ঢাকা, বুধবার, ২৫ বৈশাখ ১৪৩১, ০৮ মে ২০২৪, ২৮ শাওয়াল ১৪৪৫

বিনোদন

সাকিব গান গাইবে, আমার সমর্থন তার সঙ্গে থাকবে: আসিফ

বিনোদন ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭৪৬ ঘণ্টা, ফেব্রুয়ারি ১২, ২০২৩
সাকিব গান গাইবে, আমার সমর্থন তার সঙ্গে থাকবে: আসিফ সাকিবুল ইসলামের সঙ্গে আসিফ

ক্লাসের ফাঁকে হাত দিয়ে বেঞ্চ বাজিয়ে বন্ধুদের সঙ্গে ‘সবুজের বুকে লাল’ গানটি গেয়েছিলেন ঢাকা কলেজের দৃষ্টিহীন শিক্ষার্থী সাকিবুল ইসলাম। অন্তর্জালের কল্যাণে নিজের শ্রোতাপ্রিয় এই গানের ভিডিও পৌঁছে যায় জনপ্রিয় কণ্ঠশিল্পী আসিফ আকবরের কাছে।

এই গায়ক নিজের ফেসবুকে শেয়ারও করেছিলেন সাকিবুলের গাওয়া সেই গানের ভিডিও। এবার নিজে গিয়ে সেই শিক্ষার্থীর সঙ্গে দেখা করলেন আসিফ।  

ফেসবুকে সেই ঘটনা শেয়ার করে আসিফ লেখেন, ঢাকা কলেজের দৃষ্টিহীন ছাত্র সাকিবুল ইসলামের সঙ্গে সাক্ষাৎ করেছি। আল্লাহ তাকে দৃষ্টি শক্তি দেননি ঠিকই, তার বদলে দিয়েছেন প্রখর ব্যক্তিত্ব আর বুদ্ধিমত্তা। বিশ তারিখ সাকিবের বিশ বছর পূর্ণ হবে। পাঁচ বছর আগে মা হারিয়েছে। পৃথিবীর সমস্ত প্রতিকূলতা শান্তভাবে মোকাবেলা করার অদ্ভুত শক্তি তার রয়েছে। আমার প্রতিটি কৌতূহলী প্রশ্নের উত্তর দিয়েছে ভাবলেশহীন চিত্তে। স্মার্টনেস তার জন্মগত প্রাপ্তি। কখনো কখনো মনে হয়েছে সবকিছু তার মাথায় প্রোগ্রামিং করা। চৌকষ সাকিব অনেক বড় স্বপ্ন শুধু দেখে না, ঐ অধিকারটুকু সে রাখে।

আসিফ আরো লেখেন, চারিপাশে হরহামেশা বেহুদা চাণক্য দেখেই যাচ্ছি। সাকিবের সঙ্গে সাক্ষাৎ শেষে মনে হয়েছে অনেকদিন পর একজন স্ট্রং পার্সোনালিটির সঙ্গে মিট করেছি, যার সঙ্গে চলতে পারলে নিজেকেও যথেষ্ট আপগ্রেড করা যাবে। ফেসবুক ব্যবহারের স্বার্থকতা খুঁজে পেয়েছি কিছু হারানো বন্ধু ফিরে পাওয়ার মাধ্যমে, ফ্যানদের সঙ্গে নিজেকে শেয়ার করার মাধ্যমে। সর্বশেষ সাকিবের সঙ্গে পরিচয়ের মাধ্যমে আরো একবার উপকৃত হলাম। শতবার ভেবেছি সময় নষ্ট না করে ফেসবুকের বাইরে চলে যাবো, এ সমস্ত মায়ায় থেকে গেছি।

স্ট্যাটাসের শেষ অংশে আসিফ লেখেন, সাকিব গান গাইবে, আমার সমস্ত শক্তি আর সমর্থন তার সঙ্গে থাকবে। পড়াশোনায় মেধাবী সাকিব একদিন এই দেশের মানুষের চোখের মনি হয়ে উঠবে ইনশাআল্লাহ্‌। নিজের দূর্বলতাকে ইতিমধ্যে শক্তিতে রূপান্তরিত করে ফেলেছে সে। যার চোখ দুটো আল্লাহ দেননি সেই ছেলেই গাইছে শকুনের ওপর সতর্ক চোখ রাখার গান, এবার যদি চোখ ওয়ালাদের দেশপ্রেম কিছুটা জাগ্রত হয়। সাকিবের জন্য দোয়া…।

বাংলাদেশ সময়: ১৭৪৬ ঘণ্টা, ফেব্রুয়ারি ১২, ২০২৩
এনএটি 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।