ঢাকা, শুক্রবার, ২৫ আশ্বিন ১৪৩১, ১১ অক্টোবর ২০২৪, ০৭ রবিউস সানি ১৪৪৬

বিনোদন

‘আইপিডিসি আমাদের গান’

গাজী মাজহারুল আনোয়ারকে উৎসর্গ করে নতুন সিজন

বিনোদন ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭১৩ ঘণ্টা, ফেব্রুয়ারি ২৫, ২০২৩
গাজী মাজহারুল আনোয়ারকে উৎসর্গ করে নতুন সিজন

বাংলার মাটি ও মানুষের গান নিয়ে ভিন্নধর্মী সঙ্গীতায়োজন ‘আইপিডিসি আমাদের গান’র ৫ম সিজন শুরু হয়েছে। স্বাধীনতা পদক এবং একুশে পদকপ্রাপ্ত কিংবদন্তি গীতিকার গাজী মাজহারুল আনোয়ারের আটটি গান দিয়ে সাজানো হয়েছে এবারের সিজন।

গাজী মাজহারুল আনোয়ার ছিলেন একাধারে গীতিকার, সুরকার, চলচ্চিত্র পরিচালক এবং প্রযোজক। স্বাধীনতা ও দেশপ্রেম নিয়ে তিনি অসংখ্য জনপ্রিয় ও কালজয়ী গান লিখেছেন। বিবিসি বাংলা তৈরিকৃত সর্বকালের সর্বশ্রেষ্ঠ বিশটি বাংলা গানের তালিকায় রয়েছে তার লেখা তিনটি অমর গান।

গুণী এই ব্যক্তিত্ব যে আবেগ নিয়ে চমৎকার শব্দচয়নে বিভিন্ন ধারার গান রচনা করে বাংলা গানের শ্রোতাদের ঋণী করেছেন। সেই আবেগের প্রতি শ্রদ্ধা নিবেদন করেই ‘আইপিডিসি আমাদের গান’ পঞ্চম সিজনটি উৎসর্গ করা হয়েছে এই গীতিকারকে।

বৃহস্পতিবার (২৩ ফেব্রুয়ারি) নতুন সিজনের উদ্বোধন ঘোষণা করা হয়। গাজী মাজহারুল আনোয়ারের লোকপ্রিয় গান ‘তুমি আরেকবার আসিয়া’ প্রকাশের মাধ্যমে নতুন সিজনের যাত্রা শুরু হয়। গানটিতে কন্ঠ দিয়েছেন তরুণ শিল্পী অনিমেষ রায়।

উদ্বোধনী আয়োজনে গাজী মাজহারুল আনোয়ারের পরিবারবর্গ ছাড়াও উপস্থিত ছিলেন দেশের সাংস্কৃতিক অঙ্গনের বেশ কজন জনপ্রিয় তারকা। এছাড়া আরো উপস্থিত ছিলেন আইপিডিসি ফাইন্যান্স লিমিটেড-এর ঊর্ধ্বতন কর্মকর্তাবৃন্দ।

অনুষ্ঠানে গাজী মাজহারুল আনোয়ারের পরিবারের পক্ষ থেকে এই উদ্যোগকে বিশেষ ধন্যবাদ জানানো হয়। তারা জানান, গাজী মাজহারুল আনোয়ার তার কাজের মাধ্যমে বাংলাদেশের মানুষের কাছে কিংবদন্তি হয়েছেন এবং তার সমস্ত অবদান পুরো পরিবারের জন্য বিরাট গর্বের।

বাংলা গানের প্রতি মানুষের প্রেমের মধ্য দিয়ে গাজী মাজহারুল আনোয়ার সকলের অন্তরে বেঁচে থাকবেন বলে তারা আশাবাদ ব্যক্ত করেন গাজী পরিবার। এই উদ্যোগ গাজী মাজহারুল আনোয়ারের কাজের সঙ্গে নতুন প্রজন্মকেও পরিচিত করে তুলবে বলে তারা বিশ্বাস করেন।

২০২০ সালে ‘আইপিডিসি আমাদের গান’-এর প্রথম সিজন আত্মপ্রকাশ করে। এ পর্যন্ত ৪টি সিজনে নতুন আঙ্গিকে অসংখ্য শ্রোতাপ্রিয় গান উপহার দিয়েছে। বাংলার শেকড়ে মিশে থাকা গানগুলো নতুন প্রজন্মের সামনে তুলে ধরার প্রত্যয়ে কাজ করে আসছে প্ল্যাটফর্মটি।

বাংলাদেশ সময়: ১৭১৩ ঘণ্টা, ফেব্রুয়ারি ২৫, ২০২৩ 
এনএটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।