ঢাকা, শুক্রবার, ২৬ আশ্বিন ১৪৩১, ১১ অক্টোবর ২০২৪, ০৭ রবিউস সানি ১৪৪৬

বিনোদন

তাহসান-মৌসুমীর ‘অনামিকা’ 

বিনোদন ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯৪৫ ঘণ্টা, ফেব্রুয়ারি ২৭, ২০২৩
তাহসান-মৌসুমীর ‘অনামিকা’ 

জনপ্রিয় অভিনেতা ও সঙ্গীতশিল্পী তাহসান খান। একসময় তিনি নিয়মিত নাটকে অভিনয় করলেও এখন কালেভাদ্রে দেখা মেলে তার।

অন্যদিকে, সময়ের জনপ্রিয় অভিনেত্রী মৌসুমী হামিদ। নিয়মিত নাটকে কাজ করছেন তিনি। প্রথমবার ওটিটিতে কাজ করে দেখিয়েছেন নিজের দাপট।

তাহসান-মৌসুমী কয়েক বছর আগে জুটি বেঁধে অভিনয় করেছিলেন ‘পত্রমিতালি’ শিরোনামের একটি একক নাটকে। আবারও জুটি বেঁধেছেন ‘অনামিকা’ শিরোনামের আরেকটি একক নাটকে।

মেজবাহ উদ্দিন সুমনের রচনায় নাটকটি পরিচালনা করেছেন শিহাব শাহীন।  

সম্প্রতি নাটকটি দেশের অডিও-ভিডিও শীর্ষ প্রযোজনা প্রতিষ্ঠান জি সিরিজের বাংলা নাটক ইউটিউব চ্যানেলে মুক্তি পেয়েছে।

এ নাটকের গল্প প্রসঙ্গে নির্মাতা শিহাব শাহীন জানান, ১৯৮৮ সালের প্রেক্ষাপটে গড়ে উঠেছে নাটকের গল্প। গল্পে দেখা যাবে, মায়া আর লতা দুই বান্ধবী। রাজশাহীতে থাকেন ওরা। তাদের শখ চিঠির মাধ্যমে কথা বলা।

তিনি আরও জানান, একদিন লতাকে দেওয়া মায়ার চিঠি ডাক বিভাগের ভুলে মাসুদ নামের একজনের হাতে চলে যায়। মাসুদ সিলেটের একটি কলেজের ইংরেজি শিক্ষক। মায়ার লেখা চিঠি পড়ে মুগ্ধ হয় মাসুদ। তারপর দুজনের মধ্যে পত্রমিতালির মাধ্যমে প্রেমের সম্পর্ক গড়ে উঠে। এভাবেই এগিয়ে গেছে নাটকের কাহিনি। এতে শিক্ষক মাসুদের চরিত্রে অভিনয় করেছেন তাহসান। আর মায়া চরিত্রে অভিনয় করেছেন মৌসুমী হামিদ। মায়ার বান্ধবী লতার ভূমিকায় রয়েছেন শারমিন আঁখি।

বাংলাদেশ সময়: ১৯৪৪ ঘণ্টা, ফেব্রুয়ারি ২৭, ২০২৩

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।