ঢাকা, বুধবার, ২৩ অগ্রহায়ণ ১৪২৯, ০৭ ডিসেম্বর ২০২২, ১২ জমাদিউল আউয়াল ১৪৪৪

নির্বাচন

ব্রাহ্মণবাড়িয়ার ৪ ইউনিয়নে পৌঁছাল নির্বাচনী সরঞ্জাম

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬১০ ঘণ্টা, জুন ১৪, ২০২২
ব্রাহ্মণবাড়িয়ার ৪ ইউনিয়নে পৌঁছাল নির্বাচনী সরঞ্জাম নির্বাচনী সরঞ্জাম

ব্রাহ্মণবাড়িয়া: ব্রাহ্মণবাড়িয়ার ৩ উপজেলার ৪ ইউনিয়ন পরিষদের নির্বাচন অনুষ্ঠিত হবে শনিবার (১৫ জুন)।  

মঙ্গলবার (১৪ জুন) দুপুর থেকে জেলা নির্বাচন কার্যালয় চত্বরে নির্বাচনী সরঞ্জাম বিতরণ করা হয়েছে।

জেলা নির্বাচন কর্মকর্তা মিজানুর রহমান স্ব স্ব ভোটকেন্দ্রের প্রিজাইডিং অফিসারের কাছে নির্বাচনী সরঞ্জাম বিতরণ করেন। এ সময় ভোটকেন্দ্রের দায়িত্বপ্রাপ্ত কর্মকর্তারা কঠোর নিরাপত্তার মধ্যদিয়ে ভোট কেন্দ্রের নির্বাচনী সরঞ্জাম নিয়ে যান।  

ইউনিয়নগুলো হলো ব্রাহ্মণবাড়িয়া সদরের নাটাই দক্ষিণ, বাঞ্ছারামপুর উপজেলার আইয়ূবপুর ও দড়িয়াদৌলত ইউনিয়ন এবং কসবা উপজেলার মূলগ্রাম ইউনিয়ন। এর মধ্যে বাঞ্ছারামপুর ও কসবায় ইভিএমে ও সদর ইউপিতে ব্যালটের মাধ্যমে নির্বাচন অনুষ্ঠিত হবে। ৪ ইউনিয়নের মোট ভোটার সংখ্যা ৮০ হাজার ৪৮৫ জন। এর মধ্যে পুরুষ ভোটার ৪১ হাজার ৩৪৭ এবং নারী ভোটার ৩৯ হাজার ১৩৮ জন।

নির্বাচনে চেয়ারম্যান পদে ২২ জন, সাধারণ সদস্য পদে ১৩৪ জন এবং সংরক্ষিত সদস্য পদে ৪২ জন প্রতিদ্বন্দ্বিতা করছেন। সকাল ৮টা থেকে বিকেল ৪টা পর্যন্ত মোট ৩৭টি ভোট কেন্দ্রে ভোটাররা তাদের ভোটাধিকার প্রয়োগ করবেন।  

প্রশাসনের পক্ষ থেকে জানানো হয়, নির্বাচনের পরিবেশ সুষ্ঠু ও শান্তিপূর্ণ রাখতে ৪ শতাধিক পুলিশ সদস্যসহ র‌্যাব, বিজিবি, আনসার ও আইনশৃঙ্খলা বাহিনী দায়িত্ব পালন করবেন। এছাড়াও প্রতিটি ইউনিয়নে নির্বাহী ম্যাজিস্ট্রেটের নেতৃত্বে ৫টি করে মোবাইল টিম দায়িত্বে নিয়োজিত থাকবে।  

কসবা উপজেলার মূলগ্রাম ইউনিয়নে দলীয় প্রতীক ছাড়া নির্বাচন অনুষ্ঠিত হবে।  

বাংলাদেশ সময়: ১৬০৫ ঘণ্টা, জুন ১৪, ২০২২
আরএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa