ঢাকা, বৃহস্পতিবার, ৫ বৈশাখ ১৪৩১, ১৮ এপ্রিল ২০২৪, ০৮ শাওয়াল ১৪৪৫

বিনোদন

আজ বাবা থাকলে আরো ভালো লাগতো: মীর সাব্বির

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০০০০ ঘণ্টা, মার্চ ১০, ২০২৩
আজ বাবা থাকলে আরো ভালো লাগতো: মীর সাব্বির

জাতীয় চলচ্চিত্র পুরস্কার ২০২১-এ ‘রাতজাগা ফুল’ সিনেমার জন্য শ্রেষ্ঠ অভিনেতা হিসেবে পুরস্কার পেয়েছেন মীর সাব্বির। বৃহস্পতিবার (৯ ফেব্রুয়ারি) ঢাকার আগারগাঁওয়ের বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রের হল অব ফেম মিলনায়তনে তার হাতে পুরস্কার তুলে দেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

পুরস্কার পাওয়ার পর তাৎক্ষণিক প্রতিক্রিয়ায় মীর সাব্বির বলেন, সরকারি অনুদানপ্রাপ্ত চলচ্চিত্র হিসেবে ‘রাতজাগা ফুল’-এর জন্য পুরস্কার ফেলাম, দারুণ লাগছে। প্রধানমন্ত্রী গেলো দুই বছর সরাসরি পুরস্কার দিতে পারেননি, এবার দিলেন। তার হাত থেকে পুরস্কার পেয়ে আমি খুবই আনন্দিত। আজকে আমার সঙ্গে আমার মা, স্ত্রী, সন্তান সবাই এসেছে। তাদেরকে নিয়ে আমি এ অনুষ্ঠানে আসতে পেরেছি, এটা আমাদের জন্য বড় একটা স্মৃতি। কারণ বাবাকে হারিয়েছি। আজ তিনি থাকলে আরো ভালো লাগতো।  

এদিকে, মঞ্চে পুরস্কার নেওয়ার সময় মীর সাব্বিরের মাথায় হাত বুলিয়ে দেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। এ প্রসঙ্গে মীর সাব্বির বলেন, প্রধানমন্ত্রী আমাকে স্নেহ করেন, ভালোবাসেন। তিনি আমাকে বলেছেন, যে চলচ্চিত্রটি তুমি বানিয়েছো তোমার কাছ থেকে তেমন চলচ্চিত্র আরো চাই। বেশি বেশি করে ভালো নাটকও চাই।

প্রসঙ্গত, ২০২১ সালের শেষ দিন অর্থাৎ ৩১ ডিসেম্বর দেশের প্রেক্ষাগৃহে মুক্তি পেয়েছিল ‘রাত জাগা ফুল’। এ সিনেমার মাধ্যমে মীর সাব্বিরের পরিচালক হিসেবে বড় পর্দায় অভিষেক হয়। ২০১৮-১৯ অর্থবছরে সরকারি অনুদান পাওয়া ‘রাত জাগা ফুল’ সিনেমার কাহিনি, সংলাপ ও চিত্রনাট্য লিখেছেন মীর সাব্বির নিজেই।

সিনেমাটিতে মীর সাব্বির ছাড়াও অভিনয় করেছেন দিলারা জামান, আবুল হায়াত, শর্মিলী আহমেদ, ফজলুর রহমান বাবু, ডা. এজাজুল ইসলাম, নাজনীন চুমকী, জয়রাজ, জান্নাতুল ফেরদৌস ঐশী, অপু, আবু হোরায়রা তানভীর প্রমুখ।

বাংলাদেশ সময়: ০০০০ ঘণ্টা, মার্চ ১০, ২০২৩
এনএটি 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।