ঢাকা, শুক্রবার, ৬ বৈশাখ ১৪৩১, ১৯ এপ্রিল ২০২৪, ০৯ শাওয়াল ১৪৪৫

বিনোদন

পুরস্কারের মঞ্চে প্রধানমন্ত্রীর পরামর্শও পেলেন সিয়াম

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২৩৪১ ঘণ্টা, মার্চ ৯, ২০২৩
পুরস্কারের মঞ্চে প্রধানমন্ত্রীর পরামর্শও পেলেন সিয়াম

ক্যারিয়ারে দ্বিতীয়বারের মতো জাতীয় চলচ্চিত্র পুরস্কার পেলেন হালের জনপ্রিয় নায়ক সিয়াম আহমেদ। ‘মৃধা বনাম মৃধা’ সিনেমার জন্য ‘জাতীয় চলচ্চিত্র পুরস্কার ২০২১’-এ সেরা অভিনেতার পুরস্কার পেয়েছেন তিনি।

যদিও যৌথভাবে তার সঙ্গে সেরা অভিনেতা হয়েছেন মীর সাব্বির।

বৃহস্পতিবার (৯ মার্চ) ঢাকার আগারগাঁওয়ের বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রের হল অব ফেম মিলনায়তনে নায়কের হাতে পুরস্কার তুলে দেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

পুরস্কারের মঞ্চে বেশ কিছুক্ষণ প্রধানমন্ত্রীর সঙ্গে কথা বলেন সিয়াম এবং তা দর্শকদের নজর কাড়ে। বিষয়টি নিয়েও কথা বলেছেন এই অভিনেতা।  

সিয়াম আহমেদ অভিনয়শিল্পীর পাশাপাশি একজন ব্যারিস্টার। যদিও তিনি আইন প্র্যাকটিস করছেন না। প্রধানমন্ত্রী তাকে আইনজীবী হিসেবেও কাজ করার পরামর্শ দেন বলেই জানান সিয়াম।  

তিনি বলেন, প্রধানমন্ত্রী আমাকে বললেন, তুমি বারের এনরোলমেন্ট নিয়ে প্র্যাকটিস শুরু করো। তোমাকে আইনজীবি হিসেবেও দেখতে চাই। উত্তরে আমি তাকে বললাম, আমি সবকিছু ঠিকঠাক করে আপনাকে জানাচ্ছি। ‘মৃধা বনাম মৃধা’ দেখে ওনার চোখে পানি এসেছে বলেও জানিয়েছেন।  

অনুষ্ঠানস্থলে সিয়ামের পরিবারের সদস্যরা এসেছিলেন। সিয়াম বলেন, গতবার আমরা যখন পুরস্কার পেয়েছিলাম, তখনও তার মা সঙ্গে ছিল। এবার আমাদের সঙ্গেই আছে। এবার আছে বাবা-মা, অবন্তী (সিয়ামের স্ত্রী) ও একমাত্র পুত্র সন্তান। বাবা-মাকে তো আমরা খুব একটা গর্বের মুহূর্ত দিতে পারি না। এ ধরনের মুহূর্ত তাদের জন্য অনেক গর্বের। আমরা খুব অনুপ্রাণিত হই আরেকটু পরিশ্রম করে ও ভালো কাজ করতে।

এদিকে সামাজিকমাধ্যমে সিয়াম লেখেন, আলহামদুলিল্লাহ। ‘মৃধা বনাম মৃধা’ সিনেমার জন্য ‘জাতীয় চলচ্চিত্র পুরস্কার ২০২১’-এ সেরা অভিনেতার পুরস্কার পেলাম প্রধানমন্ত্রী শেখ হাসিনার কাছ থেকে। এটি আমার দ্বিতীয় জাতীয় চলচ্চিত্র পুরস্কার। আমি আমার পরিবার, আমার দর্শক, আমার সহকর্মী, আমার ইন্ডাস্ট্রির কাছে কৃতজ্ঞ।

নায়কের ভাষ্য, ‘মৃধা বনাম মৃধা’ আমার জন্য, আমাদের জন্য খুবই স্পেশাল একটা সিনেমা। আমরা একসাথে ১৮ দিন শুটিং করেছি। এর আগে-পরে আরো কত দারুণ সময় যে কাটিয়েছি একসঙ্গে! এই সিনেমাটির সঙ্গে সম্পৃক্ত প্রত্যেককে আমার অভিবাদন। বিশেষ করে, সিনেমাটির পরিচালক রনি ভৌমিক, চিত্রনাট্যকার রায়হান খান ও আমার সহশিল্পী নোভা ফিরোজের কাছে আমি কৃতজ্ঞ।

তিনি যোগ করেন, আশরাফুল মৃধা এবং আশফাকুল মৃধার জন্য খুব সুন্দর একটা জার্নি ছিল এই সিনেমাটি। তারিক (তারিক আনাম খান) স্যার যদি এই পুরস্কারটি পেতেন, তাহলে আমি সবচেয়ে বেশি খুশি হতাম। আমার বিশ্বাস, ছেলের এই প্রাপ্তিতে বাবা ভীষণ খুশি হবেন। এই অ্যাওয়ার্ডটা তারও!

সিয়ামের প্রত্যাশা, ভালো ভালো কাজ করে যেতে চাই। ভালো প্রজেক্টের সঙ্গে সম্পৃক্ত থাকতে চাই। দিনশেষে আপনাদের এই ভালোবাসাই আমাদের শক্তি। সবাই দোয়া করবেন আমার জন্য।

প্রসঙ্গত, এর আগে ২০২০ সালেও জাতীয় চলচ্চিত্র পুরস্কারে সেরা অভিনেতা হয়েছিলেন সিয়াম। সেসময় চয়নিকা চৌধুরী পরিচালিত ‘বিশ্বসুন্দরী’ সিনেমায় অভিনয়ের জন্য এই পুরস্কার পেয়েছিলেন তিনি।  

বাংলাদেশ সময়: ২৩৪১ ঘণ্টা, মার্চ ০৯, ২০২৩
এনএটি 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।