ঢাকা, বুধবার, ২৫ মাঘ ১৪২৯, ০৮ ফেব্রুয়ারি ২০২৩, ১৬ রজব ১৪৪৪

নির্বাচন

সাদুল্লাপুরে ১ ইউপিতে আ. লীগ বিদ্রোহী, ২ ইউপিতে স্বতন্ত্র জয়ী

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০০৪৪ ঘণ্টা, নভেম্বর ২৯, ২০২২
সাদুল্লাপুরে ১ ইউপিতে আ. লীগ বিদ্রোহী, ২ ইউপিতে স্বতন্ত্র জয়ী জাহিদ হাসান শুভ, ফজলুল কাইয়ুম হুদা ও মাহফুজার রহমান রাশেদ।

গাইবান্ধা: গাইবান্ধার সাদুল্লাপুর উপজেলার তিন ইউনিয়ন পরিষদ (ইউপি) নির্বাচনে একটিতে আওয়ামী লীগের বিদ্রোহী ও দুই ইউপিতে স্বতন্ত্র প্রার্থী চেয়ারম্যান নির্বাচিত হয়েছেন।  
 
সোমবার (২৮ নভেম্বর) রাত পৌনে ৯টার দিকে সাদুল্লাপুর উপজেলা পরিষদ হলরুমে ফলাফল ঘোষণা করেন রিটানিং কর্মকর্তা ও সাদুল্লাপুর উপজেলা নির্বাচন অফিসার মো. লুৎফর রহমান।

বিজয়ীরা হলেন- বনগ্রাম ইউনিয়নে ফজলুল কাইয়ুম হুদা (স্বতন্ত্র), জামালপুর ইউনিয়নে জাহিদ হাসান শুভ ওরফে কাওছার মণ্ডল (বিদ্রোহী) ও কামারপাড়া ইউনিয়নে মাহফুজার রহমান রাশেদ (স্বতন্ত্র)।  

প্রাপ্ত ফলাফলে বনগ্রাম ইউনিয়নে আনারস প্রতীকে চেয়ারম্যান পদে ৬ হাজার ৬৯৮ ভোট পেয়ে বেসরকারিভাবে জয়ী হয়েছেন ফজলুল কাইয়ুম হুদা। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী নৌকা প্রতীকে মোখলেছুর রহমান পেয়েছেন ৩ হাজার ৮০২ ভোট।

জামালপুর ইউনিয়নে ৯ হাজার ২৯৮ ভোট পেয়ে ঘোড়া প্রতীকে জয়ী হয়েছেন জাহিদ হাসান শুভ ওরফে কাওছার মণ্ডল। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী আনারস প্রতীকে রেজাউল করিম রেজা পেয়েছেন ৮ হাজার ৫০৫ ভোট।  জাহিদ হাসান শুভ ওরফে কাওছার মণ্ডল জামালপুর ইউনিয়ন শ্রমিক লীগের সভাপতি। এই ইউনিয়নে নৌকা প্রতীকের প্রার্থী নুরুজ্জামাল মণ্ডলের মনোনয়নপত্র যাচাই-বাছাইয়ে বাতিল হয়।  

অপরদিকে, কামারপাড়া ইউনিয়নে ৩ হাজার ৬০৫ ভোটে চেয়ারম্যান নির্বাচিত হয়েছেন টেবিল ফ্যান প্রতীকে মাহফুজার রহমান রাশেদ। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী ঘোড়া প্রতীকে তাজুল ইসলাম (অব. আর্মি) পেয়েছেন ৩ হাজার ৩৪০ ভোট। এছাড়া নৌকা প্রতীকে সুবল চন্দ্র সরকার পেয়েছেন মাত্র ৬৭৭ ভোট।  

এর আগে তিন ইউপির ২৯টি কেন্দ্রে সকাল ৮টা থেকে ভোট চলে বিকেল ৪টা পর্যন্ত।  

উল্লেখ্য, সাদুল্লাপুরে পৌরসভা গঠনের লক্ষ্যে বনগ্রাম, জামালপুর ও কামারপাড়া ইউনিয়নে গত ৩১ জানুয়ারি ভোটগ্রহণ স্থগিত রাখে নির্বাচন কমিশন। পরে পুনরায় গত ২০ অক্টোবর তফসিল ঘোষণা করে ইসি।

বাংলাদেশ সময়: ০০৩৭ ঘণ্টা, নভেম্বর ২৯, ২০২২
আরএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa