ঢাকা, বৃহস্পতিবার, ১১ বৈশাখ ১৪৩১, ২৫ এপ্রিল ২০২৪, ১৫ শাওয়াল ১৪৪৫

বিনোদন

এতো বড় পুরস্কার আমার জন্য অনেক কিছু: বাঁধন

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০০৪২ ঘণ্টা, মার্চ ১০, ২০২৩
এতো বড় পুরস্কার আমার জন্য অনেক কিছু: বাঁধন

দেশের জনপ্রিয় অভিনেত্রী আজমেরি হক বাঁধন। ‘রেহানা মরিয়ম নূর’ সিনেমায় অভিনয় করে বিশ্বের নানা দেশের চলচ্চিত্র উৎসবে গিয়েছেন নিজের সিনেমা নিয়ে।

পুরস্কার ও প্রশংসা দুটোই পেয়েছেন। এই সিনেমার জন্য প্রথমবার জাতীয় চলচ্চিত্র পুরস্কার পেয়েছেন সেরা অভিনেত্রী হিসেবে।

বৃহস্পতিবার (৯ ফেব্রুয়ারি) বিকেলে ঢাকার আগারগাঁওয়ের বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রের হল অব ফেম মিলনায়তনে জাতীয় চলচ্চিত্র পুরস্কার ২০২১ প্রদান করা হয়। এ সময় জাতীয় চলচ্চিত্র পুরস্কার ২০২১- বিজয়ীদের হাতে পুরস্কার তুলে দেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

পুরস্কার প্রাপ্তির পর তাৎক্ষণিক প্রতিক্রিয়ায় বাঁধন বলেন, ক্যারিয়ার শুরুর ১৭ বছর পর পুরস্কার পেয়েছি, ভালো লাগছে। আমার সঙ্গে আমার মা, মেয়ে, বাবা, ভাইয়ের বউ এসেছে। এতো বছরে তারা আমার জন্য গর্বিত হয়েছে। আমাদের ‘রেহানা মরিয়ম নূর’ সিনেমাটি আরো দুটি ক্যাটাগরিতে পুরস্কার পেয়েছে। বেশ খুশি লাগছে।  

বাঁধন বলেন, তবে আমি বাংলাদেশে আরো বেশি পুরস্কার আশা করেছিলাম। এটা নিয়ে একটু কষ্ট আছে। কিন্তু এরপরও এতো বড় পুরস্কার আমার জন্য অনেক কিছু। এর পুরো কৃতিত্ব আমার পরিচালক আবদুল্লাহ মুহাম্মদ সাদের।

পুরস্কার প্রাপ্তি প্রত্যাশা বেড়ে যায় কিনা? এমন প্রশ্নে বাঁধন বলেন, আমি জানি না। রেহানা নিয়ে এতো এতো পুরস্কার পাচ্ছি, তবুও বুঝতেছি না পুরস্কার কতটুকু দায়বদ্ধতা বাড়ায়।

২০২১ সালের ১২ নভেম্বর দেশের প্রেক্ষাগৃহে মুক্তি পেয়েছিল আলোচিত সিনেমা ‘রেহানা মরিয়ম নূর’। আবদুল্লাহ মোহাম্মদ সাদ পরিচালিত এ সিনেমার প্রধান চরিত্রে ছিলেন বাঁধন। সিনেমাটি বিশ্ব চলচ্চিত্রের সবচেয়ে মর্যাদাপূর্ণ উৎসব কান ফেস্টিভ্যালের ৭৪তম আসরে সম্মানজনক জায়গা পায়। প্রথমবারের মতো এই উৎসবে বাংলাদেশি চলচ্চিত্র হিসেবে অফিসিয়াল সিলেকশন বিভাগ ‘আঁ সার্তে রিগা’-তে স্থান পেয়ে সিনেমাটি ইতিহাস গড়ে।  

বাঁধন ছাড়াও সিনেমাটির বিভিন্ন চরিত্রে অভিনয় করেছেন সাবেরী আলম, আফিয়া জাহিন জায়মা, আফিয়া তাবাসসুম বর্ণ, কাজী সামি হাসান, ইয়াছির আল হক, জোপারি লুই, ফারজানা বীথি, জাহেদ চৌধুরী মিঠু, খুশিয়ারা খুশবু অনি, অভ্রদিত চৌধুরী প্রমুখ।

বাংলাদেশ সময়: ০০৪২ ঘণ্টা, মার্চ ১০, ২০২৩
এনএটি 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।