ঢাকা, শুক্রবার, ৫ বৈশাখ ১৪৩১, ১৯ এপ্রিল ২০২৪, ০৯ শাওয়াল ১৪৪৫

বিনোদন

লস অ্যাঞ্জেলেসের স্বাধীনতা প্যারেডে একঝাঁক বাংলাদেশি তারকা

বিনোদন ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮০১ ঘণ্টা, মার্চ ৮, ২০২৩
লস অ্যাঞ্জেলেসের স্বাধীনতা প্যারেডে একঝাঁক বাংলাদেশি তারকা

ঢাকা: যুক্তরাষ্ট্রের লস অ্যাঞ্জেলেসের মেজর রাস্তা দীর্ঘ ৫ ঘণ্টা বন্ধ রেখে বাংলাদেশের মহান স্বাধীনতা দিবস উপলক্ষে আয়োজন করা হয় ‘স্বাধীনতা দিবস প্যারেড শো’। ২০০৭ সাল থেকে এভাবেই হয়ে আসছে এমন আয়োজন।

ব্যতিক্রম হচ্ছে না এবারও।  

সেখানকার প্রবাসী বাংলাদেশিদের সংগঠন বাংলাদেশ ইউনিটি ফেডারেশন অব বাংলাদেশের (বাফলা) উদ্যোগে অনুষ্ঠিত হবে দুই দিনব্যাপী এই স্বাধীনতা উদযাপন। আগামী ৬ এবং ৭ মে  লস অ্যাঞ্জেলেসের বাংলাদেশি অধ্যুষিত লিটল বাংলাদেশ এলাকায় বসবে এই আয়োজন।  

যেখানে হাজার হাজার প্রবাসী বাংলাদেশি লস অ্যাঞ্জেলেসের রাজপথে নামবেন রঙ-বেরঙের পোশাক আর লাল-সবুজের পতাকা হাতে নিয়ে। অংশ নেবেন বিদেশিরাও। এই আয়োজনে অংশ নিতেই বাংলাদেশ থেকে উড়ে যাচ্ছেন একঝাঁক তারকাশিল্পী।  

এদের মধ্যে রয়েছেন- চিত্রনায়িকা অপু বিশ্বাস, অভিনেতা মীর সাব্বির, গীতিকার জুলফিকার রাসেল, অভিনেতা মাজনুন মিজান, অভিনেত্রী নাদিয়া আহম্মেদ, কণ্ঠশিল্পী রেশমী মির্জা ও টিনা রাসেল, মাহফুজা মম, ডালিম, কুমার বড়ুয়াসহ অনেকেই।  

আয়োজনটিতে উপস্থাপন করতে যাচ্ছেন চলচ্চিত্র পরিচালক ও সঞ্চালক দেবাশীষ বিশ্বাস।  

প্যারেড শোতে বাংলাদেশের তারকাদের অংশগ্রহণের বিষয়টি নিশ্চিত করেছেন আয়োজক প্রতিষ্ঠান বাফলার প্রেসিডেন্ট লে. জিয়া শাওন ও কালচারাল সম্পাদক খান মোহাম্মদ আলী।

লে. জিয়া বলেন, বাফলার পক্ষে ২০০৭ সাল থেকে এই আয়োজন করে আসছি। প্রতি বছরই বাংলাদেশ থেকে সেলেব্রিটি তারকারা এতে অংশ নেন। প্রবাসী বাংলাদেশিদের সঙ্গে তারাও লস অ্যাঞ্জেলেসের রাস্তায় আনন্দে মাতেন। এবারও একঝাঁক তারকার উপস্থিতি থাকবে। এতে বিশেষ অতিথি হিসেবে হাজির থাকবেন লস অ্যাঞ্জেলেসের মেয়র কেরেন ব্যাস  এবং বিশেষ অথিতি হিসেবে আরও থাকবেন লস অ্যাঞ্জেলেস বাংলাদেশ কনসুলেটের কনসাল জেনারেল সামিয়া আন্জুম।

দুই দিনব্যাপী এই অনুষ্ঠানে প্রবাসী বাংলাদেশি ছাড়াও মার্কিন প্রশাসনের কর্তাব্যক্তিসহ ভিনদেশি প্রবাসীরাও অংশ নেবেন। অনুষ্ঠানটি সবার জন্য জন্যই উন্মুক্ত থাকবে। পাশাপাশি থাকবে বিভিন্ন প্রকার বাংলাদেশি পণ্য, বই ও মুখরোচক খাবারের স্টল।

সাংস্কৃতিক অনুষ্ঠানের পাশাপাশি থাকবে শিশু-কিশোরদের চিত্রাঙ্কন প্রতিযোগিতা, প্রকাশিত হবে বাফলার বার্ষিক ম্যাগাজিন ‘অপরাজেয়’। থাকছে নাগরিক সচেতনতা ও শিক্ষামূলক সেমিনার ইত্যাদি।  

স্বাধীনতা দিবসের এই উৎসবে দেশীয় হস্তশিল্প, বই, খেলনা, দেশি মুখরোচক খাবার, গহনা, আবাসন ও বিনিয়োগ প্রকল্পসহ রকমারী পণ্যের স্টল থাকবে।

জাকালো এই আয়োজন সবার জন্য উন্মুক্ত থাকবে বলে জানান বাফলার কালচারার সম্পাদক খান মোহাম্মদ আলী।

বাংলাদেশ সময়: ১৭৪৯ ঘণ্টা, মার্চ ৮, ২০২৩
এনএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।