ঢাকা, রবিবার, ৮ বৈশাখ ১৪৩১, ২১ এপ্রিল ২০২৪, ১১ শাওয়াল ১৪৪৫

বিনোদন

পাসপোর্ট চেয়ে আসিফের আবেদন দ্রুত নিষ্পত্তির নির্দেশ

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬১৬ ঘণ্টা, জানুয়ারি ২৫, ২০২৩
পাসপোর্ট চেয়ে আসিফের আবেদন দ্রুত নিষ্পত্তির নির্দেশ আসিফ আকবর

ই-পাসপোর্ট চেয়ে কণ্ঠশিল্পী আসিফ আকবরের আবেদন দ্রুত সময়ের মধ্যে নিষ্পত্তি করতে পাসপোর্ট অধিদপ্তরের মহাপরিচালককে (ডিজি) নির্দেশ দিয়েছেন হাইকোর্ট।

এ বিষয়ে জারি করা রুল নিষ্পত্তি করে বুধবার (২৫ জানুয়ারি) বিচারপতি জাফর আহমেদ ও বিচারপতি মো. বশির উল্লাহর হাইকোর্ট বেঞ্চ রায় দেন।

আদালতে আসিফের পক্ষে শুনানি করেন আইনজীবী এ এস এম সাজ্জাদ হায়দার। তার সঙ্গে ছিলেন আইনজীবী এম আনিসুজ্জামান। রাষ্ট্রপক্ষে ছিলেন ডেপুটি অ্যাটর্নি জেনারেল নওরোজ রাসেল চৌধুরী, সহকারী অ্যাটর্নি জেনারেল এম এম জি সারওয়ার পায়েল।

পরে সহকারী অ্যাটর্নি জেনারেল পায়েল বলেন, ই-পাসপোর্ট চেয়ে অধিদপ্তরে আসিফ আকবরের আবেদনটি দ্রুত সময়ের মধ্যে নিষ্পত্তি করতে নির্দেশ দেওয়া হয়েছে।

২০২১ সালের ১১ নভেম্বর ই-পাসপোর্ট চেয়ে আবেদন করেন আসিফ। সংশ্লিষ্ট দপ্তরে কয়েক দফা যোগাযোগ করেও তা না পাওয়ায় গত বছরের ২৩ আগস্ট হাইকোর্টে রিট আবেদন করেন আসিফ আকবর। সে আবেদনের প্রাথমিক শুনানির পর গত বছরের ১ সেপ্টেম্বর রুল জারি করেন হাইকোর্ট।

বাংলাদেশ সময়: ১৬১৬ ঘণ্টা, জানুয়ারি ২৫, ২০২৩/আপডেট: ১৯৩৬ ঘণ্টা
ইএস/এনএটি/এমজেএফ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।