ঢাকা, মঙ্গলবার, ২২ ফাল্গুন ১৪৩০, ০৫ মার্চ ২০২৪, ২৩ শাবান ১৪৪৫

বিনোদন

আরো ২ বছর ইউএনডিপির শুভেচ্ছা দূত জয়া আহসান

বিনোদন ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯৫৮ ঘণ্টা, ফেব্রুয়ারি ২, ২০২৩
আরো ২ বছর ইউএনডিপির শুভেচ্ছা দূত জয়া আহসান

জনপ্রিয় অভিনেত্রী, প্রযোজক ও উন্নয়নকর্মী জয়া আহসান। এই অভিনেত্রী দ্বিতীয়বারের মতো জাতিসংঘ উন্নয়ন কর্মসূচির (ইউএনডিপি) শুভেচ্ছা দূত নিযুক্ত হয়েছেন।

বিষয়টি জানিয়েছেন জয়া আহসান নিজেই।

অভিনেত্রী জানান, ইউএনডিপিতে শুভেচ্ছা দূত হিসেবে এ দফায় দুই বছরের জন্য নিয়োগ পেয়েছেন তিনি। যা বৃহস্পতিবার (২ ফেব্রুয়ারি) থেকে কার্যকর হবে।

জয়া আহসান ২০২২ সাল থেকে গত এক বছর ধরে ইউএনডিপির শুভেচ্ছা দূত হিসেবে কাজ করেছেন। এবার আগামী ২০২৪ সালের ডিসেম্বর পর্যন্ত স্বেচ্ছাসেবক হিসেবে ইউএনডিপির সঙ্গে কাজ করবেন তিনি।  

ইউএনডিপির শুভেচ্ছা দূত হিসেবে এই দুই বছরে তিনি মূলত, টেকসই উন্নয়ন লক্ষ্যমাত্রা বা এসডিজি-২০৩০ অর্জনে সবার সচেতনতা বাড়াতে কাজ করবেন।

এ বিষয়ে জয়া আহসান বলেন, আমি পুনরায় ইউএনডিপির শুভেচ্ছা দূত হতে পেরে একদিকে যেমন আনন্দিত, আরেকদিকে ইউএনডিপির সঙ্গে টেকসই উন্নয়ন লক্ষ্যমাত্রা  অর্জনে কাজ করতে পারব ভেবে নিজেকে সম্মানিত মনে করছি। আমি এসডিজি বিষয়ে সচেতনতা বাড়াতে সক্রিয় থাকবো।

তিনি আরো বলেন, এসডিজি অর্জনের জন্য মাত্র সাত বছর বাকি আছে, আমাদের এ পৃথিবীকে সুন্দর ও বাসযোগ্য করে তোলার জন্য এটাই উপযুক্ত সময়। ২০৩০ সালের মধ্যে এসডিজি অর্জন করতে হলে নাগরিক হিসেবে আমাদের প্রত্যেককে নিজেদের ভূমিকা পালন করতে হবে।

বাংলাদেশ সময়: ১৯৫৮ ঘণ্টা, ফেব্রুয়ারি ০২, ২০২৩
এনএটি 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।