ঢাকা, শনিবার, ৭ বৈশাখ ১৪৩১, ২০ এপ্রিল ২০২৪, ১০ শাওয়াল ১৪৪৫

বিনোদন

ঢাকা থিয়েটার মঞ্চের

‘ঘর জামাই’ নাটকের ৩৬২তম প্রদর্শনী শুক্রবার 

বিনোদন ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭২২ ঘণ্টা, জানুয়ারি ২৬, ২০২৩
‘ঘর জামাই’ নাটকের ৩৬২তম প্রদর্শনী শুক্রবার 

ঢাকা থিয়েটার মঞ্চের দর্শকনন্দিত মঞ্চনাটক ‘ঘর জামাই’। নাটকটির ৩৬২তম প্রদর্শনী হতে যাচ্ছে শুক্রবার (২৭ জানুয়ারি)।

এদিন সন্ধ্যা ৭টায় রাজধানীর বেইলী রোডের মহিলা সমিতি মিলনায়তনে নাটকটি মঞ্চায়ন হবে।

১৯৬৮ সালে মলিয়ের নাটকটি রচনা করেন। ঘর জামাই মূলত ফরাসী নাটক, যার নাম Georges Dandin Ou Le Coufondy- এর বাংলা অর্থ - বিভ্রান্ত স্বামী। ১৯৯৩ সালে ‘ঘর জামাই’' প্রথম প্রদর্শন করে ঢাকার থিয়েটার মঞ্চ। বাংলায় নাটকটির রূপান্তর ও নির্দেশনা দেন গোলাম সারোয়ার।

ঢাকা থিয়েটার মঞ্চ-এর প্রধান গাজী নূরুল হুদা বাবু বলেন, মলিয়েরের ঘর জামাই নাটক শুধু নিছক হাস্যরসাত্মক বা ভাঁড়ামো নয়, জীবনের সবুজ সুন্দর দিকটি তুলে ধরাই এর মূল লক্ষ্য। যা জীবনকে গতিশীল এবং বুদ্ধিকে শাণিত করে। তাছাড়া নাটকটির ৩৬২তম প্রদর্শনী সহজ কথা নয়; এ পর্যন্ত আসতে আমাদের অনেক কষ্ট করতে হয়েছে। দর্শকদের প্রতি আমাদের কৃতজ্ঞতার শেষ নেই, তাদের ভালোবাসার কারণেই আমরা এত দূর আসতে পেরেছি।  

তিনি জানান, এ পর্যন্ত আসতে অনেক অভিনয়শিল্পীর যোজন-বিয়োজন হয়েছে। কিন্তু দায়বদ্ধতার কারণে তাদের পথচলা এখনো থেমে নেই। সুন্দর সমাজ প্রতিষ্ঠিত না হওয়া পর্যন্ত তাদের এ চলা থামবে না বলেই প্রত্যাশা তার।  

বাংলাদেশ সময়: ১৭২২ ঘণ্টা, জানুয়ারি ২৬, ২০২৩
এনএটি  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।