ঢাকা, বৃহস্পতিবার, ১২ বৈশাখ ১৪৩১, ২৫ এপ্রিল ২০২৪, ১৫ শাওয়াল ১৪৪৫

বিনোদন

‘কে শাহরুখ খান’? প্রশ্ন করা সেই মন্ত্রীর রাতারাতি ডিগবাজি

বিনোদন ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১২১১ ঘণ্টা, জানুয়ারি ২৩, ২০২৩
‘কে শাহরুখ খান’? প্রশ্ন করা সেই মন্ত্রীর রাতারাতি ডিগবাজি

বলিউডের বেতাজ বাদশাহ শাহরুখ খানকে চেনেন না বলে মন্তব্য করেন ভারতের আসামের মুখ্যমন্ত্রী হিমন্ত বিশ্বশর্মা।

মুক্তির অপেক্ষায় থাকা শাহরুখের ‘পাঠান’ সিনেমার পোস্টার ছিঁড়ে পুড়িয়ে ফেলার এক ঘটনার বিষয়ে প্রশ্ন করা হলে সাংবাদিকদের এমন পাল্টা প্রশ্ন ছুড়েন হিমন্ত বিশ্বশর্মা।

তিনি বলেন, ‘কে শাহরুখ খান’? আমি তার সম্পর্কে বা তার ছবি সম্পর্কে কিছু জানি না। আমি জানি না এই পাঠান-ওঠান কী। আমি এই পাঠান-ওঠান শুনিওনি, দেখিওনি। আমাদের এখানে অনেক শাহরুখ খান আছেন। আমার কাছে ওসব নিয়ে ভাবনার সময় নেই। হ্যা, ডা. বেজবরুয়া (আগামী আসমীয়া সিনেমা) মুক্তি পাবে। আমরা তা নিয়ে ভাবতে পারি। তবে কোনো সমস্যা হলে বলিউডের অনেকেই ফোন করেন। যদি উনি (শাহরুখ) ফোন করেন তাহলে বিষয়টি ভেবে দেখব। যারা ভাঙচুর করেছে তাদের বিরুদ্ধে ব্যবস্তা নেব। এ নিয়ে মামলা হয়েছে।  

আর সেই মন্তব্যের ২৪ ঘণ্টা না পার হতেই ভোল পাল্টালেন আসামের মুখ্যমন্ত্রী।  

এবার শুধু চিনলেনই না, শাহরুখ খানকে ‘শ্রী শাহরুখ’ বলেও সম্বোধন করেছেন তিনি। যা শুনে হাসছেন বিরোধীরাও। কিং খানের ফ্যানেরা লিখছেন, তাহলে এবার চিনতে পারলেন তো? 

আসামের মুখ্যমন্ত্রীর এই রাতারাতি ডিগবাজির কারণ শাহরুখ খান তাকে ফোন করেছিলেন। আর সেই খবর ফলাও করে নিজের সোশ্যাল মিডিয়া অ্যাকাউন্টে শেয়ারও করেছেন হেমন্ত।  

রোববার সকালে টুইটারে তিনি লিখেছেন, ‘বলিউডের অভিনেতা শ্রী শাহরুখ খান আমাকে ফোন করেছিলেন। রাত ২টায় আমাদের কথা হয়েছে। তার ছবির স্ক্রিনিংয়ের সময় গুয়াহাটিতে যে সমস্যা হয়েছে, সেই সম্পর্কেই খোঁজখবর নিচ্ছিলেন। নিজের অসন্তোষের কথা প্রকাশ করেন। আমি তাকে নিশ্চিত করেছি, রাজ্যে আইন শৃঙ্খলা রক্ষা করা সরকারের দায়িত্ব। আমরা তদন্ত করব ও এ ঘটনার যাতে পুনরাবৃত্তি না ঘটে, তা খেয়াল রাখব। ’

প্রসঙ্গত, মুক্তির আগেই বিতর্কের তুঙ্গে ‘পাঠান’ সিনেমা। ধর্মীয় অনুভূতিতে আঘাতের অভিযোগে সিনেমাটি বয়কটের ডাকও আসে। বিষয়টি বিবেচনায় নিয়ে বিতর্কিত দৃশ্যতে কাটছাঁটও করে সেন্সর বোর্ড।  

এরপরও খুশি হয়নি ভারতের বজরং দলের সদস্যরা। সম্প্রতি গুয়াহাটির গোল্ড ডিজিটাল সিনেমা হলের সামনে জগো হয়ে তারা ‘পাঠান’-এর পোস্টার পুড়িয়ে দেন। সিনেমা হল ভাঙচুরও করেন। সেই ঘটনাকে কেন্দ্র করেই শাহরুখকে চেনেন না বলে মন্তব্য করেন আসামের মুখ্যমন্ত্রী।

তবে সব বাধা পেরিয়ে ২৫ জানুয়ারি মুক্তি পেতে যাচ্ছে ‘পাঠান’। এ সিনেমায় শাহরুখ খানের বিপরীতে অভিনয় করছেন দীপিকা পাড়ুকোন। সংবাদ সংস্থা পিটিআই সূত্রে খবর,  মুক্তির আগেই প্রায় ৩৫ কোটি টাকার টিকিট বিক্রি হয়েছে সিনেমাটির।

তথ্যসূত্র: ইন্ডিয়ান এক্সপ্রেস, হিন্দুস্তান টাইমস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
welcome-ad