ঢাকা, রবিবার, ২১ অগ্রহায়ণ ১৪২৮, ০৫ ডিসেম্বর ২০২১, ০০ জমাদিউল আউয়াল ১৪৪৩

বিনোদন

ইমরান হাশমি এবার সাংবাদিক

জাবেদ ইকবাল | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১৩৬ ঘণ্টা, সেপ্টেম্বর ২৯, ২০১০
ইমরান হাশমি এবার সাংবাদিক

সাংবাদিকদের বলা হয় একটি দেশের বিবেক। সমাজের নিপীড়ন-নির্যাতনের বিরুদ্ধে কাজ করে গণমাধ্যম।

অন্যায়-অবিচার আর দুর্নীতি-দু:শাসনের কথা তুলে ধরেন সাংবাদিকরা। তাই প্রায়ই সাংবাদিকদের উপর নেমে আসে  কষাঘাত। এই তো গেল একটি দিক, কখনো কখনো কোনো সংবাদ মাধ্যমের কর্তৃপই একজন সৎ ও সাহসী সাংবাদিককে কোনঠাসা করতে ষড়যন্ত্র শুরু করে দেয়, সেই সাংবাদিকের তখন কী-ই বা করার থাকে! হ্যাঁ, এমনই এক সাহসী সাংবাদিকদের উপর ষড়যন্ত্রের ঘটনা নিয়ে বলিউডে নির্মিত হয়েছে ছবি ‘রাফতার ২৪X৭’ ।

অ্যাকশনধর্মী এই ছবির কাহিনী আবর্তিত হয়েছে টেলিভিশনের নিউজ চ্যানেলগুলিকে কেন্দ্র করে। যেখানে প্রতি মুহূর্তেই একটির সঙ্গে অন্যটির ব্রেকিং নিউজ ,এক্সকুসিভ দেখানোর লড়াই চলতে থাকে। এক চ্যানেল আরেক চ্যানেলকে পেছনে ফেলতে আশ্রয় নেয় ঘৃণ্য চক্রান্ত  আর নোংরা রাজনীতির। এই ইঁদুরদৌড়ে ক্ষতিগ্রস্ত হয় এই পেশার সঙ্গে যুক্ত অনেকেই। এমনই ঘৃণ্য ষড়যন্ত্রের শিকার এক সাংবাদিকের চরিত্রে এবার অভিনয় করেছেন ইমরান হাশমি।

‘রাফতার ২৪X৭’ ছবিতে ইমরান হাশমিকে একটি নিউজ চ্যানেলে টকশো সঞ্চালনায় দেখা যাবে। তার এই শোতে রাজনীতি, খেলাধুলা ও দিল্লির অন্ধকার জগতের মানুষজন থেকে পতিতাবৃত্তির সঙ্গে জড়িত মহিলারা অংশগ্রহণ করে থাকেন। এমন সব বির্তকিত বিষয় নিয়ে শো পরিচালিত হয়, যাতে অনেক সময় চ্যানেল কর্তৃপই যথেষ্ট অস্বস্তিতে পড়ে যায়। এদিকে এই শোর বদৌলতে সাংবাদিক হাশমি ব্যক্তিগত ও পেশাগত জীবনে সাফল্যের শিখরে পৌঁছে যান। এই সাফল্য ঈর্ষান্বিত হয় তার প্রতিদ্বন্দ্বীরা। সাংবাদিক ইমরান হাশমির বিরুদ্ধে চক্রান্ত শুরু হয়। এদিকে তার চ্যানেল কর্তৃপও মনে করতে থাকে, প্রাইমটাইমে এরকম একটি টক শো সম্প্রচারিত হলে চ্যানেলের অন্যান্য অনুষ্ঠান মার খেয়ে যেতে পারে। কিছু সহকর্মীও তার প্রতি হয়ে ওঠে ঈর্ষান্বিত। তাই তাকে কোনঠাসা করতে নামে কর্তৃপক্ষ আর প্রতিদ্বন্দ্বী চ্যানেল আর থেকে শুরু করে সহকর্মীরাও। তাকে অন্ধকার জগতের একটি এক্সকুসিভ নিউজ ব্রেক করতে বলা হয়। এই নিউজটি করতে গিয়ে তার জীবনের উপর নেমে আসে হুমকি, প্রাণ বাঁচানো নিয়েই সংশয় তৈরি হয়। এরপর সাংবাদিক হাশমির ভাগ্যে কী ঘটে, তার জন্য অপো করতে হবে আগামী নভেম্বর পর্যন্ত। হ্যাঁ, নভেম্বরে মুক্তি পাচ্ছে ‘রাফতার ২৪X৭’।

টিভি নিউজ চ্যানেল নিয়ে বলিউডে এটিই প্রথম ছবি নয়। তবে কোনোটাই বক্স অফিসে তেমন সুবিধা করতে পারেনি। সর্বশেষ সংযোজন পরিচালক রাম-গোপাল ভার্মার ‘রান’। এ ছবিতে বলিউডের মেগাস্টার অমিতাভ বচ্চন, রীতিশ দেশমুখ মতো তারকার অভিনয় করলেও ব্যবসায়িক সাফল্য অর্জনে ব্যর্থ হয়। সত্যি বলতে কি, ছবিটি বক্স অফিসে একেবারেই চলেনি। তাই এবার বিগ বাজেটের তারকা নিয়ে কাজ করতে আগ্রহী হননি ‘রফতার ২৪X৭’ এর পরিচালক সামিম দেশাই। কম বাজেটের এই ছবিতে অভিনয় করেছেন ইমরান হাশমি, নেহা ধুপিয়া, সাগরিকা ঘাটে, আদিত্য পাঞ্চোলি প্রমুখ। ছবিতে সংগীত পরিচালনা করেছেন প্রীতম চক্রবর্তী।    

নিজের প্লে-বয় ইমেজ ভেঙে সাংবাদিক ইমরান হাশমি কতোটা সাফল্য পান, তা নিয়ে একটা বড় প্রশ্ন আছে বলিউড সংশ্লিষ্ট অনেকের মাঝেই।

বাংলাদেশ স্থানীয় সময় ২০৪৫,  সেপ্টেম্বর ২৯, ২০১০

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa