ঢাকা, সোমবার, ৯ বৈশাখ ১৪৩১, ২২ এপ্রিল ২০২৪, ১২ শাওয়াল ১৪৪৫

বিনোদন

প্রীতিলতার ইতিহাস সবার জানা জরুরি: তথ্যমন্ত্রী 

বিনোদন ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮৫৫ ঘণ্টা, ফেব্রুয়ারি ১, ২০২৩
প্রীতিলতার ইতিহাস সবার জানা জরুরি: তথ্যমন্ত্রী 

শুক্রবার (৩ ফেব্রুয়ারি) দেশের পাঁচটি সিনেপ্লেক্সে মুক্তি পেতে যাচ্ছে ‘বীরকন্যা প্রীতিলতা’। সিনেমাটির প্রধান চরিত্রে অভিনয় করেছেন নুসরাত ইমরোজ তিশা।

এটি নির্মাণ করেছেন প্রদীপ ঘোষ।

সিনেমাটি মুক্তির আগে বুধবার (১ ফেব্রুয়ারি) দুপুরে রাজধানীর বসুন্ধরা সিটি শপিং কমপ্লেক্সের স্টার সিনেপ্লেক্সে সিনেমাটির প্রিমিয়ার শো-এর আয়োজন করা হয়। যেখানে সাংবাদিকদের মুখোমুখি হন সিনেমার কলাকুশলীরা।  

এ সময় নির্মাতা জানান, প্রেক্ষাগৃহের বাইরে ইউজিসির নির্দেশে দেশের ৫০টি শিক্ষাপ্রতিষ্ঠানে কোনো অর্থ ছাড়াই দেখানো হবে সিনেমাটি। পাশাপাশি সিনেমা হলে ছাত্রছাত্রীদের জন্য টিকিটের অর্ধেক দামে সিনেমাটি দেখানো হবে।

অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন তথ্য ও সম্প্রচারমন্ত্রী এবং আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক ড. হাছান মাহমুদ। তিনি বলেন, সবাই জানেন দেশের ইতিহাসে প্রীতিলতার কতোটুকু অবদান ছিল তা বলার অপেক্ষা রাখে না। এই সিনেমা দিয়ে সারাবিশ্ব জানবে আমাদের একজন প্রীতিলতা ছিল। এমন একটি সিনেমা আমাদের তথা গোটা দেশবাসীকে উপহার দেওয়ার জন্য এই সিনেমার কলাকুশলী, নির্মাতাসহ পুরো টিমকে ধন্যবাদ জানাচ্ছি। সবাই হলে গিয়ে সিনেমাটি দেখবেন। এই ইতিহাস জানাটা সবার জন্য অনেক বেশি জরুরি।

ব্রিটিশবিরোধী আন্দোলনের বীরকন্যা প্রীতিলতা ওয়াদ্দেদারের জীবনের ওপর কথাসাহিত্যিক সেলিনা হোসেনের উপন্যাস ‘ভালোবাসা প্রীতিলতা’ অবলম্বনে নির্মিত হয়েছে চলচ্চিত্র ‘বীরকন্যা প্রীতিলতা’। এতে নুসরাত ইমরোজ তিশার বিপরীতে বিপ্লবী রামকৃষ্ণের চরিত্রে দেখা যাবে মনোজ প্রামাণিককে। সিনেমায় আরো অভিনয় করেছেন কামরুজ্জামান তাপু।

সিনেমাটি ২০১৯-২০২০ অর্থবছরের সরকারি অনুদানে নির্মিত হয়েছে। ‘বীরকন্যা প্রীতিলতা’র সংগীত পরিচালনা করেছেন বাপ্পা মজুমদার।

বাংলাদেশ সময়: ১৮৫৫ ঘণ্টা, ফেব্রুয়ারি ০১, ২০২৩
এনএটি 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।