ঢাকা, শুক্রবার, ১৫ চৈত্র ১৪৩০, ২৯ মার্চ ২০২৪, ১৮ রমজান ১৪৪৫

বিনোদন

গীতিকার বিশুর ২ মেয়ের দায়িত্ব নিলেন জেমস 

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১১৩৩ ঘণ্টা, জানুয়ারি ২৪, ২০২৩
গীতিকার বিশুর ২ মেয়ের দায়িত্ব নিলেন জেমস 

নড়াইল: নড়াইলের লোহাগড়ায় জন্ম নেওয়া গীতিকার ও লেখক বিশু শিকদারের দুই মেয়ের দায়িত্ব নিলেন নগর বাউল খ্যাত জনপ্রিয় ব্যান্ড তারকা জেমস।

বিষয়টি গণমাধ্যমকে নিশ্চিত করেছেন বিশু শিকদারের স্ত্রী এ্যামেলি বেগম।

 

পারিবারিক সূত্রে জানা গেছে, সোমবার (২৩ জানুয়ারি) বিকেলে ঢাকা থেকে সড়কপথে লোহাগড়া উপজেলার ধোপাদহ গ্রামের গীতিকার বিশু শিকদারের বাড়িতে আসেন জেমস।  

এ সময় তিনি বিশু শিকদারের কবর জিয়ারত করেন। পরিবারের সদস্যদের সঙ্গে কথা বলে সার্বিক সহযোগিতা এবং বিশুর সপ্তম শ্রেণি পড়ুয়া সঙ্গীতা সুকন্যা ও দ্বিতীয় শ্রেণি পড়ুয়া রাফিয়া রশ্নির সব দায়িত্বভার নেওয়ার আশ্বাস দেন তিনি।

এ সময় ম্যানেজার রবিন ঠাকুরসহ নগর বাউলের শিল্পী ও কলা কৌশলীরা গীতিকারের বাড়িতে জেমসের সফরসঙ্গী হিসেবে উপস্থিত ছিলেন।  

বিশু সিকদারের ছোট ভাই শাহ আলম সিকদার বাংলানিউজকে বলেন, ‘ব্যান্ড তারকা জেমস্ সদ্য প্রয়াত আমার বড় ভাইয়ের দুই সন্তানের সব দায়িত্বভার গ্রহন করেছেন। এত বড় একজন মানুষ আমাদের বাড়িতে বিপদের দিনে পাশে এসেছেন, আমরা জেমস ভাইয়ের প্রতি কৃতজ্ঞতা জানাই।  

বিশু শিকদারের স্ত্রী এ্যামেলি বেগম বাংলানিউজকে বলেন, জেমস ভাইয়ের সাথে বিশু গভীর বন্ধুত্তপূর্ণ সম্পর্ক ছিল। দীর্ঘ দিন ধরে ভাইয়ের সঙ্গে কাজ করেছেন। গত সপ্তাহে ও দুইটা নতুন গান ভাইকে দিয়ে আসছেন। যে দিন আমার স্বামী মারা যান জেমস ভাই অনেকবার যোগাযোগ করেছেন, খোঁজ নিয়েছেন। এখন বাড়িতে এসে আমার দুই মেয়ের সব দায়িত্ব নেওয়ার পাশাপাশি পরিবারের যেকোনো ধরনের সমস্যায় পাশে থাকার আশ্বাস দিয়েছেন।  

এর আগে শনিবার (২১ জানুয়ারি) বিকেলে গীতিকার বিশু শিকদার হৃদরোগে আক্রান্ত হয়ে নিজ বাড়িতে মৃত্যুবরণ করেন। রোববার (২২ জানুয়ারি) সকালে জানাজা শেষে তাকে পারিবারিক কবরস্থানে দাফন করা হয়।  

নগর বাউলের সহযোদ্ধা হিসেবে বিশু শিকদার মূলত জেমসের জন্যই গান লিখতেন। জেমস ও বিশু যৌথভাবেও অনেক গান রচনা করেছেন। জেমসের প্রকাশিত সর্বশেষ গান ‘আই লাভ ইউ’ যৌথভাবে লিখেছেন বিশু। ‘দুষ্টু ছেলের দল’ অ্যালবাম থেকে এই জুটির গীতিকবিতার সূত্রপাত হয়। এরপর জেমসের সব কয়টি অ্যালবামের বেশিরভাগ গানই বিশু শিকদারের লেখা।  

বিশুর লেখা উল্লেখযোগ্য গানের মধ্যে রয়েছে ‘দুষ্টু ছেলের দল’, ‘বিজলী’, ‘যদি এই শীতে’, ‘আমি তোমাদেরই লোক’, ‘সেলাই দিদিমনি’, ‘অবশেষে জেনেছি’, ‘তুফান’ প্রভৃতি।

বাংলাদেশ সময়: ১১৩২ ঘণ্টা, জানুয়ারি ২৪, ২০২৩
এএটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।