞ্জ উপজেলার ১৩টি ইউনিয়নে নির্বাচন অনুষ্ঠিত হয়। সেদিন বড় ভাকৈর (পূর্ব) ইউনিয়নের সাত নম্বর ওয়ার্ডের সদস্য পদে প্রতিদ্বন্দ্বিতা করেন মো. শিপু আহমেদ, মো. তখলিছ মিয়া, মহিবুর রহমান ও আব্দুন নূর। শিপু আহমেদ টিউবওয়েল প্রতীক ও তকলিছ মিয়ার মোরগ প্রতীকে ২৯১ ভোট পড়েছিল। ফলে এই কেন্দ্রে সদস্য পদে কাউকে বিজয়ী না করে পুনরায় ভোটগ্রহণের সিদ্ধান্ত নেয় নির্বাচন কমিশন (ইসি)।
  
বাংলাদেশ সময়: ০৯৩৪ ঘণ্টা, ডিসেম্বর ২২, ২০২১
আরএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa