ঢাকা, বৃহস্পতিবার, ১৮ মাঘ ১৪২৯, ০২ ফেব্রুয়ারি ২০২৩, ১০ রজব ১৪৪৪

বিনোদন

এবার বার্সেলোনার চলচ্চিত্র উৎসবে জয়ার সিনেমা

বিনোদন ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭০২ ঘণ্টা, ডিসেম্বর ৩, ২০২২
এবার বার্সেলোনার চলচ্চিত্র উৎসবে জয়ার সিনেমা

সম্প্রতি ৫৩তম ইন্টারন্যাশনাল ফিল্ম ফেস্টিভ্যাল অফ ইন্ডিয়া (আইএফএফআই) চলচ্চিত্র উৎসবের প্রতিযোগিতা করে জয়া আহসান অভিনীত চলচ্চিত্র 'নকশিকাঁথার জমিন'। এবার ১৯তম বার্সেলোনা হিউম্যান রাইটস ফিল্ম ফেস্টিভ্যালে প্রতিযোগিতা বিভাগে মনোনীত হয়েছে সিনেমাটি।

সারা বিশ্বে মানবাধিকারের ওপর অনুষ্ঠিত অন্যতম গুরুত্বপূর্ণ এই উৎসবে 'নকশিকাঁথার জমিন'র প্রতিযোগিতার বিষয়টি শনিবার (৩ ডিসেম্বর) সামাজিক মাধ্যম ফেসবুকে এক স্ট্যাটাসে নিশ্চিত করেছেন জয়া আহসান।

তিনি লেখেন, আমাদের সিনেমা 'নকশিকাঁথার জমিন' (A tale of two sisters) ৫৩তম ইন্টারন্যাশনাল ফিল্ম ফেস্টিভ্যাল অফ ইন্ডিয়ার (আইএফএফআই) পর এবার মনোনীত হয়েছে ১৯তম বার্সেলোনা হিউম্যান রাইটস ফিল্ম ফেস্টিভ্যালে প্রতিযোগিতা বিভাগে।

উৎসবটির তাৎপর্য তুলে ধরে জয়া লেখেন, উৎসবটি মানবাধিকার-ভিত্তিক সবচেয়ে বড় এবং সবচেয়ে ঘটমান চলচ্চিত্র উৎসবের একটি। এই উৎসবটি শুধুমাত্র স্পেনেই নয়, বরং সারা বিশ্বের মধ্যে মানবাধিকারের ওপর হওয়া অন্যতম গুরুত্বপূর্ণ উৎসব।

ওই স্ট্যাটাসে জয়া আরও জানান, ৩ ডিসেম্বর সন্ধ্যা ৬টায় উৎসবে সিনেমাটি প্রদর্শিত হবে।

নন্দিত কথাসাহিত্যিক হাসান আজিজুল হকের ‘বিধবাদের কথা’ গল্পের ওপর নির্মিত সিনেমাটি পরিচালনা করেছেন আকরাম খান। ২০১৮-১৯ অর্থবছরে সরকারি অনুদানপ্রাপ্ত এ সিনেমাটিতে রাহেলা চরিত্রে জয়া আহসান এবং সালেহা চরিত্রে অভিনয় করেছেন ফারিয়া শামস সেওতি। এতে আরও আছেন ইরেশ যাকের, রওনক হাসান, দিব্য জ্যোতি, সৌম্য জ্যোতি, লাবণ্য চৌধুরী, আদ্রিতা ইবনাত খানসহ অনেকে।

বাংলাদেশ সময়: ১৭০২ ঘণ্টা, ডিসেম্বর ০৩, ২০২২
এনএটি/এসআইএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa