ঢাকা, শনিবার, ১৪ মাঘ ১৪২৯, ২৮ জানুয়ারি ২০২৩, ০৫ রজব ১৪৪৪

বিনোদন

কলকাতায় গাজী মাজহারুল আনোয়ারের ‘অল্প কথার গল্প গান’

বিনোদন ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮২৭ ঘণ্টা, ডিসেম্বর ৯, ২০২২
কলকাতায় গাজী মাজহারুল আনোয়ারের ‘অল্প কথার গল্প গান’

কলকাতায় ১০ম বাংলাদেশ বইমেলায় প্রকাশিত হয়েছে সদ্য প্রয়াত কিংবদন্তি গীতিকবি ও পরিচালক গাজী মাজহারুল আনোয়ারের ‘অল্প কথার গল্প গান’ বইয়ের দ্বিতীয় এবং তৃতীয় খন্ড।

বৃহস্পতিবার (৮ ডিসেম্বর) বইটির মোড়ক উন্মোচন করা হয়।

এ সময় বইটির প্রকাশক ও ভাষাচিত্র’র কর্ণধার মনিরুল ইসলাম সোহেল ছাড়াও গীতিকবির স্ত্রী জোহরা গাজী,  ছেলে সরফরাজ আনোয়ার উপল, মেয়ে দিঠি আনোয়ার এবং কণ্ঠশিল্পী মোমিন বিশ্বাস উপস্থিত ছিলেন।  

বিষয়টি সামাজিকমাধ্যমে নিশ্চিত করেছেন গাজী মাজহারুল আনোয়ারের ছেলে উপল। তিনি একটি স্ট্যাটাসে লেখেন,  আলহামদুলিল্লাহ! আজ ৮ ডিসেম্বর ‘কলকাতা বই মেলায়’ (কলেজ স্কয়ার / কলেজ স্ট্রিট, কলকাতা) আমার বাবা গাজী মাজহারুল আনোয়ারের ‘অল্প কথার গল্প গান’ বইয়ের দ্বিতীয় এবং তৃতীয় খন্ড প্রকাশিত হয়েছে।

তিনি আরো লেখেন, আমার বাবা বলেছিলেন- এই বইটি ধারাবাহিকভাবে প্রকাশ হতে থাকবে! সে অনুযায়ী বাবা ইতিমধ্যে পুরো বইয়ের যাবতীয় খন্ডের প্রস্তুতি সম্পন্ন করে গেছেন! তারই ধারাবাহিকতায় এবার বইটির দ্বিতীয় ও তৃতীয় খন্ড প্রকাশিত হয়েছে। আমার বাবা তার জীবদ্দশাতেই এই দুটি খন্ডের যাবতীয় কাজ শেষ করে গেছেন! অবশেষে একসঙ্গে দ্বিতীয় ও তৃতীয় খন্ড দুটি প্রকাশিত হয়েছে।

‘অল্প কথার গল্প গান’ বইয়ে গাজী মাজহারুল আনোয়ারের বিখ্যাত সমস্ত গানের নেপথ্যের গল্প বিস্তারিত তথ্যসহ উঠে এসেছে! বইটির প্রথম খন্ড ২০২১ সালের ২২ ফেব্রুয়ারি গাজী মাজহারুল আনোয়ারের জন্মদিনে প্রকাশিত হয়েছিল!

বাংলাদেশ সময়: ১৮২৭ ঘণ্টা, ডিসেম্বর ০৯, ২০২২
এনএটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa