ঢাকা, বুধবার, ২৩ অগ্রহায়ণ ১৪২৯, ০৭ ডিসেম্বর ২০২২, ১২ জমাদিউল আউয়াল ১৪৪৪

নির্বাচন

ডিজেএফবি’র সভাপতি হামিদ, সাধারণ সম্পাদক শাহীন

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২৩১৩ ঘণ্টা, জানুয়ারি ২৮, ২০২২
ডিজেএফবি’র সভাপতি হামিদ, সাধারণ সম্পাদক শাহীন

ঢাকা: পরিকল্পনা মন্ত্রণালয়ে কর্মরত সাংবাদিকদের সংগঠন ডেভেলপমেন্ট জার্নালিস্ট ফোরাম অব বাংলাদেশ (ডিজেএফবি) এর সভাপতি নির্বাচিত হয়েছেন যুগান্তরের হামিদ-উজ-জামান এবং সাধারণ সম্পাদক নির্বাচিত হয়েছেন বণিক বার্তার সাহানোয়ার সাইদ শাহীন।

শুক্রবার (২৮ জানুয়ারি) সংগঠনটির ১১ সদস্যবিশিষ্ট কার্যনিবাহী নতুন কমিটি গঠিত হয়।

নির্বাচনে বিনা প্রতিদ্বন্দ্বিতায় সহ-সভাপতি নির্বাচিত হয়েছেন শেয়ার বিজের মাসুম বিল্লাহ, যুগ্ম-সম্পাদক জাগোনিউজ২৪.কমের মফিজুল সাদিক।  

অর্থ সম্পাদক সাইদ রিপন (ঢাকাপোস্ট), দপ্তর সম্পাদক এম আর মাসফি (দৈনিক সময়ের আলো), প্রচার ও গবেষণা সম্পাদক পদে নির্বাচিত হয়েছেন হাসিবুল ইসলাম (রাইজিংবিডি.কম)।

শুক্রবার বিকেলে রাজধানীর শেরেবাংলা নগরের এনইসি সম্মেলন কক্ষে ভোটগ্রহণ অনুষ্ঠিত হয়। এর আগে দ্বিবার্ষিক সাধারণ সভা অনুষ্ঠিত হয়। দ্বি-বার্ষিক সাধারণ সভা ও নির্বাচন-২০২২ উপলক্ষে আয়োজিত অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন পরিকল্পনামন্ত্রী এম এ মান্নান এবং বিশেষ অতিথি ছিলেন পরিকল্পনা প্রতিমন্ত্রী ড. শামসুল আলম ।

নির্বাচনে ৫২ জন সদস্য ভোটাধিকার প্রয়োগ করেন। সর্বোচ্চ ৪৫ ভোট পেয়ে সাধারণ সম্পাদক পদে নির্বাচিত হয়েছেন শাহীন। সাংগঠনিক সম্পাদক পদে জুবায়ের ফয়সাল (সময় টেলিভিশন), সদস্য পদে নির্বাচিত হয়েছেন মোহাম্মদ জাকারিয়া (বিজনেস পোস্ট), তানজিলা খানম নিঝুম (মোহনা টেলিভিশন) এবং সুশান্ত সিনহা (দেশ টিভি)।

ভোটে প্রধান নির্বাচন কমিশনার ছিলেন ইআরএফের সহ-সভাপতি ও এএফপি‘র ব্যুরো চিফ মুহাম্মদ সফিকুল আলম। নির্বাচন কমিশনার ছিলেন ঢাকা রিপোর্টার্স ইউনিটির (ডিআরইউ) সাধারণ সম্পাদক হিসেবে নুরুল ইসলাম হাসিব ও বিডি নিউজের সিনিয়র রিপোর্টার মইনুল হক চৌধুরী।

বাংলাদেশ সময়: ২৩১২ ঘণ্টা, জানুয়ারি ২৮, ২০২২
এসএমএকে/এমএইচএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa