ঢাকা, শুক্রবার, ৬ বৈশাখ ১৪৩১, ১৯ এপ্রিল ২০২৪, ০৯ শাওয়াল ১৪৪৫

নির্বাচন

রাজশাহী জেলা পরিষদ নির্বাচন

উন্নয়ন ও সুযোগ-সুবিধা বাড়ানোসহ ১০ দফা ইশতেহার আখতারের

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭৫৮ ঘণ্টা, অক্টোবর ১৪, ২০২২
উন্নয়ন ও সুযোগ-সুবিধা বাড়ানোসহ ১০ দফা ইশতেহার আখতারের নির্বচনী ইশতেহার ঘোষণা করছেন চেয়ারম্যান প্রার্থী আখতারুজ্জামান

রাজশাহী: আসন্ন রাজশাহী জেলা পরিষদ নির্বাচনে বিজয়ী হলে উন্নয়ন ও সুযোগ সুবিধা বাড়াবেন। জনপ্রতিনিধিদের জন্য বিশ্রামাগার ও রাজশাহী প্রবেশ তোরণ নির্মাণসহ ১০ দফা ইশতেহার ঘোষণা করেছেন- আওয়ামী লীগের বিদ্রোহী চেয়ারম্যান প্রার্থী আখতারুজ্জামান আখতার।

শুক্রবার (১৪ অক্টোবর) দুপুরে মহানগরীর নানকিং কনভেনশন হলে তিনি এই ইশতেহার ঘোষণা করেন।  

ইশতেহারে আখতারুজ্জামান বলেন, তিনি জেলা পরিষদ চেয়ারম্যান নির্বাচিত হলে রাজশাহীর ইতিহাস, ঐতিহ্যের সঙ্গে মিল রেখে জেলায় প্রবেশের তিন দিকে তিনটি আকর্ষণীয় ‘প্রবেশ তোরণ’ নির্মাণ করেন।

রাজশাহী জেলা পরিষদের অব্যবহৃত ভূমি তৃণমূলে নির্বাচিত জনপ্রতিনিধিদের সঙ্গে আলোচনা করে জনগণের কল্যাণে তা ব্যবহার করা হবে। রাজশাহীর ইতিহাস-ঐতিহ্য ও সংস্কৃতি ধারণ করে বর্তমান প্রজন্মের জন্য জেলা পরিষদের অর্থায়নে একটি সংগ্রহশালা ও গ্রন্থাগার গড়ে তোলা হবে।

ঐতিহাসিক স্থাপনা, মুক্তিযুদ্ধের স্মৃতিবিজড়িত স্থান সংরক্ষণ ও উপজেলাভিত্তিক গ্রন্থাগার রাজশাহী জেলা পরিষদের অর্থায়নে নির্মাণে অগ্রণী ভূমিকা রাখবেন। স্থানীয় সরকারের জনপ্রতিনিধিদের জন্য রাজশাহী শহরে জেলা পরিষদের নিজস্ব জায়গাতে একটি আধুনিক আবাসিক বিশ্রামাগার নির্মাণ করবেন।

সেখানে স্থানীয় সরকারের জনপ্রতিনিধিরা নামমাত্র মূল্যে বিশ্রাম করতে পারবেন। জেলা পরিষদের উন্নয়ন কাজে স্থানীয় জনপ্রতিনিধিদের মতামত অগ্রাধিকার দেওয়া হবে। রাজশাহীর প্রত্যেকটি উপজেলায় ডাকবাংলো থাকলেও সেগুলো প্রায় অব্যবহৃত থাকায় জরাজীর্ণ অবস্থায় পড়ে আছে। যা রাজশাহী জেলা পরিষদের সম্পদ। এই ডাকবাংলাগুলোর গুরুত্ব বিবেচনা করে প্রয়োজনীয় পদক্ষেপ নেওয়া হবে।

উন্নয়নের স্বার্থে করণীয় ঠিক করতে প্রতিবছর অন্তত দুই বার স্থানীয় জনপ্রতিনিধিদের সঙ্গে মতবিনিময়ের ব্যবস্থা করবেন। এতে সাংবাদিকরাও থাকবেন। রাজশাহী সীমান্তবর্তী এলাকার জনগণকে মাদকের ভয়াবহতা সম্পর্কে সচেতন করা ও মাদক ব্যবহারে নিরুৎসাহিত করার জন্য জনগণ ও স্থানীয় প্রশাসনকে সঙ্গে নিয়ে কাজ করবেন। উপজেলা পর্যায়ে বাসস্ট্যান্ডগুলোতে যাত্রীছাউনী, সুপেয় পানি ও পয়ঃনিষ্কাশনের সুব্যবস্থা করবেন।

আখতার বলেন, আগামী ১৭ অক্টোবর অনুাষ্ঠতব্য রাজশাহী জেলা পরিষদ নির্বাচনে মোটরসাইকেল প্রতীকে চেয়ারম্যান পদে প্রার্থী হিসেবে তিনি প্রতিদ্বন্দ্বিতা করছেন। এই নির্বাচনে জেলার নির্বাচিত স্থানীয় সরকারের প্রতিনিধিদের প্রত্যক্ষ ভোটে নির্বাচিত হলে ঘোষিত ইশতেহার বাস্তবায়নে সচেষ্ট থাকার অঙ্গীকার করেন তিনি।

বাংলাদেশ সময়: ১৭৫৮ ঘণ্টা, অক্টোবর ১৪, ২০২২
এসএস/এমএমজেড

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।