ঢাকা, শুক্রবার, ১৫ চৈত্র ১৪৩০, ২৯ মার্চ ২০২৪, ১৮ রমজান ১৪৪৫

বিনোদন

সত্য ঘটনার কাল্পনিক রূপ ‘মারকিউলিস’

বিনোদন ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭৪৬ ঘণ্টা, মার্চ ১১, ২০২৩
সত্য ঘটনার কাল্পনিক রূপ ‘মারকিউলিস’ সাবিলা নূর, আইশা খান ও জাকিয়া বারী মম

সত্য ঘটনার ওপর ভিত্তি করে নির্মাণ করা হয়েছে ওয়েব সিরিজ ‘মারকিউলিস’। আবু শাহেদ ইমনের পরিচালনায় এই সিরিজে অভিনয় করেছেন এক দল তারকা অভিনয়শিল্পী।

এর মধ্যে রয়েছে সাবিলা নূর। প্রথম কোনো ওয়েব সিরিজে কাজ করেছেন এই অভিনেত্রী। কাজের অভিজ্ঞতা ইউনিক ছিল জানিয়েছেন তিনি।  

সাবিলা বলেন, ‘মারকিউলিস’-এ আমার চরিত্রের নাম জয়িতা। একটি মেয়ের জার্নির মাধ্যমে কিছু গল্প রিভিল হয়। একজন মেয়ে নতুন একটা ঘটনা নিয়ে কীভাবে তার জীবনকে কন্ট্রোল করবে সেটি এই সিরিজের মূল আলাপ।

সাবিলা আরো বলেন, আসলে আমরা যখন টিভি সিরিজে কাজ করি তখন এত বড় টিমের সঙ্গে কাজ করার সুযোগ হয় না। এই কাজের অভিজ্ঞতা আমার সঙ্গে সারাজীবন থাকবে। সহশিল্পীদের সঙ্গে কাজ করার অভিজ্ঞতা দারুণ। শাহেদ ভাই অসাধারণ একজন পরিচালক। উনার কাজের প্রসেস খুবই দারুণ ও ইউনিক। এছাড়া মেকআপ, কস্টিউমসসহ সব কিছু দারুণ ছিল।

দর্শক এর আগে গিয়াস উদ্দিন সেলিমকে পরিচালক হিসেবে পেয়েছে। এবার তিনি আসছেন অভিনেতা হয়ে। থাকছেন রওনক হাসান ও জাকিয়া বারী মমও।

এই অভিনেত্রী বলেন, ‘মারকিউলিস’ একটা সিস্টেমের কথা বলে। একটা রাষ্ট্রযন্ত্রের কথা বলে। সিরিজের সব চরিত্রগুলোর নানা ডাইমেনশন আছে। আমার চরিত্র খুবই ইন্টারেস্টিং ছিল। কাজটাও বেশ ডিফরেন্ট হয়েছে। শাহেদ ভাইয়ের সঙ্গে প্রথম কাজ সব মিলিয়ে বেশ দারুণ সময় ছিল।

অভিনেতা রওনক বলেন, এখনকার সময়ের কনটেন্টগুলো অধিকাংশ ক্রাইম, থ্রিলার, অ্যাকশন নির্ভর। কিন্তু মারকিউলিস ব্যতিক্রম। আমরা একটা ভালো কাজ করবার চেষ্টা করেছি। বাকিটা দর্শক বলবেন।

পরিচালক আবু শাহেদ ইমন বলেন, মারকিউলিস আমার প্রথম ওয়েব সিরিজ। এটার অভিজ্ঞতা চমৎকার। অন্য সিরিজের তুলনায় এই গল্পের ধরণ মৌলিক। এই সিরিজে অনেকে অভিনয় করেছেন। সবার মিশেলে বেশ বড় আয়োজনের কাজটা হয়েছে।

সিরিজের গল্প প্রসঙ্গে এই নির্মাতা বলেন, মূলত এটি একটি মেয়ের গল্প। তার প্রেমিক একজনের হাতে খুন হন। ড্রামা থ্রিলার ঘরনার গল্প হলেও সামাজিক অনেক ঘটনা রয়েছে। এমন ভাবে তৈরি করা হয়েছে তারে খুব সাধারণ দর্শকরাও এটা উপভোগ করতে পারে।

‘মারকিউলিস’ ওয়েব সিরিজের বিভন্ন চরিত্রে আরো অভিনয় করেছেন ফজলুর রহমান বাবু, ইরেশ যাকের, রাশেদ মামুন অপু, শরীফ সিরাজ, সাবেরী আলম, আইশা খান, নাজিবা বাশার, পৌষালী অথৈ, মিলি বাশার, নাফিস আহমেদ, আফিয়া তাবাসসুম বর্ণ, মাজনুন মিজান, অশোক বেপারীসহ অনেকেই। এটি শিগগিরই একটি ওটিটি প্ল্যাটফর্মে মুক্তি পাবে।

বাংলাদেশ সময়: ১৭৪৬ ঘণ্টা, মার্চ ১১, ২০২৩
এনএটি 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।