ঢাকা, বুধবার, ১৫ অগ্রহায়ণ ১৪২৯, ৩০ নভেম্বর ২০২২, ০৫ জমাদিউল আউয়াল ১৪৪৪

নির্বাচন

ইউপি নির্বাচন

নাজিরপুরে দুই ইউনিয়নের অধিকাংশ কেন্দ্র ঝুঁকিপূর্ণ

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১১২২ ঘণ্টা, জুন ১৪, ২০২২
নাজিরপুরে দুই ইউনিয়নের অধিকাংশ কেন্দ্র ঝুঁকিপূর্ণ

পিরোজপুর: পিরোজপুরের নাজিরপুরের কলারদোয়ানিয়া ও দেউলবাড়ি দোবরা এ দুই ইউনিয়নের অধিকাংশ কেন্দ্র ঝুঁকিপূর্ণ বলে দাবি প্রার্থীদের।

জানা গেছে, মঙ্গলবার (১৫ জুন) ওই দুই ইউনিয়নে নির্বাচনের ভোটগ্রহণ অনিুষ্ঠিত হবে।

এতে ১১ জন চেয়ারম্যান ও ৮২ জন সংরক্ষিত নারী ও সাধারণ সদস্য প্রতিদ্বন্দ্বিতা করছেন।

উপজেলার দেউলবাড়ি দোবরা ইউনিয়নের নৌকা প্রতীকের প্রার্থী মাস্টার মো. অলি উল্লাহ জানান, তার প্রতিদ্বন্দ্বী আওয়ামী লীগের বিদ্রোহী প্রার্থী চশমা প্রতীকের এফএম রফিকুল ইসলাম বাবুলের বাড়ি সংলগ্ন ৬ নম্বর গাওখালী ওয়ার্ডের গাওখালী সরকারি প্রাথমিক বিদ্যালয়, ৮ নম্বর ওয়ার্ডের বেলতলা সরকারি প্রাথমিক বিদ্যালয় ও ৯ নম্বর পাকুরিয়া ওয়ার্ডের পূর্ব পাকুরিয়া সরকারি প্রাথমিক বিদ্যালয় এ ৩টি কেন্দ্র ঝুঁকিপূর্ণ। গত ইউপি নির্বাচনগুলোতে এ সব কেন্দ্রে প্রতিদ্বন্দ্বী প্রার্থীর ক্যাডাররা নির্বাচনকে প্রভাবিত করতে ও ভোটারদের কেন্দ্রে আসতে বাধা দিয়েছিলেন।

তবে প্রতিদ্বন্দ্বী এফএম রফিকুল ইসলাম বাবুল এ অভিযোগ অস্বীকার করে জানান, তার ইউনিয়নের ১ নম্বর বিল ডুমুরিয়া ওয়ার্ডের বিলডুমুরিয়া সরকারি প্রাথমিক বিদ্যালয়, ২ নম্বর ডুমুরিয়া ওয়ার্ডের ডুমুরিয়া সরকারি প্রাথমিক বিদ্যালয়, ৩ নম্বর ডুমুরিয়া নেছারিয়া আলিম মাদরাসা, ৪ নম্বর ওয়ার্ডের পদ্মডুবি সরকারি প্রাথমিক বিদ্যালয় কেন্দ্র ঝুঁকিপূর্ণ।  

তিনি জানান, ওই সব কেন্দ্রের পাশে গোপালগঞ্জের কোটালিপাড়া, মালিখালী ইউনিয়ন ও বরিশালের বানাড়িপাড়া উপজেলার বিশারকান্দি। বিগত নির্বাচনগুলোতে ওই সব এলাকা থেকে বহিরাগত ক্যাডারা এসে নৌকার পক্ষে প্রভাব খাটানোর অভিযোগ রয়েছে। এমনকি চলতি নির্বাচনে ওই সব এলাকা থেকে বহিরাগত সন্ত্রাসীরা এসে তার (বাবুল) কর্মীদের হুমকি-ধমকি দিচ্ছে।

উপজেলার কলারদোয়ানিয়া ইউনিয়নের স্বতন্ত্র প্রার্থী আনারস প্রতীকের মো. হাসানাত ডালিম জানান, তার ইউনিয়নের কুলুইতলি, কাশ্মির, সি কলারদোয়ানিয়া ও কলারদোয়ানিয়ায় ৪টি কেন্দ্র ঝুঁকিপূর্ণ। নৌকা প্রতীকের প্রার্থীর বাড়ির কাছের কেন্দ্র ও বিগত নির্বাচনে ওই সব কেন্দ্রে বহিরাগত ক্যাডাররা ভোটারদের কেন্দ্রে যেতে বাধা দেওয়াসহ নির্বাচনকে প্রভাবিত করার অভিযোগ রয়েছে।  

এছাড়া তিনি আরও অভিযোগ করেন, গত দুইদিন ধরে নৌকার কিছু কর্মীরা আনারস প্রতীকের কর্মীদের বাড়িতে বাড়িতে গিয়ে ভোট কেন্দ্রে না যেতে এবং গেলে নৌকায় ভোট না দিলে দেখিয়ে দেওয়ার হুমকি দিচ্ছে।  

এ ব্যাপারে নাজিরপুর উপজেলা নির্বাচন কর্মকর্তা মো. ছিদ্দিকুর রহমান জানান, নির্বাচনের দিন এলাকা ও কেন্দ্রে কোনো ধরনের বহিরাগতরা যাতে ঢুকতে না পারে এবং নির্বাচন সুষ্ঠু করতে আমরা বদ্ধ পরিকর।

নাজিরপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. হুমায়ুন কবির জানান, নির্বাচনকে সুষ্ঠু করতে প্রশাসনের উদ্যোগে প্রয়োজনীয় পদক্ষেপ নেওয়া হচ্ছে।  

বাংলাদেশ সময়: ১১২০ ঘণ্টা, জুন ১৪, ২০২২
আরএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa